Templates by BIGtheme NET
আজ- বুধবার, ৩০ সেপ্টেম্বর, ২০২০ :: ১৫ আশ্বিন ১৪২৭ :: সময়- ৫ : ১৩ পুর্বাহ্ন
Home / টপ নিউজ / নীলফামারী বৃহস্পতিবার থেকে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট

নীলফামারী বৃহস্পতিবার থেকে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট

ইনজামাম-উল-হক,নীলফামারী ২২ মে॥ নীলফামারী জেলায় যাত্রীবাহী বাস চলাচলে দুটি বাস মালিক পক্ষের সৃষ্ট জটিলতা নিরসনে বুধবার বিকেলে নীলফামারী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক জরুরী সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় নীলফামারী জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপের প্রতিনিধিরা অংশ নিলেও জেলা বাস মালিক সমিতির পক্ষ থেকে ওই সভায় অনুপস্থিত থেকে বৃহস্পতিবার(২৩/০৫/২০১৩) থেকে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছে। ফলে তারা এ জেলার সৈয়দপুর উপজেলার উপর দিয়ে মহাসড়কে কোন যানবাহন চলাচল করতে দেবেনা। অপর দিকে নীলফামারী জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপ ঘোষণা দিয়েছে অবৈধ পরিবহন ধর্মঘট আমরা মানিনা। সকল প্রকার যানবাহন চলাচল করবে।
এ দিকে জেলা প্রশাসক এস এম মাহফুজুল হকের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন পুলিশ সুপার আলমগীর রহমান,জেলা পরিষদের প্রশাসক মমতাজুল হক, পৌর মেয়র ও জেলা আওয়ামীলীগের সভাপতি দেওয়ান কামাল আহম্মেদ,জেলা বিএনপির আহবায়ক আনিসুল আরেফিন চৌধুরী, জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপের সভাপতি শাহজাহান আলী , সাধারণ সম্পাদক হুমায়ুন কবির, শ্রমিক নেতা বজলার রহমান প্রমুখ। কিন্তু অপর গ্রুপের বাস মালিক সমিতির কেউ সভায় না আসায় কোন সিদ্ধান্ত ছাড়াই সভাটি শেষ হয়ে যায়।

এর আগে নীলফামারী জেলা থেকে বিভিন্ন জেলায় সরাসরি যাত্রীবাহী বাস চলাচলের দাবিতে সোমবার ২০মে দুপুরে জেলা প্রশাসক বরাবরে স্বারক লিপি দেওয়া হয়েছিল। স্বারক লিপিতে বলা হয় নীলফামারী থেকে অন্য কোন জেলার সরাসরি বাস যোগাযোগ না থাকায় এ জেলার মানুষকে নানা ভাবে হয়রানীর শিকার হতে হচ্ছে। নীলফামারী থেকে যে কোন জেলায় সরাসরি বাসে গেলে সৈয়দপুরে গিয়ে বাসে উঠতে হয়।
এ অবস্থায় নীলফামারী জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপ চলতি বছরের ১৬ মে নীলফামারী – রংপুর সরাসরি (গেটলগ) বাস সার্ভিস চালু করলে সৈয়দপুর পরিবহন মালিক সমিতি তা বে-আইনী ভাবে বন্ধ করে দেয়। এ পরিস্থিতিতে সরাসরি রংপুর সহ পার্শবতী জেলায় যাত্রীবাহী বাস চলাচলের প্রতিবন্ধকতা দুর করতে জেলা প্রশাসনের হস্তক্ষেপ কামনা করা হলে ,জেলা প্রশাসক উভয় মালিক পক্ষকে নিয়ে এ সভার আয়োজন করে।
উল্লেখ্য জেলা বাস মালিক সমিতির কার্যালয় সৈয়দপুর উপজেলা শহরে এবং সমিতির সদস্যরাও সৈয়দপুর উপজেলা শহরের বাসিন্দা।
এ দিকে নীলফামারী জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপ জেলা বাস মালিক সমিতির বাধার মুখে নীলফামারী থেকে সরাসরি রংপুর গেটলগ বাস চলাচল অব্যাহত রেখেছে। অপর দিকে নীলফামারী রংপুর সরাসরি বাস চলাচল বন্ধ রাখার দাবিতে জেলা বাস মালিক সমিতি ২৩ মে বৃহস্পতিবার থেকে জেলায় অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছে।
জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির অভিযোগ করে বলেন, সমস্যা সমাধানে জেলা প্রশাসকের উদ্যোগে যখন নীলফামারীতে সভা চলছিল,তখন জেলা বাস মালিক সমিতির নেতৃবৃন্দ সভায় উপস্থিত না হয়ে সৈয়দপুর শহরের মাইক যোগে পরিবহন ধর্মঘটের প্রচারণা চালাচ্ছিল। ওদের ভাব দেখে মনে হয় সৈয়দপুর উপজেলা শহরটি জেলা শহর যেন হয়েছে।

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful