Templates by BIGtheme NET
আজ- শুক্রবার, ২ অক্টোবর, ২০২০ :: ১৭ আশ্বিন ১৪২৭ :: সময়- ১২ : ০৩ পুর্বাহ্ন
Home / টপ নিউজ / মাদক ব্যবসায়ীদের হামলায় গুরুতর আহত কারমাইকেল কলেজ ছাত্রলীগ সভাপতি ও জেলা সহ-সভাপতি; প্রতিবাদে পাল্টা হামলা, সড়ক ও রেলপথ অবরোধ

মাদক ব্যবসায়ীদের হামলায় গুরুতর আহত কারমাইকেল কলেজ ছাত্রলীগ সভাপতি ও জেলা সহ-সভাপতি; প্রতিবাদে পাল্টা হামলা, সড়ক ও রেলপথ অবরোধ

ফরহাদুজ্জামান ফারুক, স্টাফ রিপোর্টার: বুধবার রাতে রংপুর মহানগরীর লালবাগে কারমাইকেল কলেজ ছাত্রলীগের সভাপতি রাফিউল ইসলাম রাফি ও জেলা ছাত্রলীগের সহ-সভাপতি গাজিউর রহমান গাজীকে কুপিয়ে মারাত্মকভাবে জখম করেছে মাদক ব্যবসায়ীরা। প্রতিবাদে রাফি-গাজির লোকজন হামলাকারীদের বাড়িতে ও দোকানপাটে হামলা চালিয়ে ৫ জনকে জখম ও ঘরবাড়ি ভাংচুর লুটপাট করেছে। এতে উভয় গ্রুপের ১০জন আহত হয়েছে। রাফি ও গাজীকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। এ ঘটনার প্রতিবাদে গতকাল বৃহস্পতিবার ছাত্রলীগ ক্যাম্পাসে কাশ বর্জন এবং লালবাগে সড়ক ও রেলপথ কর্মসূচি পালন করে।

কারমাইকেল কলেজ ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক জাবেদ জানান, বুধবার রাত সাড়ে ১২ টার দিকে নগরীর লালবাগ প্লাজায় আড্ডা মারার সময় চিহ্নিত ফেন্সিডিল খোর ও মাদক ব্যবসায়ী সাজুর নেতৃত্বে আলী আকবর, বাপ্পী, মিঠুন, টোকাই শাকিল টুকুসহ একদল ফেন্সিডিল ব্যবসায়ী ও সেবক কারমাইকেল কলেজ ছাত্রলীগ সভাপতি রাফি ও জেলা সহ সভাপতি গাজির ওপর হামলা চালায়। এতে তারা গুরুতর আহত হন। এসময় সন্ত্রাসীরা তার মাথায় পেট পিঠ ও শরীরের বিভিন্ন স্থানে রাম দা ছুড়ি দিয়ে চোটায়। এতে গাজির শরীর থেকে ফিনকি দিয়ে রক্ত পড়তে থাকে। গুরুতর আহত অবস্থায় তাদের রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

হাসপাতালের সার্জারি বিভাগের কর্তব্যরত ডিউটি চিকিৎসক জানিয়েছেন, আহত গাজির পিঠে ১৮ টি সেলাই দেয়া হয়েছে। তার অবস্থা সংকটাপন্ন।

সূত্র জানায়, লালবাগ প্লাজায় ফেন্সিডিলের টাকা পয়সা নিয়ে সেখানে বিবদমানদের মধ্যে বিরোধ বাঁধে। এক পর্যায়ে এক পক্ষ রাফি ও গাজির উপর সশস্ত্র হামলা চালিয়ে তাদের জখম করে।

এদিকে এ ঘটনার জের ধরে রাফি গ্রুপের লোকজন নগরীর খামারপাড়ায় ফিরোজের চায়ের দোকানসহ বেশ কয়েকটি দোকানপাটে ভাংচুর চালায়। এছাড়াও রাফি গ্রুপের লোকজন আশরতপুর পূর্বপাড়া এলাকার টুকু ড্রাইভারের বাড়িতে হামলা চালায়। এসময় তারা টুকু, টুকুর স্ত্রী রানী, টুকুর পুত্র রাজু, সাজু, সবুজ ও জামাই ফেরদৌসকে ধারালো অস্ত্র দিয়ে বেধড়ক কোপায়। এতে ফেরদৌসের হাত পা ও পিঠ, রানীর হাত, ফেরদৌসের পিঠ, হাত ও পায়ে জখম হয়।

বাড়ির মালিক টুকু জানান, রাফি গ্রুপের লোকজন অতর্কিত ভাবে রাত ১ টার দিকে আমার বাড়িতে হামলা চালিয়ে রাম দা দিয়ে পরিবারের লোকজনকে চোটায় এবং ঘরের টেলিভিশন ভাংচুর করে। এছাড়াও ৪ টি মোবাইলসহ ঘরের আসবাবপত্র, টাকা পয়সা লুট করে নিয়ে গেছে। এতে তারা নি:স্ব হয়ে পড়েছেন। মাদক ব্যবসার সাথে জড়িত নন বলেও দাবী করেন তিনি।

এনিয়ে রাত থেকেই পুরো লালবাগ এলাকায় টানটান উত্তেজনা দেখা দেয়। এ ঘটনার প্রতিবাদে ছাত্রলীগ বৃহস্পতিবার ক্যাম্পাসে কাশ বর্জন কর্মসূচি পালন করে। এছাড়াও কলেজ গেট, ও লালবাগ রেল ক্রসিংয় এলাকায় সশস্ত্র অবস্থায় ২ ঘন্টাব্যপাী ছাত্রলীগ নেতাকর্মীরা অবরোধ করে রাখে। এতে ট্রেন ও সড়ক যোগাযোগ বন্ধ হয়ে যায়। এসময় তার বিক্ষোভ ও সমাবেশ করে। সমাবেশ থেকে হামলাকারীদের গ্রেফতারে শনিবার পর্যন্ত আল্টিমেটাম দেয়। এরমধ্যে সন্ত্রাসীদের গ্রেফতার করতে না পারলে ক্যাম্পাসে অনির্দিষ্টকালের ছাত্রধর্মঘটের হুমকি দিয়েছে ছাত্রলীগ।

তবে সন্ত্রাসী হামলায় আহত কারমাইকেল কলেজ ছাত্রলীগের সভাপতি রাফিউল ইসলাম রাফি জানান, ছাত্রশিবির ক্যাম্পাসে আধিপত্য বিস্তার করতে না পেরে তারা রাতের আধারে আমার ওপর হামলা চালিয়েছে আমাকে মেরে ফেলার জন্য। তিনি দোষীদের গ্রেফতার এবং দৃষ্টান্তমুলক শাস্তি দাবী করেন।

এদিকে যে কোনো মুহূর্তে বড় ধরনের সংঘর্ষের আশংকায় ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

কোতয়ালী থানার অফিসার ইন-চার্জ শাহাবুদ্দিন খলিফা জানান, বর্তমানে পরিস্থিতি শান্ত আছে। যাতে কোন ধরনের অপ্রীতিকর ঘটনা না ঘটে। সেজন্য সকল পুলিশ সতর্ক অবস্থায় আছে। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

এ ব্যাপারে জেলা ছাত্রলীগের প্রচার সম্পাদক সুমন জানান, ঘটনাটি নন পলিটিক্যাল। রাফি ও গাজির ওপর দুর্বৃত্তরা হামলা চালিয়েছে।

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful