আর্কাইভ  সোমবার ● ২৯ নভেম্বর ২০২১ ● ১৫ অগ্রহায়ণ ১৪২৮
আর্কাইভ   সোমবার ● ২৯ নভেম্বর ২০২১

আদিতমারীতে নৌকায় ৬, আ’লীগ বিদ্রোহী-স্বতন্ত্র ২

শুক্রবার, ১২ নভেম্বর ২০২১, সকাল ০৬:৫১

লালমনিরহাট প্রতিনিধি: লালমনিরহাটের আদিতমারী উপজেলার ৮ টি ইউনিয়ন পরিষদে বৃহস্পতিবার শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এতে আ’লীগ মনোনীত নৌকা প্রতিকীকে ৬ জন, আ’লীগ বিদ্রোহী ১ জন এবং ১ জন স্বতন্ত্র প্রার্থী হিসেবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

বৃহস্পতিবার (১১ নভেম্বর) রাত সাড়ে ১১ টার দিকে রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা প্রাণিসম্পদ অফিসার ডা. মোশারফ হোসেন ফলাফল ঘোষনা করেন। এর আগে সকাল ৮টায় ভোট গ্রহণ শুরু করে নির্বাচন কমিশন। বিরতিহীনভাবে চলে বিকেল ৪টা পর্যন্ত।

নির্বাচিতরা হলেন, কমলাবাড়ী ছাত্রলীগ নেতা ওমর মাহমুদ চিশতী (নৌকা মার্কা) ভোট- ৬৩১৭, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আলা উদ্দিন আলাল ইসলামী শাষনতন্ত্র (হাত পাখা মার্কা) ৪৭২৩। মহিষখোচা মোসাদ্দেক হোসেন চৌধুরী নৌকা প্রতীক ৬৩৮৯, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মমতাজ উদ্দিন (মোটরসাইকেল মার্কা) ৫৭৫৩। ভাদাই কৃঞ্চ কান্ত বিদুর (নৌকা) প্রতীক ৬৫৯০, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র রোকনুজ্জামান রোকন (আনারস) প্রতীক ৫২২২। সাপ্টীবাড়ী আব্দুস সোহরাব নৌকা প্রতীক ৬৯৩৮, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী শামসুদ্দিন হাতপাখা ৪৪৪৩। দুর্গাপুর ইউনিয়নের আসাদুজ্জামান ভুট্টা নান্নু (নৌকা) পেয়েছেন ৬১৮২, তার নিকটত আ.লীগের বিদ্রোহী প্রার্থী সালেকুজ্জামান প্রামাণিক স্বতন্ত (ঘোড়া) প্রতীক ৩৫৬৮। ভেলাবাড়ী ইউনিয়নের মোহাম্মদ আলী (নৌকা) ৮৮৬৬, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আজাহারুল ইসলাম (হাতপাখা) ৭০১৬।

এছাড়াও আ.লীগের বিদ্রোহী প্রার্থী পলাশী ইউনিয়নের আলাউল ইসলাম ফাতেমী স্বতন্ত্র (ঘোড়া মার্কা) পেয়েছেন ৫৮৭৩, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আবু হিয়া ইউনুছ আহমেদ স্বতন্ত্র (মোটরসাইকেল) ৫৫২৪। সারপুকুর ইউনিয়নের হুমায়ুন কবির স্বতন্ত্র (মোটরসাইকেল মার্কা) ৫৫২৭ প্রতিদ্বন্দ্বী আজিজুল ইসলাস প্রধান নৌকা প্রতীক ৪৫৭৮।

এদিকে ফলাফল ঘোষানার পর থেকে বিভিন্ন স্থানে বিচ্ছিন্ন সংঘর্ষের খবর পাওয়া গেছে। দূর্গাপুরের উত্তর গোবধা দাখিল মাদ্রাসায় দুই সদস্য প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ থামাতে পুলিশ ৩রাউন্ড ফাঁকা গুলি ও টিয়ারশেল নিক্ষেপ করেছে। মহিষতুলি, মহিষখোচা ও সাপ্টিবাড়ীতেও সংঘর্ষের খবর জানা গেছে।  

উপজেলার আটটি ইউনিয়নের মোট ভোটার এক লাখ ৬৬ হাজার ৬০৮ জন। যার মধ্যে পুরুষ ৮৩ হাজার ৭০ জন ও মহিলা ৮৩ হাজার ৫৩৮ জন। মোট প্রার্থী ৪৮৬ জন। চেয়ারম্যান পদে ৪৫ জন, সংরক্ষিত সদস্য পদে ১২৬ জন ও সাধারণ সদস্য পদে ৩১৫ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

 

 

 

 

 

মন্তব্য করুন


Link copied