Templates by BIGtheme NET
আজ- শুক্রবার, ২৫ সেপ্টেম্বর, ২০২০ :: ১০ আশ্বিন ১৪২৭ :: সময়- ৫ : ৪৬ পুর্বাহ্ন
Home / টপ নিউজ / বর্ণিল আয়োজনে রংপুরে বর্ষবরণ

বর্ণিল আয়োজনে রংপুরে বর্ষবরণ

স্টাফ রিপোর্টার: দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব, ঐতিহ্য, সংস্কৃতি রক্ষা এবং চলমান সংকট উত্তরণে কার্যকর উদ্যোগের প্রত্যাশায় রংপুর মহানগরীতে বর্ণিল আয়োজনে পালিত হচ্ছে পহেলা বৈশাখ।
বেলা সাড়ে ১০টায় বিদায়ী বিভাগীয় কমিশনার জসীম উদ্দিন আহমদের নেতৃত্বে জেলা স্কুল মাঠ থেকে একটি বের হয়ে একটি বর্ণিল র‌্যালি নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। এতে ডিআইজি, ডিসি, এসপিসহ প্রশাসনের কর্তাব্যক্তিরা ছাড়াও নগরীর বিভিন্ন স্কুল-কলেজ, সামাজিক-সাংস্কৃতিক সংগঠনসহ বিভিন্ন বয়সী হাজার হাজার মানুষ অংশ নেয়।
এছাড়াও রোকেয়া বিশ্ববিদ্যালয়, কারমাইকেল কলেজ ক্যাম্পাস, রংপুর রিপোর্টার্স ক্লাব, সম্মিলিত সাংস্কৃতিক জোটসহ কমপক্ষে শতাধিক সংগঠন নগরীতে পৃথক র‌্যালি বের করে। এতে গরু ঘোড়ার গাড়ি, চটকা জাল, ডালি-কুলা, পালকিসহ বিভিন্ন ধরনের পশুপাখির প্রতিকৃতি শোভা পায়। র‌্যালিতে সব বয়সী মানুষ সাদা আর নীলের ঢেউয়ে নেচেগেয়ে বরণ করে পহেলা বৈশাখকে। পরে শহীদ মিনার এবং জেলা স্কুল মাঠের বটতলায় আয়োজন করা হয় আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের।
এছাড়াও জেলা প্রশাসনের আয়োজনে আলোচনা সভা, মহিলাদের খেলাধুলা, ঐতিহ্যবাহী লাঠিখেলা অনুষ্ঠিত হয়। নগরীর বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন এবং পারিবারিক আবহে চলছে পান্তা-ইলিশের জমজমাট খাওয়াদাওয়া। চলছে সাংস্কৃতিক অনুষ্ঠান। চলছে বিভিন্ন ধরনের পারফরমেন্স শো। সবকিছুর মাঝেই উঠে আসছে দেশের চলমান সংকট উত্তরণের কথা। নিজস্ব স্বকীয়তা, সংস্কৃতি, আভিজাত্য রক্ষার কথা।
র‌্যালি উদ্বোধনের আগে সংক্ষিপ্ত শুভেচ্ছা বক্তৃতায় বিভাগীয় কমিশনার জসীম উদ্দিন আহমদ বলেন, “পহেলা বৈশাখ হচ্ছে আমাদের জাতি সত্তার সব কিছুর সম্মিলনের উৎসব। অসাম্প্রদায়িক বাংলাদেশের প্রতিচ্ছবি।”
রংপুর রিপোর্টার্স ক্লাবের আয়োজনে দিনভর নানা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন হাজী আবু তাহের। এতে সভাপতিত্ব করেন ক্লাব সভাপতি সালেকুজ্জামান সালেক। বক্তব্য রাখেন সম্পাদক মোজাফ্ফর হোসেনসহ বিভিন্ন আমন্ত্রিত অতিথিরা। পান্তা-ইলিশ খাওয়া ছাড়াও আলোচনা সভা ও র‌্যাফেল ড্র অনুষ্ঠিত হয়।
নতুন ধারা সামাজিক সাংস্কৃতিক সংগঠনের সভাপতি এমএ বাশার টিপু জানান, এবারের পহেলা বৈশাখ আমাদের স্বাধীনতা-সার্বভৌমত্ব সমুন্নত রাখা, স্বকীয়তা, সংস্কৃতি কৃষ্টি কালচার সর্বপরি জাতি হিসেবে মাথা উঁচু করে দাঁড়ানোর প্রত্যয় শেখাচ্ছে।
লালকুঠি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ সাইফুল ইসলাম বলেন, “এবারের পহেলা বৈশাখ শান্তি প্রতিষ্ঠার দিন। কারণ দেশের সামগ্রিক পরিস্থিতিতে অজানা আতঙ্ক সত্ত্বেও সারা দেশে পহেলা বৈশাখে মানুষের যে ঢল নেমেছে সেটা দেখে রাজনৈতিক নেতারা শান্তি প্রতিষ্ঠার উদ্যোগ নেবেন।”
বেসরকারি হাইস্কুলের শিক্ষিকা হাবিবা ইয়াসমিন শম্পা বলেন, “ক্ষুদ্র গোষ্ঠী স্বার্থের ঊর্ধ্বে উঠে চলমান সংকটের সমাধান করা হলেই পহেলা বৈশাখের প্রকৃত পত্যাশা পূরণ হবে। সরকার এবং বিরোধী দলকে পরমতসহিষ্ণুতা প্রদর্শন করা প্রয়োজন। এতে এসব উৎসব-উদ্দীপনামুখর মানুষ নতুনভাবে দেশ গড়ার কাজে মনোনিবেশ করতে পারবে।”
Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful