আর্কাইভ  বৃহস্পতিবার ● ৯ ফেব্রুয়ারি ২০২৩ ● ২৭ মাঘ ১৪২৯
আর্কাইভ   বৃহস্পতিবার ● ৯ ফেব্রুয়ারি ২০২৩
 width=
 width=
শিরোনাম: দিনাজপুরে ৯২ হাজার পিচ ইয়াবাসহ তিনজনকে গ্রেফতার করেছেন র‍্যাব       আর কেউ নির্বাচন নিয়ে কোনো কথার সুযোগ পাবে না: প্রধানমন্ত্রী       ঠাকুরগাঁওয়ে এইচএসসিতে ফেল করায় গলায় ফাঁস দিয়ে কলেজ ছাত্রীর আত্নহত্যা       রংপুরে অনলাইনে ভেটেনারি মেডিসিন বিক্রয়ের নামে প্রতারনাকারী গ্রেফতার       দিনাজপুর শিক্ষাবোর্ডে ১৩ টি কলেজে পাশ করেনি কেউ      
 width=

আগুন পোহাতে গিয়ে রংপুরে একদিনে ৫ নারী দগ্ধ

শনিবার, ৭ জানুয়ারী ২০২৩, বিকাল ০৭:৫৪

ডেস্ক: রংপুর অঞ্চলে পৌঁষের শেষ বেলায় জেঁকে বসেছে শীত। মৃদু ও মাঝারি ধরনের শৈত্যপ্রবাহে বিপর্যস্ত রংপুর অঞ্চলের জনজীবন। কনকনে শীত আর হিমেল হাওয়ায় চরম বিপাকে শীতার্ত মানুষেরা। শীতের তীব্রতা বাড়ার সঙ্গে সঙ্গে ছিন্নমূল মানুষদের দুর্দশাও বেড়েছে। ভোর আর সন্ধ্যায় গ্রামে গ্রামে জটলা বেঁধে খড়কুটো জ্বালিয়ে আগুন পোহানোর মাধ্যমে শীত নিবারণের চেষ্টা করছে অনেকেই।

শীতের তীব্রতা থেকে বাঁচতে খড়কুটো জ্বালিয়ে আগুনের উষ্ণতা নিতে গিয়ে কোথাও কোথাও ঘটছে অগ্নিদগ্ধের ঘটনাও। গত ২৪ ঘণ্টায় অগ্নিদগ্ধ হয়ে ৫ নারী রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছেন। এদের মধ্যে ১ জনকে বার্ন ইউনিটে এবং বাকি ৪ জনকে ১৬ নম্বর ওয়ার্ডে চিকিৎসা দেওয়া হচ্ছে।

চিকিৎসকরা জানান, ৫ জনের অবস্থা আশঙ্কাজনক। কারও কারও শরীরের ৭০ থেকে ৮০ শতাংশ আবার কারও ৪০ থেকে ৫০ শতাংশ পুড়ে গেছে।

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের ১৬ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীনরা হলেন কুড়িগ্রামের নাগেশ্বরীর ফাতেমা বেগম (৬০), একই জেলার ফুলবাড়ির আয়েশা বেগম (৬৫), লালমনিরহাটের আদিতমারির সফুরা বেগম (৫০) এবং দিনাজপুরের ফুলবাড়ি উপজেলার বুললি আক্তার (৩০)। এ ছাড়া বার্ন ইউনিটে নীলফামারীর রহিমা বেগম (৬২) চিকিৎসাধীন রয়েছেন।

এ ব্যাপারে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ও প্লাস্টিক সার্জারি বিভাগের বিভাগীয় প্রধান ডা. এম এ হামিদ পলাশ বলেন, চিকিৎসাধীন বেশিরভাগ রোগীই শীতের তীব্রতা থেকে উষ্ণতা পেতে আগুন পোহাতে গিয়ে দগ্ধ হয়েছেন। প্রতি শীত মৌসুমে রংপুর অঞ্চলের বিভিন্ন এলাকায় অগ্নিদগ্ধের এমন ঘটনা ঘটে। বর্তমানে বার্ন ইউনিটসহ হাসপাতালের বিভিন্ন ওয়ার্ডে দগ্ধ রোগীদের চিকিৎসা দেওয়া হচ্ছে।

মন্তব্য করুন


Link copied