Templates by BIGtheme NET
আজ- রবিবার, ২০ সেপ্টেম্বর, ২০২০ :: ৫ আশ্বিন ১৪২৭ :: সময়- ৯ : ৫৮ পুর্বাহ্ন
Home / আলোচিত / রংপুর মেট্রোপলিটন পুলিশে ১ হাজার ১৮৫টি পদ সৃষ্টি হচ্ছে

রংপুর মেট্রোপলিটন পুলিশে ১ হাজার ১৮৫টি পদ সৃষ্টি হচ্ছে

ফাইল ছবি

ফাইল ছবি

 ডেস্ক: রংপুর মেট্রোপলিটন পুলিশ ইউনিট গঠনে ১ হাজার ১৮৫টি পদ সৃজন করা হচ্ছে।

এসব পদ সৃষ্টির ব্যাপারে জনপ্রশাসন ও অর্থ মন্ত্রণালয়ের অনুমোদন মিলেছে। চূড়ান্ত অনুমোদনের জন্য প্রশাসনিক উন্নয়ন সংক্রান্ত সচিব কমিটির সভায় আজ উঠছে। স্বরাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে এ তথ্য জানা গেছে।
সূত্র জানায়, প্রস্তাবিত রংপুর মেট্রোপলিটন এলাকার আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য ৬টি থানা, সিটি স্পেশাল ব্রাঞ্চ, গোয়েন্দা বিভাগ, স্পেশাল আর্মড ফোর্স ও দাঙ্গা বিভাগের জন্য ১ হাজার ১৮৫টি পদ সৃষ্টি করা হচ্ছে।
সচিব কমিটিতে পাঠানো সার-সংক্ষেপে বলা হয়, রংপুর মেট্রোপলিটন পুলিশ ইউনিট গঠনের জন্য ৫ হাজার ১শ’ পদ সৃজনের জন্য প্রস্তাব পাঠিয়েছিল পুলিশ অধিদফতর। এর বিপরীতে জনপ্রশাসন গত ২ মার্চ ১ হাজার ২৬৫ পদ সৃজন ও ১৪৬টি যানবাহন টিওঅ্যান্ডইভুক্তকরণের (আইন প্রণয়নের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে রংপুর মেট্রোপলিটন পুলিশ ইউনিট প্রতিষ্ঠা সাপেক্ষে নিয়োগ সম্পন্ন করার এবং আরও কতিপয় শর্তে) সম্মতি প্রদান করে। পুলিশে আরো ৫০ হাজার পদের অন্তর্ভুক্তি হিসেবে সৃজনে সম্মতি দিয়েছেন প্রধানমন্ত্রী। তিনি গত ১১ জানুয়ারি নীতিগতভাবে এ অনুমোদন দেন। এই নীতিগত অনুমোদনের আলোকে ১ হাজার ১৮৫টি পদ সৃষ্টি করা হচ্ছে।
পুলিশ কমিশনার (ডিআইজি) থেকে শুরু করে পরিচ্ছন্নকর্মী পর্যন্ত ২৫টি ১ হাজার ১৮৫টি পদ সৃষ্টির সুপারিশ করা হয়েছে।

জনপ্রশাসনের অনুমোদিত পদের মধ্যে রয়েছে- পুলিশ কমিশনার ১টি, অতিরিক্ত পুলিশ কমিশনার ১টি, উপ-পুলিশ কমিশনার (এসপি) ২টি, অতিরিক্ত পুলিশ কমিশনার ৬টি, সহকারী পুলিশ কমিশনার ১২টি, ইন্সপেক্টর ২০টি, এসআই ১২০টি, সার্জেন্ট ১০টি, এএসআই (নিরস্ত্র) ৮০টি, এএসআই (সশস্ত্র) ৭০টি, টিএসআই ১০টি ও কনস্টেবল ৭৫০টিসহ ১ হাজার ১৮৫টি পদ। এতে সরকারের বছরে ২৫ কোটি ৫১ লাখ টাকা ব্যয় হবে বলে সার-সংক্ষেপে বলা হয়।
২০১০ সালের ১০ জানুয়ারি রংপুরকে বিভাগ ঘোষণা করে সরকার। বিভাগ ঘোষণার প্রায় ৬ বছর পর মেট্রোপলিটন পুলিশ ইউনিটের পদ সৃজন হচ্ছে।

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful