আর্কাইভ  শনিবার ● ২০ এপ্রিল ২০২৪ ● ৭ বৈশাখ ১৪৩১
আর্কাইভ   শনিবার ● ২০ এপ্রিল ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: ছুটি বাড়ল সব শিক্ষাপ্রতিষ্ঠানে       ডিমলা উপজেলা নির্বাচন॥ এমপির ভাই, ভাতিজা ও ভাতিজি বউ প্রার্থী-তৃণমূলে ক্ষোভ       কিশোরী গৃহকর্মীকে খুন্তির ছ্যাকা; রংপুর মেডিকেলে মৃত্যু যন্ত্রণায় পাঞ্জা লড়ছে নাজিরা       সারাদেশে তিন দিনের হিট অ্যালার্ট জারি       হিট অ্যালার্টে ৭ দিন স্কুল বন্ধের দাবি      

 width=
 

ডোমারে ধ্বসে পড়েছেবিদ্যালয়; ভাগক্রমে বেঁচে গেছে শিক্ষার্থীরা

মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০১৫, রাত ০৯:৪৭

মঙ্গলবার সকালে স্কুলে ক্লাশ চলাকালিন অবস্থায় এ ঘটনা ঘটলেও ভাগ্যক্রমে বেঁচে গেছে ক্লাশ ওয়ানের (প্রথম শ্রেনী) অর্ধশতাধিক শিক্ষার্থীরা।

বিদ্যালয়টি ঘেঁষে শালকী নদী প্রবাহিত হওয়ায় স্কুল ভবনের চারপাশের মাটি ভেঙ্গে নদীগর্ভে তলিয়ে যাওয়ায় এ ঘটনার সৃষ্টি হয় বলেন জানিয়ে এলকাবাসী বলেন এখন পুরো স্কুলটি হুমকীর মুখে পড়েছে।

বিদ্যালয়টির প্রধান শিক্ষক হোসনে আরা বেগম জানান, বিদ্যালয়টি রক্ষার জন্য উর্ধ্বতন কর্তৃপক্ষকে বার বার অবগত করা হলেও কোন কার্যকরি ভুমিকা নেয়নি। তিনি জানান এই বিদ্যালয়টি ১৯৫৮ সালে ৫৩ শতক জমির উপর প্রতিষ্ঠা হলে সেখানে টিন সেড বিল্ডিং তৈরি করা হয় ৪টি ক্লাশ রুম। তারই একটি মঙ্গলবার নদীগর্ভে বিলিন হলো।

স্কুলের সকল শিক্ষার্থীরা জানায় বৃষ্টি হলে ক্লাশ রুমে বৃষ্টির পানিতে ভিজে একাকার হয়ে যায়। ফলে বৃষ্টি হলে ক্লাশ হয়না।

এ ব্যাপারে ডোমার উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মনছুর আলীর সাথে মুঠোফোনে কথা বলা হলে তিনি বলেন আমি ছুটিতে রয়েছি,তবে ঘটনাস্থলে সহকারি শিক্ষা অফিসার সোহেল শাহজাদাকে পরিদর্শনের জন্য বলেছি।

ডোমার সহকারি শিক্ষা অফিসার সোহেল শাহজাদার সাথে মুঠোফোনে কথা বলা হলে তিনি ঘটনাস্থল পরিদর্শন ও বিষয়টি লিখিতভাবে জেলা প্রাথমিক শিক্ষা অফিসার, রংপুর বিভাগের প্রাথমিক বিদ্যালয়ের উপ-পরিচালক ও ঢাকায় মহা পরিচালক বরাবরে অবগত করা হয়েছে।

মন্তব্য করুন


 

Link copied