আর্কাইভ  বৃহস্পতিবার ● ২৮ মার্চ ২০২৪ ● ১৪ চৈত্র ১৪৩০
আর্কাইভ   বৃহস্পতিবার ● ২৮ মার্চ ২০২৪
 width=
 

 

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

আন্তর্জাতিক যোগাযোগের গেটওয়ে হবে কুড়িগ্রাম

আন্তর্জাতিক যোগাযোগের গেটওয়ে হবে কুড়িগ্রাম

 width=
 
শিরোনাম: লালমনিরহাটে পুকুরে জাল ফেলতেই জালে উঠে এলো যুবকের মরদেহ       কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা       রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা       ২৯ রমজান কি অফিস খোলা?       আজ ঐতিহাসিক রংপুর ক্যান্টনমেন্ট ঘেরাও দিবস      

 width=
 

রাবির ডরমিটরি থেকে হাতবোমা উদ্ধার

মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০১৫, দুপুর ০৪:২৪

[caption id="attachment_16874" align="alignleft" width="469"] ফাইল ছবি[/caption]

রাজশাহী: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক ডরমিটরির ছাদ থেকে পরিত্যক্ত অবস্থায় একটি হাতবোমা উদ্ধার করা হয়েছে, যেখানে বাংলাদেশ-ভারত মৈত্রী নাট্যোৎসবে আমন্ত্রিত অতিথিদের থাকার ব্যবস্থা করা হয়েছিল।

নগরীর মতিহার থানার ওসি হুমায়ুর কবীর জানান, মঙ্গলবার সকাল ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের শহীদ মীর আব্দুল কাইয়ূম ইন্টারন্যাশনাল ডরমিটরির দুটি ব্লকের সংযোগ করিডরের ছাদ থেকে ওই হাতবোমা উদ্ধার করা হয়। পরে সেটি নিষ্ক্রিয় করা হয়।

ডরমিটরির তত্ত্বাবধায়ক (ওয়ার্ডেন) অধ্যাপক ফজলুল করিম বলেন, “সকালে এক নিরাপত্তা প্রহরী হাতবোমা দেখে পুলিশে খবর দেয়। পরে পুলিশ সেটি উদ্ধার করে নিয়ে যায়।”

ওই ডরমিটরিতে তিনজন নেপালী শিক্ষার্থী ও একজন ভারতীয় গবেষক থাকেন। বুধবার থেকে বিশ্ববিদ্যালয়ে শুরু হতে যাওয়া বাংলাদেশ-ভারত মৈত্রী নাট্যোৎসব-২০১৫ এর আমন্ত্রিত অতিথিদেরও সেখানে থাকার কথা ছিল।

বিস্ফোরক উদ্ধারের এই ঘটনার পর ভারতীয় অতিথিদের থাকার জন্য এখন বিশ্ববিদ্যালয়ের জুবেরি ভবনে বিকল্প ব্যবস্থা করা হয়েছে। আর ভারতীয় গবেষক বর্তমানে নিজ দেশে রয়েছেন বলে প্রক্টর অধ্যাপক তারিকুল হাসান জানান।

তিনি বলেন, “কে বা কারা এ ধরনের কাজ করেছে তা জানা যায়নি। বিষয়টি সর্বোচ্চ গুরুত্ব দিয়ে ক্যাম্পাসের নিরাপত্তা বৃদ্ধি করা হয়েছে।”

কেউ ‘আতঙ্ক সৃষ্টির জন্য’ হাতবোমাটি ওই স্থানে রাখতে পারে মন্তব্য করে মতিহারের ওসি হুমায়ুর কবীর বলেন, “কে বা কারা এটি রেখেছে তা বোঝা যাচ্ছে না। আমরা বিষয়টি খতিয়ে দেখছি।”

মন্তব্য করুন


 

Link copied