Templates by BIGtheme NET
আজ- শনিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২০ :: ১১ আশ্বিন ১৪২৭ :: সময়- ৫ : ৩০ পুর্বাহ্ন
Home / রকমারি / সম্পর্কে টানাপোড়া, আপনার কি করণীয়?

সম্পর্কে টানাপোড়া, আপনার কি করণীয়?

breaking-up love_10374 বলা হয় ভালবাসা ছাড়া নাকি মানুষ বাঁচে না অথচ নিমিষেই আমরা ভুলে বসি তাকে, যেজন একসময় আমাদের সবথেকে কাছের ও প্রিয় ছিল। ভালবাসার সম্পর্কে যখন টানাপোড়ন চলতে থাকে ভুল বোঝাবুঝি হয় তখন থেকে মূলত শুরু হয় বিষণ্ণতা। সময়ের কালে এক সময় কেউই আর চান না অনর্থক একটি সম্পর্কে জড়িয়ে থাকতে। অনেকেই মেনে নিতে পারেন না ভালবাসার মানুষটি আর আপনার পাশে নেই। প্রতিটি সম্পর্কের ফাটলে যেকোন একপক্ষ সর্বদাই কষ্টে থাকবেন। বেশিরভাগ প্রেমের সম্পর্কে দ্বিতীয় জনের সহযোগিতার মনোভাব,ত্যাগ ও অনিচ্ছার অভাবেই সম্পর্ক শেষ হয় আর তাই অপর জন ঢলে পড়েন বিশাল এক কষ্টের সমুদ্রে।

এমতাবস্থায় আমাদের নিজেকে ঠিক রাখা খুব প্রয়োজন তা নাহলে অসময়ে একজন মানুষের জীবন নিভে যেতে দেরি হয় না। আমাদের পরিবার, বন্ধুবান্ধব ও আছে পাশে যাদের সাথে আমরা চলাফেরা করি তাদের সাথেই উচিত বিষয়গুলো নিয়ে কথা বলে মন হালকা করে নেয়া।আপনি চাইলেই ঘুরে আসতে পারেন, নতুন নতুন কোন কাজে যোগদান কিংবা ধ্যান-ধারণা পরিবর্তনে কাজে নেমে যেতে পারেন। তবে মনে রাখবেন কিছু কাজ কখনই আপনি করবেন না যার ফলাফল নিজের জন্যই হয়ে উঠবে দূরহ।

প্রতিশোধ প্রবণতা

আপনি জানেন আপনার সাথে যা হয়েছে তা সঠিক নয়, আপনি এর ভাগিদার হতে চান নি। আপনার ভালবাসার অপমান হয়েছে, আপনি এর যোগ্য না তথাপি নিজেকে কোন প্রকার সমস্যায় জড়িয়ে ফেলবেন না। চাইলে আপনিও অনেক কিছু করতে পারেন তবে এই ধরনের মানসিকতা কে না বলুন। প্রতিশোধ কখনই কোন সমস্যার সমাধান হতে পারে না। বেরিয়ে আসুন বেড়াজালের বাইরে,নিজেকে সময় দিন নিজের জন্য। ভুলে গিয়ে এগিয়ে যাবার জন্য সামনের পথে চোখ রাখুন।

ব্যস্ততা

ব্যস্ততা মন ও শরীর কে প্রফুল্ল রাখে। সারাদিন কাজ করে নানান ধরনের সময় কাটিয়ে বাসা ফিরে এক সস্তির ঘুম আপনাকে সারিয়ে তুলবে তাই ব্যস্ত থাকার চেষ্টা করুন। বই পড়ুন,পত্রিকা পড়ন চাইলে টিভিও দেখে নিতে পারেন। বাই পরার অভ্যেস গড়ে তুললে আপনার জ্ঞানের চাহিদা ও পিপাসা বেড়ে যাবে তাতে আপনাকে ব্যস্ততা ঘিরে ধরবে।

যোগাযোগ

সম্পর্ক ছিন্ন হওয়ার পর ইচ্ছে হয় তার সাথে একটু কথা বলার, দু-একটি মেসেজে চেপে দেয়ার,সময়-অসময়ে তার খবর নিতেও ইচ্ছে হয়, এই ইচ্ছে কে দমন করে যোগাযোগ বন্ধ রাখুন। কোন ভাবেই কথা বলে যোগাযোগ করা উচিত নয়, তার কন্ঠস্বর আপনাকে কাবু করে ফেলতে পারে।

ব্যাকুলতা

আপনি কষ্ট পেয়েছেন হয়ত আপনার কোন দোষ নেই আপনি জানেন না তাকে ছাড়া আপনি কিভাবে থাকবেন এধরনের সমস্যায় পড়ে অনেকেই ফিরে যান সাবেক প্রেমিক-প্রেমিকার কাছে যা ডেকে আনে আপনার জন্য অসহনীয় খারাপলাগা। নিজের আত্মসম্মান বিলিয়ে কারো কাছে ভিক্ষে চাওয়া আপনাকে সুখ দিবে না।

সোশ্যাল মিডিয়া

আপনার বয়ফ্রেন্ড এর সমস্ত সোশ্যাল নেটওয়ার্কিং সাইটে ঘুরে বেড়ানো বন্ধ করুন। তার ব্যাপারে জানতে, দৈনন্দিন কার্যক্রম জেনে আপনার লাভ নেই ক্ষতি ছাড়া।

সাময়িক পরিবর্তন

সান্ত্বনা দিতে বা পেতে মানুষ অনেক পছন্দ করে যা কিনা একজন ব্যক্তির সামনে এগিয়ে চলার প্রধান অন্তরায়। অনেকেই সম্পর্ক শেষ হওয়ার পর বাহ্যিক কিছু পরিবর্তন নিয়ে আসেন নিজের মাঝে। এতে স্বল্প সময়ের আনন্দপ্রাপ্তি হলেও আবার একটা সময় আপনার মনোবল আরো বেশি নিস্তেজ হয়ে যাবে। এসব কারণেই যেসকল সাময়িক জিনিসগুলি স্থায়ী নয় তা বর্জন করা শ্রেয়।

হাল ছাড়া

আপনি একজন মানুষ পৃথিবীর অন্যতম এক সৃষ্টি, নিজেকে খুজে পাওয়ার ব্যাকুলতা আপনাকে নিয়ে যাবে আপনার একান্ত জগতে। কোন করণেই হাল ছেড়ে দিয়ে বসে পড়বেন না এই ভেবে যে আমি তো শেষ। যা কিছু হয়েছে বা হয় তার দু ধরনের প্রভাব আছে ইতিবাচক ও নেতিবাচক।ইতিবাচক প্রভাবকে কাজে লাগিয়ে ভাবুন আরেকবার নিজে কে নিয়ে।

ভণিতা

নিজে কে খুব খুশি দেখানোর ব্যার্থ চেষ্টা করবেন না, আপনি বাচবেন আপনার জন্য নয়কি অন্য কে দেখিয়ে বেড়াতে। কষ্ট পেলে কেঁদে নিন, কারো সাথে পরামর্শ করুন ও নিজেকে শেষ হতে দিয়ে আবার গড়ে তুলুন।

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful