আর্কাইভ  শুক্রবার ● ১৯ এপ্রিল ২০২৪ ● ৬ বৈশাখ ১৪৩১
আর্কাইভ   শুক্রবার ● ১৯ এপ্রিল ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: পলাশবাড়ীতে আসামির ছুরিকাঘাতে বাদীর মৃত্যু, গ্রেফতার ১       মন্ত্রী-সংসদ সদস্যদের সন্তান-স্বজনের ভোটে না দাঁড়ানোর নির্দেশ       ভোজ্যতেলের দাম বাড়ল, খোলা তেলে সুখবর       বিএনপি নেতা সোহেলের নিঃশর্ত মুক্তি দাবিতে রংপুরে  মানববন্ধন ও সমাবেশ        খরার ঝুঁকিতে রংপুর অঞ্চল      

 width=
 

ঠাকুরগাঁওয়ে শ্বশান দখলের প্রতিবাদে ইউএনও অফিস ঘেড়াও

মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০১৫, দুপুর ০৪:৩২

মঙ্গলবার দুপুরে পীরগঞ্জ পাবলিক ক্লাব মাঠ থেকে মিছিল বের করে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে ইউএনও অফিস ঘেড়াও করা হয়। পরে শ্বাশানের জমি উদ্ধারের দাবীতে ইউএনও’র কাছে স্বারকলিপি দেওয়া হয়।

দু’শ ৩৪ জন স্বাক্ষরিত গন অভিযোগে বলা হয়, পীরগঞ্জ উপজেলার মছলন্দপুর শ্বাশান ঘাটের রাস্তা বন্ধ করে দিয়ে শ্বশানের কিছু জমি জবর দখল করে নিয়েছে বাশগাড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আজাহারুল ইসলাম ও তার ভাই পীরগঞ্জ উপজেলার ফরেষ্ট অফিসার আনারুল ইসলাম। এর প্রতিবাদ করতে গেলে গত সোমবার বিকালে আজাহারুল ও আনারুল মছলন্দপুর শ্রী শ্রী দূর্গাপুজা ও কালি মন্দির প্রাঙ্গনে ঐ এলাকার হিন্দু সম্প্রদায়ের লোকজনকে প্রাননাশ সহ ভারতে পাঠিয়ে দেওয়ার হুমকি দেন।

অভিযোগে আরো উল্লেখ করা হয়, এখন থেকে ঐ শ্বশানে আর মরদেহ দাহ করতে দেওয়া হবে না বলেও তাদের হুমকি দেওয়া হয়।

এ বিষয়ে প্রধান শিক্ষক আজাহারুল ইসলাম জানান, তিনি শ্বশানের কোন জায়গা দখল করেন নি বা কাউকে কোন প্রকার হুমকি দেননি। মরদেহ পুড়তে দেওয়া হবে না প্রসঙ্গে তিনি বলেন, এটা বলার প্রশ্নই আসেনা। তিনি আরো বলেন, এ বিষয়ে তার পক্ষ থেকে পীরগঞ্জ সহকারী কমিশনার( ভুমি) বরাবরে লিখিত আবেদন করা হয়েছে।

মন্তব্য করুন


 

Link copied