Templates by BIGtheme NET
আজ- সোমবার, ২৮ সেপ্টেম্বর, ২০২০ :: ১৩ আশ্বিন ১৪২৭ :: সময়- ৮ : ৫৫ পুর্বাহ্ন
Home / লালমনিরহাট / “মোরা সহানুভূতি চাই, করুণা নয়”

“মোরা সহানুভূতি চাই, করুণা নয়”

সাফিউল ইসলাম সাফি, পাটগ্রাম(লালমনিরহাট)প্রতিনিধিঃ “সাহায্য নয়, নয় করুণা, চাই এক বিন্দু সহানুভূতি।” রত্না (১৮),স্বপ্না(১৬), মুন্নি(১২)। জন্মের ৬-৭বছর পর আকস্মিক চোখের আলো হারিয়ে ফেলে এই তিন মেয়ে। স্থানীয় ডাক্তার থেকে শুরু করে  রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল,বঙ্গবন্ধু মেডিকেল কলেজ ঢাকা, সবখানেই ছুটে বেড়িয়েছে ওরা, কিন্তু মুক্তি মেলেনি এই অভিশাপ থেকে। সেই থেকেই বাবা এফারউদ্দীনের কাছে জঞ্জাল মনে হয় সন্তানদের । তবুও বাবার মমত্ব দিয়ে এদের আগলে রেখেছেন এফারউদ্দীন (৬০)। কিন্তু আর কত দিন? বয়স বাড়ছে এফার উদ্দীনের ,বাড়ছে মেয়েদেরও। বয়স বাড়ার সাথে সাথে বাড়ছে যন্ত্রণা , বাড়ছে সামাজিক ভয়ভীতি। একই মায়ের গর্ভজাত এই তিন মেয়ে লালমনিরহাট জেলার পাটগ্রাম উপজেলার বুড়িমারী ইউনিয়নের ৪নং ওয়ার্ডের হেদায়তপাড়া এলাকার দিন-মজুর এফার উদ্দীন-নাছিমা বেগমের সন্তান।
তিন মেয়েই এখন দৃষ্টি প্রতিবন্ধী। রত্না ও স্বপ্না যথাক্রমে লালমনিরহাট হাড়িভাঙ্গা প্রতিবন্ধী স্কুলে সপ্তম শ্রেণি ও পঞ্চম শ্রেণি পর্যন্ত পড়ার সুযোগ হয়েছিল। ছোটমেয়ে মুন্নি শিক্ষার আলো থেকে পুরোপুরি বঞ্চিত। জানা গেছে, এফার উদ্দীনের পরিবারের থাকার জায়গা টিনের চালা ঘরটিও বোনের দেওয়া  জমির উপর ওঠানো। একমাত্র ছেলে সন্তান স্বপনকে(১৪) ঘানি টানতে হচ্ছে পরিবারের। ভ্যান চালিয়ে  দিন মজুর  বাবাকে সহযোগিতা করে আসছে সে।
এফার উদ্দীনের পরিবারের সাথে আলাপকালে স্ত্রী নাছিমা বেগম জানান, ১ থেকে ৫ বছর পর্যন্ত সবাই ভাল ছিল। কিন্তু  জন্মের ৬-৭ বছর বয়সে এসে দৃষ্টিশক্তি হারিয়ে ফেলে পর পর তিনটি মেয়েই। নাছিমা বেগম আরও জানান, ডাক্তার বলেছেন যে অপুষ্টির কারণে এমনটি ঘটেছে। ডাক্তার উন্নত চিকিৎসার পরামর্শ দিলেও টাকার অভাবে চিকিৎসা করানো সম্ভব হয়নি। এফারউদ্দীন জানান, মেয়েদের নিয়ে সমস্যায় পড়েছি। বড় মেয়ের বিয়ের বয়স হয়েছে কিন্তু কি করব ভেবে পাচ্ছি না। সাংবাদিকদের সাথে কথা বলতে গিয়ে রতœা কান্নাজড়িত কণ্ঠে বলেন, আমাদের তিন বোনের কি হবে আমরা জানি না, তবে আমরা কারো দয়া বা করুণা চাই না, আমরা চাই একটু সহমর্মীতা, মানুষ যেন আমাদের অবহেলা না করে, এতটুকু সহানভুতি পেলে আমরা সুখী !

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful