Templates by BIGtheme NET
আজ- রবিবার, ২০ সেপ্টেম্বর, ২০২০ :: ৫ আশ্বিন ১৪২৭ :: সময়- ৭ : ৪৯ অপরাহ্ন
Home / আলোচিত / সাংবাদিক নির্যাতন বন্ধ দিগন্ত ও ইসলামিক টেলিভিশনের সম্প্রচার চালুর দাবি রংপুরের সাংবাদিকদের

সাংবাদিক নির্যাতন বন্ধ দিগন্ত ও ইসলামিক টেলিভিশনের সম্প্রচার চালুর দাবি রংপুরের সাংবাদিকদের

ফরহাদুজ্জামান ফারুক, স্টাফ রিপোর্টার: সরকারের কাছে বেসরকারী স্যাটেলাইট চ্যানেল দিগন্ত ও ইসলামিক টেলিভিশনের সম্প্রচার চালুর দাবী এবং গত কয়েকদিনে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে সাংবাদিকের ওপর হামলা, নির্যাতন, গণমাধ্যমের ক্যামেরা, গাড়ি ভাংচুর ও পুড়িয়ে দেয়ার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন রংপুরের বিভিন্ন সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দ।
সাংবাদিক নেতৃবৃন্দ সরকারের কাছে দাবী জানিয়ে বলেন, কোন কারণ ছাড়াই টেলিভিশন দুটির সম্প্রচার সরকারের নির্বাহী আদেশে বন্ধ হওয়ার বিষয়টি গণমাধ্যমের স্বাধীনতার ও গণতন্ত্রের উপর হুমকি স্বরূপ। এছাড়াও টেলিভিশন দুটি বন্ধের কারণে দর্শকরা বঞ্চিত হওয়ায় ক্ষুব্ধ হয়েছে। এতে ক্যাবল অপারেটরদের ওপরও ব্যাপক প্রভাব পড়েছে। পাশাপাশি এরসাথে সাথে জড়িত কয়েক হাজার সাংবাদিক কর্মকর্তা কর্মচারীর বেকার হয়ে পড়ার উপক্রম। তারা অবিলম্বে টেলিভিশন দুটির সম্প্রচার চালু করে দেশে গণমাধ্যমে স্বাধীনতা ও গণতন্ত্র প্রতিষ্ঠায় সরকারের আন্তরিক হস্তক্ষেপ কামনা করেন।
নেতৃবৃন্দ দৈনিক আমার দেশ চালুসহ গত কয়েকদিনে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে সাংবাদিকদের ওপর হামলা, নির্যাতন, গণমাধ্যমের ক্যামেরা গাড়ি ভাংচুর ও আগুন দেয়ার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে এর তীব্র নিন্দা, ক্ষোভ ও প্রতিবাদ জানিয়ে বলেন সাংবাদিক নির্যাতনকারীরা হেফাজতে ইসলামসহ যে দল বা গোষ্ঠীরই হোক না কেন তাদের অবিলম্বে গ্রেফতার ও দৃষ্টান্তমুলক শাস্তি নিশ্চিত করতে হবে। পাশাপাশি তারা সরকারের কাছে কর্মক্ষেত্রে গণমাধ্যম কর্মী ও সকল ইনস্ট্রুমেন্টের নিরাপত্তা নিশ্চিত করার দাবী করেছেন। নইলে আন্তর্জাতিক পর্যায়ে দেশের ভাবমূর্তি বিনষ্ট হওয়ারও আশংকা করেন তারা।
পৃথক পৃথক বিবৃতিতে একথা জানিয়েছেন রংপুর টেলিভিশন সাংবাদিক ফোরামের সদস্য সচিব লিয়াকত আলী বাদল, রংপুর রিপোর্টার্স ক্লাবের সভাপতি সালেকুজ্জামান সালেক ও সেক্রেটারী মোজাফফর হোসেন, রংপুর সাংবাদিক ইউনিয়নের সভাপতি সালেকুজ্জামান সালেক ও সাধারণ সম্পাদক সরকার মাজহারুল মান্নান, রংপুর ফটো জার্ণালিষ্ট এসোসিয়েশনের সভাপতি শাকিল আহমদ সেক্রেটারী শাহিদুর রহমান শাহিদ, গঙ্গাচড়া রিপোর্টার্স ক্লাবের সভাপতি আব্দুল আলীম প্রামাণিক, সেক্রেটারী মিজানুর রহমান লুলু, কাউনিয়া প্রেসক্লাবের সভাপতি মোশাররফ হোসেন, সেক্রেটারী মিজানুর রহমান মিটুল, পীরগাছা প্রেসক্লাবের সভাপতি এসএম সিরাজুল ইসলাম, সেক্রেটারী তোজাম্মেল হক মুনসী, মিঠাপুকুর রিপোর্টার্স ক্লাবের সভাপতি নজরুল ইসলাম রাজু, সেক্রেটারী শাহীন মন্ডল, বদরগঞ্জ রিপোর্টার্স ক্লাবের সিনিয়র-সহ সভাপতি আহসান হাবীব, সেক্রেটারী রায়হান গোলাম কবির প্রমুখ নেতৃবৃন্দ।

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful