Templates by BIGtheme NET
আজ- বুধবার, ৩০ সেপ্টেম্বর, ২০২০ :: ১৫ আশ্বিন ১৪২৭ :: সময়- ১১ : ০৬ পুর্বাহ্ন
Home / আলোচিত / নেপথ্য র‌্যাগ ও চাঁদাবাজি; রংপুরে ছাত্রলীগ-ছাত্রদল সংঘর্ষ,অস্ত্রসহ গ্রেফতার ৩

নেপথ্য র‌্যাগ ও চাঁদাবাজি; রংপুরে ছাত্রলীগ-ছাত্রদল সংঘর্ষ,অস্ত্রসহ গ্রেফতার ৩

ফরহাদুজ্জামান ফারুক, স্টাফ রিপোর্টারঃ র‌্যাগ এবং চাঁদাবাজি নিয়ে রংপুর রোকেয়া বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস সংলগ্ন আশরতপুর এলাকায় রোববার রাত থেকে সোমবার দুপুর পর্যন্ত ছাত্রলীগ ও ছাত্রদলের মধ্যে সংঘর্ষে ১০ জন আহত হয়েছে। এসময় ছাত্রলীগ নেতা আলীরাজকে অস্ত্রসহ ৩ জনকে গ্রেফতার করেছে পুলিশ। এ ঘটনায় উভয়দলই একে অপরকে দায়ী করেছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের এক ছাত্রকে রোববার রাতে নগরীর সরদারপাড়ার তুষার ছাত্রাবাসে পরিচিতি পর্বে র‌্যাগ এবং আশা ছাত্রাবাসে চাঁদার দাবীতে ছাত্রদল কর্মীকে কুপিয়ে জখম করা নিয়ে বিরোধে জড়িয়ে পড়ে ছাত্রলীগ ও ছাত্রদল। পরে সোমবার সকালে ছাত্রলীগ নিয়ন্ত্রিত লিপন ছাত্রাবাসে ছাত্রদল কর্মীরা গেলে পরিস্থিতি আরও উত্তপ্ত হয়ে উঠে। এক পর্যায়ে দুপুরে তা ত্রিমুখী সংঘর্ষে রূপ নেয়। এসময় ছাত্রদল, ছাত্রলীগ ও পুলিশের ধাওয়া য় অন্তত ১০ জন আহত হয়েছে। পুলিশ ঘটনাস্থল থেকে ৩ জনকে গ্রেফতার করেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে পার্কের মোড় এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

ছাত্রদলের বিশ্ববিদ্যালয় শাখার আহবায়ক হযরত বেলাল জানান, রোববার রাতে আশরতপুর সর্দারপাড়ায় আশা ছাত্রাবাসে গিয়ে জয়ন্ত নামের এক সাধারণ শিক্ষার্থীকে র‌্যাগ দেয়ার অপরাধে মোটা অংকের চাঁদা দাবী করে ছাত্রলীগ নেতা হাদিউজ্জামান হাদি, আলী রাজ ও শিক্ষক পিটানোর অভিযোগে বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কৃত মার্কেটিং বিভাগের ছাত্র ও ছাত্রলীগ নেতা তিতাসের নেতৃত্বে সশস্ত্র নেতাকর্মী। এসময় ওই ছাত্রাবাসে থাকা ছাত্রদল কর্মী ইংরেজি বিভাগের ছাত্র মাহফুজ এর প্রতিবাদ করে। এসময় ছাত্রলীগের সশস্ত্র নেতাকর্মীরা মাহফুজ, জয়ন্তসহ তিনজন ছাত্রকে বেধড়ক কুপিয়ে আহত করে প্রাণনাশের হুমকি দিয়ে চলে যায়।

তিনি জানান, ছাত্রলীগের এই তাণ্ডবের প্রতিবাদে সোমবার দুপুরে ছাত্রদল কর্মীরা মিছিলের প্রস্তুতি নিলে পুলিশের সহযোগিতায় ছাত্রলীগ সশস্ত্র অবস্থায় ছাত্রদল নেতাকর্মীদের ওপর হামলা চালিয়েছে। এতে বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের ২য় বর্ষের ছাত্র ইমন, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের আদিল, গণিত বিভাগের সাওন, রুশো, সাজুসহ ১০ ছাত্রদল কর্মী আহত হয়েছে। ছাত্রদল আহবায়ক হযরত বেলাল অভিযোগ করে বলেন, ঘটনাস্থল থেকে পুলিশ ছাত্রলীগ নেতা আলী রাজকে পিস্তলসহ আটকও করলেও তাকে ছেড়ে দেয়ার চেষ্টা করছে। এছাড়াও তিনি ঘটনাস্থল থেকে আটক ছাত্রদলের দুই নিরীহ কর্মীকে গ্রেফতারের প্রতিবাদ এবং নিঃশর্ত মুক্তি দাবী করেন।

অন্যদিকে ছাত্রলীগ নেতা হাদিউজ্জামান হাদি অভিযোগ করে বলেন, তুষার ছাত্রাবাসে ছাত্রলীগ কর্মী অশোককে ছাত্রদল নেতা জয়ন্ত র‌্যাগ দেয়ায় আশা ছাত্রাবাসে গিয়ে আমরা ছাত্রদলের এক কর্মীকে চড় থাপ্পড় মাড়ি। কিন্তু এরপর ছাত্রদল নেতাকর্মীরা অস্ত্রে শস্ত্রে সজ্জিত সোমবার সকালে লিপন ছাত্রাবাসে গিয়ে ছাত্রলীগ নেতাকর্মীদের ওপর হামলা চালায়। এ ঘটনার প্রতিবাদে আমরা দুপুরে পার্কের মোড়ে মিছিল করি। আর ছাত্রদল পার্কের মোড়ে গাড়ি ভাংচুর করলে পুলিশ তাদের ধাওয়া দিয়ে তাড়িয়ে দেয়। তিনি জড়িত ছাত্রদল নেতাকর্মীদের গ্রেফতারের দাবী জানিয়ে বলেন, রোকেয়া বিশ্ববিদ্যালয় থেকে ছাত্রদলকে বিতাড়িত করা হবে।

কোতয়ালী থানার ওসি সৈয়দ শাহাবুদ্দিন খলিফা জানান, সামান্য ঘটনায় উভয়দলের সংঘর্ষের ঘটনা ঘটে। এ ঘটনায় তিন জনকে আটক করা হয়েছে। পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে আছে। যে কোন ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. নূর-উন নবী জানান, সংঘর্ষ যেন বিশ্ববিদ্যালয়ের ভেতরে না আসে সেজন্য পুলিশকে নির্দেশ দেয়া হয়েছে।

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful