আর্কাইভ  সোমবার ● ৩ অক্টোবর ২০২২ ● ১৮ আশ্বিন ১৪২৯
আর্কাইভ   সোমবার ● ৩ অক্টোবর ২০২২
 
 
শিরোনাম: রংপুরে ধর্ষক গ্রেফতার       পাঁচ দিনের ছুটির কবলে প্রশাসন       এলপিজি গ্যাসের দাম কমল       রংপুর মেডিকেলের উপপরিচালক ও সহকারী পরিচালসহ ৩ কর্মকর্তাকে বদলি       ঘোড়াঘাটের সাবেক ইউএনওকে হত্যাচেষ্টার রায় ৪ অক্টোবর      

উত্তরবাংলা কলেজের ১২৩ শিক্ষার্থী পেল ২ লক্ষ৬৪ হাজার টাকা

রবিবার, ২৬ জুন ২০২২, দুপুর ০২:৪৭

লালমনিরহাট প্রতিনিধি: শিক্ষার গুণগত মান অর্জনের লক্ষ্যে লালমনিরহাটের কাকিনা উত্তরবাংলা কলেজের ১২৩জন শিক্ষার্থীকে ২লক্ষ৬৪ হাজার টাকা নগদ অর্থ দেয়া হয়েছে । এছাড়াও কলেজের ফান্ডে ৫০ হাজার টাকার একটি চেক তুলে দেন দাতা সদস্য জাহাঙ্গীর হোসেন।

শনিবার (২৫জুন) বিকেলে কাকিনা উত্তরবাংলা কলেজের অধ্যক্ষের কার্যালয়ে উচ্চ ও কলেজ পর্যায়ে ১২৩ জন শিক্ষার্থীর হাতে নগদ অর্থ প্রদান তুলে দেন অধ্যক্ষ আব্দুর রউফ সরকার। সে হিসাবে প্রত্যেক শিক্ষার্থী ৩হাজার টাকা করে পেয়েছেন। এসময় স্বাস্থ্যসেবাসহ তাদের ভর্তি ফ্রি, বেতন ভাতাসহ নানান সুযোগ সুবিধার আশ্বাস দেন তিনি।

উত্তরবাংলা কলেজের অধ্যক্ষ আব্দুর রউফ সরকার বলেন, সীমান্তবর্তী এই জেলায় পিছিয়ে পড়া শিক্ষার্থীদের এগিয়ে নিতে প্রয়োজন গুণগত শিক্ষা। তাই শিক্ষার উন্নয়নে যেকোনো প্রয়োজনে আমি পাশে আছি এবং আগামীতেও থাকবো। আন্তর্জাতিক খ্যাতিমান অর্থনীতিবিদ কলেজের প্রতিষ্ঠাতা ড. মোজাম্মেল হক  ও কলেজের ফান্ড থেকে প্রাথমিক পর্যায়ে ১২৩জনকে শিক্ষার্থীকে নগদ অর্থ দেওয়া হয়েছে। দেশসেরা পাঁচটি বে-সরকারি কলেজকে এগিয়ে নিতে শিক্ষাক্ষেত্রে পিছিয়ে থেকে কখনও কাঙ্ক্ষিত উন্নয়ন সম্ভব নয়। তাই শিক্ষার গুণগত উন্নয়ন ও উচ্চশিক্ষায় তরুণদের আগ্রহ বাড়ানো অতীব গুরুত্বপূর্ণ। এই অঞ্চলের বেশিরভাগ শিক্ষার্থী নিম্মআয়ের পরিবারের। কিন্তু তারা অনেক মেধাবী। তাদের এগিয়ে নিতে এই নগদ অর্থ প্রধান করা হয়েছে। এছাড়া ভালো ফলাফল যেই শিক্ষার্থী করবে উপহারসহ সব ধরণের সহযোগিতা দেয়া হবে।

কলেজ সূত্রে জানা গেছে, উচ্চমাধ্যমিক, স্নাতক (পাস), স্নাতক (সম্মান), স্নাতকোত্তর মিলিয়ে এখানে বর্তমানে সাড়ে ৬ হাজার শিক্ষার্থী অধ্যয়ন করছেন। দেশি ও বিদেশি চারজন অতিথি শিক্ষকসহ প্রায় ১৯০ জন শিক্ষক আছেন।

বৃত্তি প্রদান অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, গভর্নিং বডি সদস্য ইদ্রিস আলী, খালেকুজ্জামান হেলাল, দাতা সদস্য জাহাঙ্গীর হোসেন, বাংলা বিভাগের প্রধান ড. আবু শাহাদত, হিসাব বিজ্ঞানের জিল্লুর রহমান, মনোবিজ্ঞানের রফিকুল ইসলাম, ব্যবস্থাপনা বিভাগের জান্নাতুন নাছরীনসহ প্রমুখ।

মন্তব্য করুন


Link copied