Templates by BIGtheme NET
আজ- বুধবার, ২৩ সেপ্টেম্বর, ২০২০ :: ৮ আশ্বিন ১৪২৭ :: সময়- ১২ : ২৫ অপরাহ্ন
Home / আলোচিত / বেরোবিতে অবৈধভাবে শিক্ষক বহিষ্কারের প্রতিবাদে সংবাদ সম্মেলন ও বিক্ষোভ

বেরোবিতে অবৈধভাবে শিক্ষক বহিষ্কারের প্রতিবাদে সংবাদ সম্মেলন ও বিক্ষোভ

বিশ্ববিদ্যালয় প্রতিনিধি: বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, রংপুর এর ২০০৯ সালের আইন লঙ্ঘন করে এবং শিক্ষকদের কোন প্রকার আত্মপক্ষ সমর্থনের সুযোগ না দিয়ে চারজন শিক্ষক ও দুইজন কর্মকর্তাকে সাময়িক বহিষ্কারের প্রতিবাদে সংবাদ সম্মেলন করে দুর্নীতিবিরোধী মঞ্চের সকল শিক্ষক ও কর্মকর্তা-গন ।
দুর্নীতি বিরোধী মঞ্চের প্রতিনিধি ড মতিয়ার রহমান সংবাদ সম্মেলনে শিক্ষকদের বহিষ্কার কেন অবৈধ এবং বহিষ্কার নিয়ে কি আইন আছে সেটা নিয়ে তিনি উপস্থিত সাংবাদিকদের সাথে কথা বলেন এবং তাদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন ।

উল্লেখ্য বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়,রংপুর এর উপাচার্যের বিরুদ্ধে অনিয়ম, দুর্নীতি ও স্বেচ্ছাচারিতার অভিযোগের ভিত্তিতে শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনায় বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন কর্তৃক গঠিত তদন্ত টিম গত ২৩-২৪ জানুয়ারি ২০১৩ তারিখে সরেজমিন তদন্ত করে উত্থাপিত অভিযোগের সত্যতা পাওয়ায় গত ২৮ জানুয়ারি ২০১৩ তারিখে প্রেরিত পত্রে সকল নিয়োগ স্থগিত করে কিন্তু উপাচার্য এই স্থগিতাদেশ উপেক্ষা করে ২৮/১/২০১৩ এর পূর্বের তারিখ(১-১০ জানুয়ারি ২০১৩) দেখিয়ে অননুমোদিত পদে বিপুল সংখ্যক কর্মকর্তা-কর্মচারী নিয়োগ দিয়েছেন যা অব্যাহত রয়েছে। এরই অংশ হিসেবে ২৯ মার্চ ২০১৩ তারিখে আহুত ৩০তম সিন্ডিকেট সভায় বিভিন্ন পদে নিয়োগ পর্যালোচনা, অনুমোদন ও সিদ্ধান্ত গ্রহণ সংক্রান্ত ৩ নং আলোচ্য-সূচি গ্রহণ করেন, কিন্তু সিন্ডিকেটের একাধিক সদস্যের আপত্তির ফলে তা অনুমোদনে ব্যর্থ হন। বিষয়টি ইউজিসির গোচরীভূত হলে কমিশন কর্তৃপক্ষের অনুমোদনক্রমে মাননীয় সদস্য প্রফেসর ড.মোহাম্মদ মোহাব্বত খান স্বাক্ষরিত পত্রে (স্মারক নং-ইউজিসি/প্রশাসন/পাব: বিশ্ব:/৫১১/২০১২/২৫৫৮ তারিখ: ৩ এপ্রিল ২০১৩) ২৮ জানুয়ারি ২০১৩ তারিখের পত্রের ব্যত্যয় ঘটিয়ে কোন ধরণের জনবল নিয়োগ প্রদান করলে উপাচার্য হিসেবে আপনাকেই এ দায়দায়িত্ব বহন করতে হবে বলে উল্লেখ করেন ।
এতদ্ববিষয়ে গত ৪/৪/২০১৩ তারিখে ৯ম জাতীয় সংসদের শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ৩৩ তম বৈঠকে ৪ নং আলোচ্যসূচিভূক্ত ‘রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের অনিয়ম সম্পর্কে আনিত অভিযোগের বিষয়ে আলোচনা’ শেষে তাকে অপসারণসহ তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয় ।
উপাচার্য উল্লিখিত বিষয়সমূহের তোয়াক্কা না করে ২/৪/১৩ তারিখে লোক প্রশাসন বিভাগের শিক্ষক নিয়োগে বাছাই বোর্ডের সুপারিশে(যা সিন্ডিকেটে অনুমোদন হয়নি) প্রভাষক পদে দুইজন কে যোগদান করিয়েছেন । এবং গত ১০,১১,১২ এপ্রিল ২০১৩ তারিখে রসায়ন, ভূগোল ও পরিবেশ বিজ্ঞান, পরিসংখ্যান, ফিন্যান্স ব্যাংকিং, কম্পিউটার সায়েন্সসহ কয়েকটি বিষয়ে ৩৫ টি পদে শিক্ষক নিয়োগ প্রদানের লক্ষে বাছাই বোর্ডের তারিখ নির্ধারণ করলে নিয়োগের উপর নিষেধাজ্ঞা চেয়ে দুর্নীতি বিরোধী মঞ্চের শিক্ষক-কর্মকর্তা বাদী হয়ে উপাচার্য ও রেজিস্টারকে বিবাদী করে রংপুর সদর সিনিয়র সহকারী জজ আদালতে মামলা করলে গত ১৫/৪/২০১৩ তারিখে সদর সিনিয়র সহকারী জজ জনাব মাইনুদ্দীন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়,রংপুর এর শিক্ষক কর্মকর্তা ও কর্মচারী (নিয়মিত, এডহক, ও দৈনিক হাজিরা ভিত্তিক) নিয়োগ কার্যক্রম পরিচালনা করা হতে উপাচার্য ও রেজিস্টারের প্রতি অস্থায়ী নিষেধাজ্ঞা জারি করেন ।

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful