Templates by BIGtheme NET
আজ- সোমবার, ২৮ সেপ্টেম্বর, ২০২০ :: ১৩ আশ্বিন ১৪২৭ :: সময়- ১২ : ৪১ অপরাহ্ন
Home / নীলফামারী / সৈয়দপুরে অনির্দিষ্ট কালের পরিবহণ ধর্মঘট স্থগিত

সৈয়দপুরে অনির্দিষ্ট কালের পরিবহণ ধর্মঘট স্থগিত

ইনজামাম-উল-হক,নীলফামারী ২৩মে॥ নীলফামারী জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপ ও মোটর মালিক সমিতির দ্বন্দ্বের জের ধরে সৈয়দপুর উপজেলায় অনির্দিষ্ট কালের জন্য বৃহস্পতিবার সকাল থেকে পরিবহন ধর্মঘট শুরু করে মোটর মালিক সমিতিসহ কয়েকটি শ্রমিক সংগঠন। অপর দিকে আহুত ধর্মঘট প্রত্যাখ্যান করে যাত্রীদের সেবা নিশ্চিত করতে সৈয়দপুর ছাড়া বাকী পাঁচটি উপজেলা গুলোতে বাস চলাচল স্বাভাবিক রাখে জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপ।
ধর্মঘটের কারণে সৈয়দপুরের উপর দিয়ে কোন যানবাহন চলাচল করতে দেয়নি ধর্মঘট আহ্বানকারীরা। এতে সৈয়দপুরের সাথে,ঢাকা রংপুর, দিনাজপুর, ঠাকুরগাঁও ও পঞ্চগড়ের যোগাযোগ বন্ধ থাকে। ধর্মঘটের কারণে সৈয়দপুরের সাথে পার্শ্ববর্তী জেলায় যাতায়াতকারী যাত্রীরা চরম হয়রানীর শিকার হয়।
এদিকে সৈয়দপুর বাস মালিকদের এই ধর্মঘট নিয়ে দুপুরে জেলা প্রশাসক এসএম মাহফুজুল হক সৈয়দপুর সড়ক ও জনপথ বিভাগের রেষ্টহাউসের সম্মেলন কক্ষে জরুরী বৈঠকে বসেন। দীর্ঘ বৈঠকের পর সৈয়দপুর বাস মালিকরা তাদের ধর্মঘট আগামী ৩০ মে পর্যন্ত স্থগিত করেন। সৈয়দপুর বাস মালিকদের পক্ষে মোজাম্মেল হক বলেন আগামী ৩০ মে নীলফামারী মালিক গ্রুপ ও সৈয়দপুর বাস মালিকদের নিয়ে জেলা প্রশাসক ঘটনার সমাধানের জন্য বৈঠক আহবান করায় তারা ধর্মঘট স্থগিত করেন।
নীলফামারী জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপের সভাপতি আলহাজ্ব শাহজাহান আলী চৌধুরী অভিযোগ করেন, পরিবহন ব্যবসা মানেই জনগণের সেবা নিশ্চিত করা, জণগকে জিম্মি করা নয়। কিন্তু সৈয়দপুরস্থ মোটর মালিক সমিতি জনগণকে সেবা না দিয়ে জিম্মি করে রেখেছে। অন্যান্য জেলার সাথে দীর্ঘ ৪২ বছর যাবত যোগাযোগের উন্নয়ন ঘটাতে দেয়নি তাঁরা। যার ফলে নীলফামারীর সাথে কোন জেলায় সরাসরি বাস চলাচল হয়নি। কিন্তু আমরা নীলফামারী জেলা সড়ক পরিবহণ মালিক গ্রুপ সরকারি নিয়মনীতি অনুসরণ করে বৈধভাবে সংগঠনের কার্যক্রম পরিচালনা করে আসছি। যার দরুন গত ১৬ মে নীলফামারী থেকে রংপুর রুটে সরাসরি চারটি বাস চালু করে নীলফামারী জেলা বাসীর দীর্ঘ দিনের আশা পূরণ করছে। অন্যান্য জেলার সাথে খুব শীঘ্রই সরাসরি বাস চলাচল শুরু করবো। ঠিক সেই মুহূর্তে সৈয়দপুরস্থ মোটর মালিক সমিতি অবৈধ ভাবে এই বাস গুলো চলাচল বন্ধ করে দেয়। এমতাবস্থায় অযৌক্তিক কিছু দাবি নিয়ে সৈয়দপুরের কিছু পরিবহণ মালিক ও শ্রমিক এই ধর্মঘটের ডাক দেয়। তবে জনসাধারণের সেবা নিশ্চিত করতে সৈয়দপুর বাদে অন্যান্য উপজেলার সাথে বাস চলাচল সাভাবিক রেখেছে জেলা পরিবহণ মালিক গ্রুপ।
জেলা প্রশাসক এসএম মাহফুজুল হক জানান, আগামী এক সপ্তাহের মধ্যে বিভাগীয় কমিশনার মহোদয়ের উপস্থিতিতে দু’পক্ষকে নিয়ে আলোচনা অনুষ্ঠিত হবে।

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful