Templates by BIGtheme NET
আজ- সোমবার, ২১ সেপ্টেম্বর, ২০২০ :: ৬ আশ্বিন ১৪২৭ :: সময়- ৯ : ৪০ অপরাহ্ন
Home / টপ নিউজ / বিসিক শিল্পনগরী লালমনিরহাটের উন্নয়নের দ্বার খুলে দেবে

বিসিক শিল্পনগরী লালমনিরহাটের উন্নয়নের দ্বার খুলে দেবে

লালমনিরহাট প্রতিনিধি: প্রয়োজনীয় পৃষ্ঠপোষকতা আর সুনির্দিষ্ট পরিকল্পনার অভাবে সম্ভাবনাময় লালমনিরহাট বিসিক শিল্পনগরী আশার আলো জাগাতে পারেনি। দেখে মনে হয় কোনো গোচারণভূমি। শিল্প উদ্যোক্তাদের অনীহা, ঋণ প্রদানের ব্যবস্থা না থাকা আর লোকবল সংকটের কারণেই গড়ে উঠছে না কোনো নতুন শিল্পপ্রতিষ্ঠান।

লালমনিরহাটের আদিতমারী উপজেলার লালমনিরহাট- বুড়িমারী মহাসড়কের সাপ্টিবাড়ীতে ১৯৮৭ সালে ১৫.৬০ একর ভূমি অধিগ্রহণ করে বিসিক কর্তৃপক্ষ। ১০৬টি প্লট তৈরির মাধ্যমে ১৯৯৩ সালে এর অবকাঠামোগত কাজ শেষ হয়। কাজ শেষে এখানে ২৩টি শিল্প ইউনিট গড়ে তোলার জন্য ৯১টি প্লট বরাদ্দ নেন আগ্রহীরা। কিন্তু বর্তমানে দুটি তাঁরকাটা ফ্যাক্টরি, একটি ময়দা মিল, একটি হিমাগার, একটি প্লাস্টিক কারখানাসহ মাত্র ১০টি প্রতিষ্ঠান চালু আছে। যোগাযোগ ব্যবস্থা অনুন্নত, অব্যাহত লোকসান, বিদ্যুৎ সংকটসহ  নানামুখী সমস্যায় বন্ধ রয়েছে বেশ কয়েকটি কারখানা। আর  বাকি প্লটগুলো গোচারণভূমিতে পরিণত হয়েছে।

বিসিক শিল্পনগরীর ব্যবসায়ী আবদুস সালাম বকুল বলেন, “সহজ শর্তে ঋণ প্রদানের মাধ্যমে পুঁজি বিনিয়োগের ব্যবস্থা, উদ্যোক্তাদের মধ্যে আগ্রহের সৃষ্টি ও যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন সাধন, প্রশিক্ষণ প্রদান ও লোকবল সংকট দূর হলে বিসিক তার প্রাণ ফিরে পাবে।”

অনেকে শিল্প-কারখানা স্থাপনের জন্য প্লটের আবেদন করলেও তাদের দেয়া হচ্ছে না জানালেন একাধিক উদ্যোক্তা।

শিল্পনগরী কর্মকর্তা রহিদুল ইসলাম জানান, আগে যোগাযোগ ব্যবস্থা বেশ অনুন্নত ছিল কিন্তু তিস্তা সড়ক সেতু হওয়ার ফলে এখন যোগাযোগ ব্যবস্থা খুবই ভালো তাই অল্প সময়ের মধ্যে বিসিক শিল্পনগরীতে ব্যবসায়ীরা তাদের গ্রহণকৃত প্লটে কারখানা স্থাপন করবেন।

বিসিক শিল্পনগরী জেলার বেকার সমস্যা দূরীকরণসহ লালমনিরহাটের অর্থনৈতিক উন্নয়নে মাইলফলক হিসেবে কাজ করবে।

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful