Templates by BIGtheme NET
আজ- রবিবার, ২৭ সেপ্টেম্বর, ২০২০ :: ১২ আশ্বিন ১৪২৭ :: সময়- ১১ : ০৭ পুর্বাহ্ন
Home / টপ নিউজ / কালীগঞ্জে শিক্ষা প্রতিমন্ত্রীর সংবর্ধনার নামে পরীক্ষা স্থগিত ও প্রাথমিক বিদ্যালয় বন্ধ

কালীগঞ্জে শিক্ষা প্রতিমন্ত্রীর সংবর্ধনার নামে পরীক্ষা স্থগিত ও প্রাথমিক বিদ্যালয় বন্ধ

নিয়াজ আহম্মেদ সিপন,কালীগঞ্জ: লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতির উদ্যোগে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মোতাহার হোসেন এর সংবর্ধনার নামে বৃহস্পতিবার উপজেলার সকল প্রাথমিক বিদ্যালয়ের পরীক্ষা স্থগিতসহ প্রতিষ্ঠান বন্ধ রাখা হয়। এতে বিদ্যালয়ের শিক্ষক,কোমলমতি ছাত্র-ছাত্রী, অভিভাবকদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়।

জানা গেছে, জেলা প্রাথমিক শিক্ষা অফিসের পূর্ব ঘোষিত সিদ্ধান্ত অনুযায়ী ২ মে থেকে ১৩ মে পর্যন্ত লালমনিরহাট জেলার সকল প্রাথমিক বিদ্যালয়ের প্রথম সাময়িক পরীক্ষা সম্পন্নের নির্দেশ দেয়া হয়। যার প্রেক্ষিতে ২ মে বৃহস্পতিবার কালীগঞ্জ উপজেলার সকল প্রাথমিক বিদ্যালয়ের গণিত বিষয়ের ১ম সাময়িক পরীক্ষা সম্পন্নের প্রস্তুতি নেয়া হয়। কিন্তু বৃহস্পতিবার বিভিন্ন বিদ্যালয়ে কোমলমতি ছাত্র-ছাত্রীরা পরীক্ষা দিতে গিয়ে জানতে পারে তাদের পরীক্ষা স্থগিত করা হয়েছে। তারা পরীক্ষা দেয়া দূরের কথা ভারাক্রান্ত মন নিয়ে অবশেষে বাড়ি ফিরে যায়।

নাম প্রকাশ না করার শর্তে, একাধিক প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাংবাদিকদের জানান, গত বুধবার বিকেলে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে উপজেলার সকল প্রাথমিক বিদ্যালয়ের পরীক্ষা স্থগিতসহ প্রতিষ্ঠান বন্ধ রাখা হয়। পূর্ব ঘোষিত পরীক্ষার রুটিন অনুযায়ী আজ গণিত বিষয়ের পরীক্ষা ছিল, আমরা ছাত্র-ছাত্রীদের পরীক্ষা স্থগিত এবং বিদ্যালয় বন্ধের বিষয়টি জানানোর সুযোগ পাইনি।

কদমতলা প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জমশের আলী বলেন, শিক্ষা প্রতিমন্ত্রীর সংবর্ধনার জন্য পরীক্ষা স্থগিত,প্রতিষ্ঠান বন্ধ রাখাসহ প্রতিটি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের কাছ থেকে ১ হাজার টাকা করে চাঁদা নেয়া হয় এবং ওই অনুষ্ঠানে বিদ্যালয়ের সকল শিক্ষকের বাধ্যতামূলক উপস্থিতি নিশ্চিত করা হয়।
এ ব্যাপারে কালীগঞ্জ উপজেলা শিক্ষা অফিসার স্বপন কুমার দাস বলেন, সকল বেসরকারী প্রাথমিক বিদ্যালয়কে জাতীয়করণ করণে অবদান রাখার জন্য উপজেলার প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতির উদ্যোগে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মোতাহার হোসেন এর সংবর্ধনা উপলক্ষে প্রধান শিক্ষকদের আবেদনের প্রেক্ষিতে পরীক্ষা স্থগিতসহ প্রতিষ্ঠান বন্ধ রাখা হয়। তিনি চাঁদা আদায় প্রসঙ্গে বলেন, সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করেছেন উপজেলা শিক্ষক সমিতি, চাঁদা আদায় বিষয়ে আমার কিছুই জানা নেই।

প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও উপজেলা শিক্ষা অফিসারের পাল্টা-পাল্টি বক্তব্যের এক পর্যায়ে সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত-রত বিশেষ অতিথি জেলা প্রাথমিক শিক্ষা অফিসার নবেজ উদ্দিন সরকার বলেন,প্রধান শিক্ষকদের আবেদনের প্রেক্ষিতে সংরক্ষিত ছুটি হিসেবে বৃহস্পতিবারের পরীক্ষা স্থগিতসহ প্রতিষ্ঠান বন্ধ রাখা হয়।
কালীগঞ্জ উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা চেয়ারম্যান নুরুজ্জামান আহম্মেদের সভাপতিত্বে ওই সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মোতাহার হোসেন। বিশেষ অতিথি ছিলেন,কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোঃ গোলাম রাব্বী,জেলা প্রাথমিক শিক্ষা অফিসার নবেজ উদ্দিন সরকার,সহকারী কমিশনার(ভূমি)ফজলুল জাহিদ পাভেল,কালীগঞ্জ থানার অফিসার ইন-চার্জ মোঃ আমিরুজ্জামান। সভায় বক্তব্য রাখেন, শিক্ষক-নেতা মোস্তাফিজার রহমান, প্রধান শিক্ষক মাহবুবুল ইসলাম, শিক্ষক জাহাঙ্গীর হোসেন প্রমূখ।

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful