আর্কাইভ  শুক্রবার ● ৩০ সেপ্টেম্বর ২০২২ ● ১৫ আশ্বিন ১৪২৯
আর্কাইভ   শুক্রবার ● ৩০ সেপ্টেম্বর ২০২২
 
 
শিরোনাম: রুপালি পর্দা- প্রেম, বিয়ে, সন্তান কেন এত অসম্মান?       ঠোঁটের কালচে দাগ দূর হোক, ফিরিয়ে আনুন গোলাপি ভাব       বাংলাবান্ধা স্থলবন্দরে ১০ দিন সকল প্রকার আমদানি রফতানি বন্ধ       বিদেশিদের কাছে বিএনপির অপশাসনের চিত্র তুলে ধরুন: প্রধানমন্ত্রী       পূজাকে বিয়ের প্রস্তাব পাঠিয়েছেন শাকিব      

আলোহা বাংলাদেশ মেন্টাল অ্যারিথমেটিক প্রতিযোগিতায় দ্বিতীয় হলেন রংপুরের আদিবা

বুধবার, ৩ আগস্ট ২০২২, দুপুর ০৪:৫৬

স্টাফ রিপোর্টারঃ আলোহা বাংলাদেশের আয়োজনে ১৪ তম জাতীয় পর্যায়ের অ্যাবাকাস ও মেন্টাল অ্যারিথমেটিক প্রতিযোগিতায় ৫ মিনিটে ৭০ টি অংকের সমাধান করে দ্বিতীয় স্থান অধিকার করেছেন রংপুরের আদিবা জান্নাত। সে মিলিনিয়াম স্টার্স স্কুল এন্ড কলেজের প্রথম শ্রেণীর শিক্ষার্থী এবং চন্দনপাট ইউনিয়ন চেয়ারম্যান আমিনুর রহমান ও জান্নাতুল ফেরদৌস ডিনার ছোট মেয়ে।

গত শুক্রবার রাজধানীর বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সিটিতে (আইসিসিবি) এ প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়। এতে সারাদেশের ৫শ’টির বেশি স্কুল থেকে ১হাজার ৮০০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন। ২০০৮ সাল থেকে বাংলাদেশে এ প্রতিযোগিতার আয়োজন করে আসছে আলোহা বাংলাদেশ।

শিশুরা কতো দ্রুত ও নির্ভুলভাবে সমাধানে পৌঁছাতে পারে এটা পরীক্ষার উদ্দেশ্যেই প্রতিযোগিতাটি আয়োজিত হয়। প্রতিযোগিতাটিতে অংশগ্রহণকারীদের পাঁচ মিনিটের মধ্যে ৭০টি জটিল গাণিতিক সমাধান করতে বলা হয় এবং বেশিরভাগ শিক্ষার্থীই উল্লেখিত সময়ের মধ্যে নির্ভুলভাবে গাণিতিক সমাধান করে।

আয়োজনের প্রথমপর্ব জাতীয় সংঙ্গীতের মাধ্যমে উদ্বোধন করা হয়। অনুষ্ঠানের উদ্বোধন করেন আলোহা মেন্টাল অ্যারিথমেটিকের ফাউন্ডার মি. লোহমুনসাঙ। এরপর শিক্ষার্থীদের শুভেচ্ছা জানানোর পর শুরু হয় শিক্ষার্থীদেও পরীক্ষা। মোট-৩টি ব্যাচে প্রায়-১,৮০০ শিক্ষার্থী এ ম্যাথ পরীক্ষায় অংশগ্রহণ করেন।

এদিন বিকেলে দ্বিতীয়পর্বে প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করা হয়। অনুষ্ঠান শুরু হয় আলোহা বাংলাদেশের থিমসং দিয়ে। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আলোহা মেন্টাল অ্যারিথমেটিকের ফাউন্ডার লোহমুনসাঙ, আলোহা ইন্টারন্যাশনাল ডিরেক্টর মিস. কিরণ মাতওয়ানি। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন আলোহা বাংলাদেশের চেয়ারম্যান সাইফুল করিম। এ ছাড়াও উপস্থিত ছিলেন আলোহা বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক মো. আলী হায়দার চৌধুরী এবং মো. শামসুদ্দিন টিপু, ডিরেক্টও আলোহা বাংলাদেশ।

মন্তব্য করুন


Link copied