Templates by BIGtheme NET
আজ- বৃহস্পতিবার, ১ অক্টোবর, ২০২০ :: ১৬ আশ্বিন ১৪২৭ :: সময়- ১১ : ১১ অপরাহ্ন
Home / টপ নিউজ / অনুসন্ধান: উত্তরাঞ্চলে চাকুরী দেয়ার নামে কোটি কোটি টাকা হাতিয়ে নিয়ে উধাও

অনুসন্ধান: উত্তরাঞ্চলে চাকুরী দেয়ার নামে কোটি কোটি টাকা হাতিয়ে নিয়ে উধাও

সেন্ট্রাল ডেস্ক: উত্তরাঞ্চলের শত শত লোককে চাকুরী দেয়ার নামে কোটি কোটি টাকা হাতিয়ে নিয়ে গ্যাডো বাংলাদেশ ফাউন্ডেশনের কর্মকর্তারা উধাও হয়েছে। শেষ সম্বল বিক্রি করে চাকুরী না পেয়ে কয়েক হাজার নারী পুরুষ এখন দিশেহারা। উৎকোচের টাকা ফেরত পেতে বিভিন্ন মহলের ধরনা দিচ্ছে ভূক্তভোগীরা।

অনুসন্ধানে জানাযায়,গ্লোবাল এন্ট্রি ড্রাগ অর্গানাইজেশন(গ্যাডো) বাংলাদেশ ফাউন্ডেশন নামের ঐ সংস্থাটি মাদক নির্মূলের ধূয়া তুলে রংপুর,দিনাজপুর,ঠাকুরগাঁও,নীলফামারী সহ উত্তরাঞ্চলের বেশ কিছু জেলায় ঢাক ঢোল পিটিয়ে তাদের অফিস খুলে।সাধারণ মানুষের দৃষ্টি আর্কষন করতে তারা সরকার দলীয় নেতাকর্মী ও পদস্থ কর্মকর্তাদের সাইবোর্ড হিসাবে ব্যাবহার করে। বেশী বেতন ও আকর্ষর্নীয় সুযোগ সুবিধায় চাকুরী দেয়ার প্রলোভন দিয়ে এলাকার সহজ সরল মানুষের কাছ থেকে উৎকোচ বাবদ কোটি কোটি টাকা হাতিয়ে নেয়। অনেকে বেশী বেতনের আশায় অন্য চাকুরী ছেড়ে এ সকল প্রতারকদের হাতে তাদের কষ্টে উপার্জিত অর্থ তুলে দিয়ে এখন পথে বসে হা-হুতাস করছে।

আর এসকল অপকর্মে সরাসরি রংপুর জোনাল প্রতিনিধি রেজাউর রহমান রিপন, ডিপুটি জোনাল প্রতিনিধি (দিনাজপুর) আব্দুস সোবহান, ডিপুটি জোনাল প্রতিনিধি (নীলফামারী) আসাদুজ্জামান ও ডোমার উপজেলা প্রতিনিধি রবিউল ইসলাম সহ বেশ কয়েকজন কর্মকর্তা জড়িত বলে জানিয়েছে ভূক্তভোগীরা।

ডোমার উপজেলার আব্দুর রাজ্জাক জানান,গত ২০১১সালের ২৯সে ডিসেম্বর বেশ জাকজমক পূর্ণভাবে নীলফামারীর মাদার মোড়ে গ্যাডো বাংলাদেশ ফাউন্ডেশনের অফিস খুলে। আমি তাদের অফিস দেখে সরল বিশ্বাসে রবিউল ইসলামের মাধ্যমে উক্ত সংস্থায় চাকুরীর জন্য ২৫হাজার টাকা দেই।এখন চাকুরীও নেই আমার টাকাও ফেরৎ পাচ্ছিনা । সৈয়দপুর উপজেলার জাহিনুর আলম জানান,আমি একটি এনজিওতে বেশ ভালো বেতনেই চাকুরী করতাম।গ্যাডো বাংলাদেশ ফাউন্ডেশন এর নীলফামারী জেলা প্রতিনিধি আসাদুজ্জামান ও ডোমার উপজেলা প্রতিনিধি রবিউল ইসলাম বেশি বেতন ও আকর্ষনীয় সুযোগ সুবিধায় চাকুরী দেয়ার কথা বলে আমার নিকট থেকে প্রায় ৫০হাজার টাকা নেয়। কথা ছিল ২মাসের মধ্যে বেতন ভাতা সহ প্রায় ১৫হাজার টাকার বেশী পাবো। প্রায় দুই বছর পার হয়ে গেল এখন তাদের কাউকে খুজে পাচ্ছিনা। নীলফামারীর অফিসটি ও উধাও ।এমতাবস্থায় আমি দিশেহারা। ঠাকুরগাঁও জেলার পীরগঞ্জ উপজেলা মমতাজ বেগম জানান, আমি আরডি আরএস নামে একটি বে-সরকারী সংস্থায় চাকুরী করতাম, গ্যাডো বাংলাদেশ ফাউন্ডেশন এর রংপুর জোনাল প্রতিনিধি রেজাউর রহমান রিপনকে চাকুরীরর জন্য প্রায় ৩০ হাজার টাকা দেই কিন্তু দু বছর পেরিয়ে গেলেও চাকুরীর কোন পাত্তা নেই।এদিকে আগের চাকুরী হারিয়ে সন্তান সন্তুতি নিয়ে বড় কষ্টে দিনাতি পাত করছি।

ডোমার উপজেলার রেহানা বেগম,রওশন আলম,মিনা খাতুন প্রতিবেদককে জানান, গ্যাডো বাংলাদেশ ফাউন্ডেশন এর ডোমার উপজেলা প্রতিনিধি রবিউল ইসলাম ও জেলা প্রতিনিধি আসাদুজ্জামান ৮হাজার টাকা মাসিক বেতনে চাকুরীর আশ্বাস দিয়ে উৎকোচ বাবদ আমাদের নিকট থেকে ২ লক্ষাধিক টাকা নেয়। প্রায় দুবছর পেরিয়ে গেলেও চাকুরীর কোন দেখা নেই। ওই কর্মকর্তারদেরও খোঁজ পাওয়া যাচ্ছেনা। নীলফামারীর অফিসটি ও বন্ধ। আমরা তাদের মুঠো ফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করে ব্যার্থ হয়েছি।

এবিষয়ে ডিপুটি জোনাল প্রতিনিধি(নীলফামারী)আসাদুজ্জামান বলেন, ফান্ড না পাওয়ায় আমাদের কার্যক্রম চালুকরা যাচ্ছেনা। কয়েক দিনের মধ্যে ফান্ড পাবো বলে আশা করছি। ভূক্তভোগীরা বিষয়টির সরজমিনে তদন্ত করে উৎকোচের টাকা ফেরৎ সহ দোষী ব্যাক্তিদের শাস্তি দাবী করেছেন।

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful