Templates by BIGtheme NET
আজ- শুক্রবার, ২ অক্টোবর, ২০২০ :: ১৭ আশ্বিন ১৪২৭ :: সময়- ১২ : ৪৮ পুর্বাহ্ন
Home / আলোচিত / ২৪ দিন পর রোকেয়া বিশ্ববিদ্যালয়ে ক্লাস শুরু: ভিসির নেতৃত্বে আনন্দ শোভাযাত্রা

২৪ দিন পর রোকেয়া বিশ্ববিদ্যালয়ে ক্লাস শুরু: ভিসির নেতৃত্বে আনন্দ শোভাযাত্রা

ফরহাদুজ্জামান ফারুক, স্টাফ রিপোর্টার: শিক্ষার্থী-শিক্ষকদের ওপর পুলিশের বেধড়ক লাঠিচার্জ, ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনায় অনির্দিষ্টকালের বন্ধ ঘোষনার ২৪ দিন পর মঙ্গলবার ক্লাস শুরু হয়েছে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের। ক্লাস শুরু উপলক্ষে নতুন ভিসির নেতৃত্বে একটি আনন্দ শোভাযাত্রা ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

সদ্য অপসারিত ভিসি ড. আব্দুল জলিল মিয়ার বিরুদ্ধে শিক্ষার বাণিজ্যকরণ, নিয়োগ বাণিজ্য, দুর্নীতি, অনিয়ম, পারিবারিকীকরণ, পীরগঞ্জিকরণসহ বিভিন্ন অনিয়মের অভিযোগে আন্দোলনরত দুর্নীতি বিরোধী মঞ্চের শিক্ষার্থী- শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদের সাথে গত ২০ এপ্রিল সিন্ডিকেট সভা চলাকালে পুলিশের ব্যাপক সংঘর্ষ হয়। এতে ১০ শিক্ষক, ৫ জন ছাত্রীসহ দেড়-শতাধিক শিক্ষার্থী আহত হন। এক পর্যায়ে ওইদিনই বিশ্ববিদ্যালয়ের সকল একাডেমিক কার্যক্রম অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করে সেসময়ের কর্তৃপক্ষ। ৬ ই মে বিশ্ববিদ্যালয়ের আচার্য ভিসি ড. আব্দুল জলিল মিয়াকে অপসারন করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের পপুলেশন সায়েন্স বিভাগের প্রবীণ প্রফেসর ড. একেএম নূর-উন-নবী চৌধুরীতে তৃতীয় ভিসি হিসেবে নিয়োগ দেন। তিনি ওই দিন যোগদান করেই বিশ্ববিদ্যালয় খুলে দেয়ার আশ্বাস দেন। তার আশ্বাসের প্রেক্ষিতে ১১ মে ৩৩ তম জরুরী সিন্ডিকেট সভায় বিশ্ববিদ্যালয় দেয়ার সিদ্ধান্ত হয়। সেই আলোকে মঙ্গলবার সকাল থেকে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক সকল কার্যক্রম শুরু হলো।

এদিকে একাডেমিক কার্যক্রম শুরু করার আগে নিজ অফিসে ভিসি ক্যাম্পাসের বিভিন্ন ছাত্র সংগঠনের নেতাকর্মীদের সাথে বৈঠক করে। পরে তিনি অফিস থেকে বের হয়ে এসে উপস্থিত শিক্ষার্থীদের মধ্যে ক্যাম্পাসে সুষ্ঠু শিক্ষা বজায় রাখার অঙ্গিকার করে আবেগঘন বক্তব্য দেন। তার বক্তব্যের পরপরই ভিসির নেতৃত্বে একটি আনন্দ শোভাযাত্রা ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। ভিসি পিতৃ-স্নেহে শিক্ষার্থীদের নিয়ে বিভিন্ন বিল্ডিংয়ে যান এবং ক্লাসে ঢুকিয়ে দেন।

উপস্থিত শিক্ষার্থীরা বলেন, আমরা আর একদিনের জন্য ক্যাম্পাস অনির্ধারিত বন্ধ চাই না। পাশাপাশি অতীতের সকল অনিয়মের তদন্ত এবং জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই।

ভিসি প্রফেসর ড. নুর-উন-নবী চৌধুরী উত্তরবাংলা ডটকম কে জানান, একটি সর্বাধুনিক বিশ্বমানের শিক্ষা ও গবেষণার সূতিকাগার হিসেবে রোকেয়া বিশ্ববিদ্যালয়কে প্রতিষ্ঠিত করাই আমার প্রথম অঙ্গিকার। সেজন্য বিশ্ববিদ্যালয়ে শিক্ষা ও গবেষণার দ্বার উন্মোচন করতে অনির্ধারিত কোন বন্ধ যাতে না হয় সেজন্য সব সময় সতর্ক থাকবে আমার প্রশাসন। আমি দায়িত্ব গ্রহণের পর পরই একাডেমিক ক্লাস চালুর সিদ্ধান্ত নেই ও তার বাস্তবায়ন তরি।

তিনি বলেন, অতীতকে বাদ দিয়ে নয়, অতীত থেকে শিক্ষা নিয়ে দূর্নীতিমুক্তভাবে এগিয়ে যেতে চাই আমি। সেজন্য সকলের সহযোগিতা প্রয়োজন।

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful