Templates by BIGtheme NET
আজ- বৃহস্পতিবার, ২২ অক্টোবর, ২০২০ :: ৭ কার্তিক ১৪২৭ :: সময়- ১ : ১৯ পুর্বাহ্ন
Home / গাইবান্ধা / গাইবান্ধায় গানপাউডার ও জিহাদি বইসহ যুবক আটক

গাইবান্ধায় গানপাউডার ও জিহাদি বইসহ যুবক আটক

Khairul Islam Pic-01খায়রুল ইসলাম গাইবান্ধা থেকে: গাইবান্ধা পৌর এলাকায় বিপুল পরিমাণ গানপাউডার, জিহাদী বই, চাঁদা আদায়ের রশিদ, লিফলেট, ব্যানার, ব্যাংক রশিদ, চেক বই, কম্পিউটার, মোবাইল ফোন ও বিভিন্ন সরঞ্জামসহ আতিকুর রহমান (২৭) নামে এক যুবককে আটক করেছে জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) একটি দল।

গোপন সংবাদের ভিত্তিতে জেলা শহরের সার্ভার স্টেশন সংলগ্ন সুখনগর এলাকার অবসপ্রাপ্ত সৈনিক মো. রোস্তম আলীর ভাড়া বাসা থেকে মঙ্গলবার দুপুরে তাকে আটক করা হয়। আটক আতিকুর রহমানের বাড়ি জেলার সুন্দরগঞ্জ উপজেলার সর্বানন্দ ইউনিয়নের দক্ষিণ সাহাবাজ গ্রামে। তিনি ওই গ্রামের মোহাম্মদ সেকেন্দার আলীর ছেলে। দীর্ঘদিন ধরে আতিকুরসহ আরও তিন যুবক ওই বাসায় ভাড়া থাকতেন।

তবে পুলিশের একটি সুত্র জানায়, প্রাথমিকভাবে উদ্ধারকৃত পাউডারগুলো গান পাউডার বলে মনে করা হলেও যথাযথ পরীক্ষা না করে চুড়ান্তভাবে কিছু বলা যাচ্ছে না।

পুলিশ জানায়, আতিকুর ধরা পড়লেও বাকি তিনজনকে ধরা সম্ভব হয়নি। তারা জামায়াত-শিবিরের সক্রিয় ক্যাডার এ বিষয়টি- নিশ্চিত হওয়া গেছে। বড় ধরণের কোন নাশকতার পরিকল্পনা নিয়ে তারা বেশকিছুদিন ধরে ওই বাড়িতে অবস্থান করে অপতৎপরতা চালাচ্ছিল। পুলিশের অভিযানে তাদের সেই পরিকল্পনা ভেস্তে গেল। তাদের মোবাইল ফোন, ব্যাংক রশিদ, কম্পিউটার পরীক্ষা করে দেখা হচ্ছে। আতিকুরকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। পুলিশের ধারণা তার কাছ থেকেও গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া যাবে। পলাতক তিনজনসহ ওই নাশকতা পরিকল্পনার অন্য ইন্ধনদাতাদেরও খুঁজে বের করার চেষ্টা চলছে।

জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শামীম হাসান সর্দার জানান, গোপন খবরের ভিত্তিতে অভিযান চালিয়ে আতিকুরকে আটক করা হয়। এসময় তার কাছ থেকে প্রায় ২০ কেজি গানপাউডার, অসংখ্য জিহাদি বই, ইসলামী ব্যাংকের টাকা জমার রশিদ, চেক বই, চাঁদা আদায়ের রশিদ, লিফলেট, ব্যানার, একটি কম্পিউটার, ৬টি মোবাইল ও একটি পেন ড্রাইভসহ বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়।

ডিবির ওসি আর জানান, উদ্ধারকৃত সাদা রংয়ের পাউডারগুলো পুলিশ গান পাউডার বলে প্রাথমিকভাবে মনে করলেও পরীক্ষা না করে চুড়ান্তভাবে কিছু বলা সম্ভব নয়। তিনি বলেন, পুলিশের উপস্থিতি টের পেয়ে বাসায় থাকা অন্য তিন যুবক পালিয়ে যায়। আতিকুরকে আটকের পর ডিবি কার্যালয়ে নিয়ে আসা হয়েছে। আটককৃত আতিকুর জামায়াত-শিবিরের একজন সক্রিয় ক্যাডার। এর আগে আতিকুর বিভিন্ন ধরণের নাশকতা ঘটনার সঙ্গে জড়িত ছিল বলে তথ্য মিলেছে। এ ঘটনায় তার বিরুদ্ধে নাশকতার মামলা দায়েরের প্রস্তুতি চলছে। মামলা হলে তাকে আদালতে পাঠানো হবে।

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful