আর্কাইভ  শুক্রবার ● ১৯ এপ্রিল ২০২৪ ● ৬ বৈশাখ ১৪৩১
আর্কাইভ   শুক্রবার ● ১৯ এপ্রিল ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: পলাশবাড়ীতে আসামির ছুরিকাঘাতে বাদীর মৃত্যু, গ্রেফতার ১       মন্ত্রী-সংসদ সদস্যদের সন্তান-স্বজনের ভোটে না দাঁড়ানোর নির্দেশ       ভোজ্যতেলের দাম বাড়ল, খোলা তেলে সুখবর       বিএনপি নেতা সোহেলের নিঃশর্ত মুক্তি দাবিতে রংপুরে  মানববন্ধন ও সমাবেশ        খরার ঝুঁকিতে রংপুর অঞ্চল      

 width=
 

বনপা’র সভা অনুষ্ঠিত: কেন্দ্রীয় কমিটিতে রদ-বদলের সিদ্ধান্ত

শনিবার, ৪ জুলাই ২০১৫, দুপুর ১২:০২

সভায় অনলাইন গণমাধ্যম নীতিমালা দ্রুত বাস্তবায়নের সিদ্ধান্ত গ্রহনের জন্য দেশের সফল প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুকে ধন্যবাদ জানানো হয়।

বনপা’র কার্যক্রমকে আরো গতিশীল করার স্বার্থে কেন্দ্রীয় কমিটিতে ব্যাপক রদ-বদলের সিদ্ধান্ত গৃহিত হয়। ২০১২ সাল থেকে যে সকল পোর্টাল মালিক/সম্পাদক বনপা’র আন্দোলন সফল করতে অসামান্য অবদান রেখে যাচ্ছেন তাদেরকে অগ্রাধিকার ভিত্তিতে দায়িত্ব প্রদানের সিদ্ধান্ত গৃহিত হয়। যে সকল নিউজ পোর্টালের মালিক বনপা’র কেন্দ্রীয় সিদ্ধান্ত ও প্রেস বিজ্ঞপ্তি তাদের স্বস্ব পোর্টালে ইচ্ছাকৃত ভাবে প্রচার করবেন না, সে সকল পোর্টালের সদস্যপদ বাতিলের সিদ্ধান্ত হয়।

সভায় বনপা’র কেন্দ্রীয় কমিটি পূর্ণগঠন উপলক্ষে সুভাষ সাহাকে আহ্বায়ক, মিজানুর রহমান হেলালকে যুগ্ম-আহ্বায়ক, ইঞ্জি. রোকমুনুর জামান রনিকে সদস্য সচিব করে ৯ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়। কমিটির অন্যান্য সদস্যগণ হলেন আমিরুল ইসলাম আসাদ, তারেকুজ্জামান খান,বেলায়েত হোসেন, সোহেল রেজা, জোহরা পারভীন জয়া ও আনোয়ার হোসেন। এই কমিটি আগামী ৮ তারিখের মধ্যে সভাপতির কাছে কেন্দ্রীয় পূর্ণগঠিত কমিটির খসড়া জমা দেয়ার জন্য অনুরোধ জানানো হয়।

সভায় চ্যানেল আই এর সিনিয়র ষ্টাফ রিপোর্টার ও যুগের চিন্তা২৪ডটকম এর সম্পাদক মোরছালীন বাবলা ও লাইভ নারায়ণগঞ্জডটকম এর সম্পাদক মুহাম্মদ কামাল হোসেনসহ ১০ জন নিউজ পোর্টাল মালিক আনুষ্ঠানিকভাবে বনপাতে যোগদান করায় তাঁদের অভিনন্দন জানানো হয়।

স্বাধীনতা বিরোধী শক্তির মুখপত্র দ্য রিপোর্টের সরকার বিরোধী ভূমিকার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়। সেই সাথে দ্য রিপোর্টসহ যে সকল পোর্টাল সরকার বিরোধী ভুমিকায় অবতীর্ণ তাদেরকে চিহৃিত করে তালিকা প্রস্তুত পূর্বক তা তথ্যমন্ত্রণালয়ে জমা দানের সিদ্ধান্ত গৃহিত হয়।

পূর্ব নির্ধারিত মত বিনিময় সভায় ‘বনপা পরবিারের’ সদস্যদের পেশাগত ও মানবিক প্রয়োজনে বনপা’র সকল পর্যায়ের সদস্য নীতিগতভাবে সমস্যাক্রান্ত ‘বনপাবন্ধু’র কল্যাণে নিঃশর্তভাবে পাশে দাঁড়াবে, এছাড়া জাতীয় স্বার্থে বনপা প্রতিষ্ঠা ও আন্দোলনে বিশেষ অবদান রাখার জন্য বনপা’র প্রতিষ্ঠাতা  সভাপতি শামসুল আলম স্বপন, বনপা’র প্রধান উপদেষ্টা ও জাতীয় অনলাইন প্রেস ক্লাবের আহ্বায়ক প্রখ্যাত প্রযুক্তিবিদ মোস্তাফা জব্বারকে অভিনন্দন জানানো হয়। বিশেষ করে বনপা প্রদত্ত বিনামূল্যে অনলাইন নিউজ পোর্টাল রেজিষ্ট্রেশনের পরামর্শ চুড়ান্ত খসড়া নীতিমালায় অন্তর্ভূত করতে অসামান্য অবদান রাখায় প্রযুক্তিবিদ মোস্তাফা জব্বার ইতিহাসের স্বাক্ষর হযে রইলেন বলে বনপা’র এই সভায় কৃতজ্ঞচিত্তে স্মরণ করে দেশের কৃতিসন্তান মোস্তফা জব্বারের দীর্ঘায়ু কামনায় বিশেষ মোনাজাত করা হয়।

তথ্যমন্ত্রী চীন সফর শেষে দেশে ফিরে আসার পর নির্ধারিত তারিখে বনপা’র ইফতার মাহফিল অনুষ্ঠানের সিদ্ধান্ত গৃহিত হয়।

মন্তব্য করুন


 

Link copied