আর্কাইভ  রবিবার ● ২৫ সেপ্টেম্বর ২০২২ ● ১০ আশ্বিন ১৪২৯
আর্কাইভ   রবিবার ● ২৫ সেপ্টেম্বর ২০২২
 
 
ব্রেকিং নিউজ
শিরোনাম: পঞ্চগড়ে নৌকাডুবিতে ২৪ জনের মৃত্যু       উত্তরবঙ্গে তাপমাত্রা কমার আভাস       অস্কারে যাচ্ছে ‘হাওয়া’       রংপুরে জাপানি নাগরিক হত্যায় ইছাহাকের খালাসের আদেশ স্থগিত       রংপুরে ভুয়া চাকুরীদাতা প্রতারক চক্রের ২ সদস্য গ্রেফতার      

আরপিএমপির চতুর্থ বর্ষপূতিতে পুলিশ সেবা সপ্তাহ’ শুরু

শনিবার, ১০ সেপ্টেম্বর ২০২২, রাত ১০:২৭

মমিনুল ইসলাম রিপন: রংপুর মেট্রোপলিটন পুলিশের (আরপিএমপি) চতুর্থ বর্ষপূর্তি উদযাপন উপলক্ষে ‘সেবা সপ্তাহ’ কার্যক্রম শুরু হয়েছে। সেবা সপ্তাহে কম সময়ের সেবা প্রদান ও আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখাসহ মানবিক কাজের ওপর গুরুত্বারোপ করছে আরপিএমপি।

শনিবার (১০ সেপ্টেম্বর) সকাল সাড়ে এগারোটায় রংপুর মহানগরীর ডিসির মোড়ে অবস্থিত বঙ্গবন্ধু ম্যুরালে পুষ্পস্তবক অর্পণের মধ্যদিয়ে সেবা সপ্তাহ কার্যক্রমের শুরু হয়। এরপর সেখানে বর্ণিল বেলুন উড়িয়ে ‘পুলিশ সেবা সপ্তাহ-২০২২’ এর শুভ উদ্বোধন ঘোষণা করেন আরপিএমপি কমিশনার নূরেআলম মিনা।

এসময় তিনি রংপুর মহানগরে সড়কে শৃঙ্খলা ফেরানোসহ আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে এবং আইনি সেবা প্রত্যাশী নগরবাসীকে দ্রুত সেবা প্রদানের আশ্বাস দেন। এজন্য নগরবাসীকে আইন মেনে চলার পাশাপাশি সবার মধ্যে সচেতনতার বার্তা ছড়িয়ে দিতে পুলিশ সদস্যদের সহযোগিতা করার আহ্বান জানান আরপিএমপি কমিশনার।  

এ সময় আরও উপস্থিত ছিলেন আরপিএমপির উপ-পুলিশ কমিশনার (সদর দপ্তর ও প্রশাসন) মহিদুল ইসলাম, উপ-পুলিশ কমিশনার (গোয়েন্দা বিভাগ) কাজী মুত্তাকী ইবনু মিনান, উপ-পুলিশ কমিশনার (সিটিএসবি) আবু বকর সিদ্দীক, উপ-পুলিশ কমিশনার (এস্টেট অ্যান্ড ডেভেলপমেন্ট) আবু সাইম, উপ-পুলিশ কমিশনার (অপরাধ) আবু মারুফ হোসেন, উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) মেনহাজুল আলম, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ডিবি) সাজ্জাদ হোসেন প্রমুখ।  

উদ্বোধনের পর পুলিশ কমিশনারের নেতৃত্বে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বঙ্গবন্ধু ম্যুরাল চত্বর হতে কাচারী বাজার পর্যন্ত প্রদক্ষিণ করে।  এতে আরপিএমপির কর্মকর্তারা ছাড়াও বিভিন্ন ওয়ার্ড, থানা ভিত্তিক কমিউনিটি পুলিশিংয়ের সদস্য ও গণমাধ্যমকর্মীরা অংশ নেন।

শোভাযাত্রা শেষে আরপিএমপির উপ-পুলিশ কমিশনার (অপরাধ) মো. আবু মারুফ হোসেন সাংবাদিকদের বলেন, আমরা এই মহানগরের নাগরিকদের ২৪ ঘণ্টা সেবা প্রদান করে আসছি। তবে সেবা সপ্তাহে আরো দ্রুত এবং কম সময়ের মধ্যে দায়িত্বশীলতার সঙ্গে সেবা প্রদানে আমরা সবাই চেষ্টা করব। এছাড়াও চতুর্থ বর্ষপূর্তি  উদযাপন এবং পঞ্চমবর্ষে পদার্পণ ঘিরে শিশু-কিশোরদের চিত্রাঙ্কন ও রচনা লেখা প্রতিযোগিতা, জঙ্গিবাদ, সন্ত্রাস ও মাদকবিরোধি সমাবেশ, গাছের চারা বিতরণ ও উন্নতমানের খাবার বিতরণসহ বিভিন্ন কর্মসূচি এই সেবা সপ্তাহে পালন করা হবে।

উল্লেখ্য, আগামী ১৬ সেপ্টেম্বর রংপুর মেট্রোপলিটন পুলিশের পথচলার চতুর্থ বর্ষপূর্তি। ২০১৮ সালের ১৬ সেপ্টেম্বর বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে রংপুর মেট্রোপলিটন পুলিশের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। রংপুর সিটি কর্পোরেশন ও হারাগাছ পৌরসভার, পীরগাছা থানার কল্যাণী ইউনিয়ন এবং কাউনিয়া থানার সারাই ইউনিয়নের সমন্বয়ে প্রাথমিকভাবে ছয়টি থানা নিয়ে প্রায় ২৪০ বর্গ কিলোমিটার আয়তন বিশিষ্ট রংপুর মেট্রোপলিটন পুলিশ গঠন করা হয়। সেই থেকে রংপুর মেট্রোপলিটন পুলিশের প্রশাসনিক ও অপারেশনাল কার্যক্রম পরিচালিত হয়ে আসছে। 

মন্তব্য করুন


Link copied