আর্কাইভ  মঙ্গলবার ● ৪ অক্টোবর ২০২২ ● ১৯ আশ্বিন ১৪২৯
আর্কাইভ   মঙ্গলবার ● ৪ অক্টোবর ২০২২
 
 
শিরোনাম: রংপুরে সড়ক দুর্ঘটনায় ২ জন নিহত       পঞ্চগড়ে নৌডুবিতে ইজারাদার ও অদক্ষ মাঝিকে দায়ী করে প্রতিবেদন দাখিল       অপুকে ডিভোর্সের ১৪৮ দিন পর বুবলীকে বিয়ে করেন শাকিব       সয়াবিন তেলের দাম লিটারে কমল ১৪ টাকা       বিএনপির চেয়ে আওয়ামী লীগ এক ডিগ্রী বেশি- রংপুরে জিএম কাদের      

করিম উদ্দিন ভরসাকে হাইকোর্টে হাজিরের নির্দেশ স্থগিত

বৃহস্পতিবার, ৩ মার্চ ২০২২, দুপুর ০৪:২৮

সেন্ট্রাল ডেস্ক: রংপুরের বিশিষ্ট শিল্পপতি, তিনবারের নির্বাচিত সাবেক সাংসদ করিম উদ্দিন ভরসাকে আদালতে হাজির করতে হাইকোর্টের দেয়া নির্দেশ স্থগিত করা হয়েছে।

বৃহস্পতিবার (৩ মার্চ) হাইকোর্টের আদেশের বিরুদ্ধে করা আবেদনের শুনানি নিয়ে আদেশটি ৬ সপ্তাহের জন্য স্থগিত করেন আপিল বিভাগের চেম্বার আদালতের বিচারপতি ওবায়দুল হাসান। আদালতে রিটের পক্ষে শুনানিতে অংশ নেন আইনজীবী আহসানুল করিম ও কামরুল ইসলাম। আর করিম উদ্দিন ভরসার পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী এ এম আমিন উদ্দিন ও ব্যারিস্টার সাইদুল আলম খান।

এর আগে করিম উদ্দিন ভরসার ১৬ সন্তানের মধ্যে ৯ সন্তানের করা রিটের প্রাথমিক শুনানি শেষে এক ছেলের জিম্মায় রাখা জাতীয় পার্টির সাবেক প্রেসিডিয়াম সদস্য ও সাবেক সংসদ সদস্য করিম উদ্দিন ভরসাকে ৬ মার্চ হাইকোর্টে হাজির করতে নির্দেশ দেয়া হয়।

গত বছরের ৮ সেপ্টেম্বর রংপুর আদালত এক আদেশে করিম উদ্দিন ভরসাকে তার প্রথম স্ত্রীর সন্তান সাইফুল উদ্দিন ভরসার জিম্মায় দেন। এরপর তার সঙ্গে আর দেখা করতে পারছেন না বলে অভিযোগ অপর সন্তানদের। তাই করিম উদ্দিন ভরসার অবস্থান জানতে এবং তাকে বেআইনিভাবে আটক রাখা হয়নি, তা নিশ্চিতে তার অপর ৯ সন্তান হাইকোর্টে রিট করেন। সে রিটের শুনানি নিয়ে হাইকোর্ট রুলসহ আদেশ দেন।

প্রসঙ্গত, করিম উদ্দিন ভরসা জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য, রংপুর জেলা জাতীয় পার্টির সভাপতি এবং তিন মেয়াদে বিপুল ভোটে সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি ১৯৯১ সালের নির্বাচনে রংপুর-১ (গঙ্গাচড়া) আসনে, ১৯৯৬ ও ২০০১ সালের জাতীয় সংসদ নির্বাচনে রংপুর-৪ (কাউনিয়া-পীরগাছা) আসন থেকে বিপুল ভোটে নির্বাচিত হয়েছিলেন। রংপুরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, মসজিদ, মাদ্রাসা, এতিমখানা স্থাপন এবং গরিব দুঃখী মানুষের কল্যাণে বিশাল আর্থিক সাহায্য করার জন্য তিনি রংপুর এলাকায় ব্যাপক জনপ্রিয়। তার খোঁজ না থাকার বিষয়ে এ অঞ্চলের মানুষের মধ্যে ক্ষুব্ধ প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে।

বর্তমানে তার বয়স ৮৭ বছর। তিনি বার্ধক্যজনিত বিভিন্ন রোগে ভুগছেন এবং তিনি মানসিক ভারসাম্য হারিয়ে ফেলেছেন। করিম উদ্দিন ভরসার প্রাণনাশের আশঙ্কাও প্রকাশ করেছেন পরিবারের অন্য সদস্যরা।

মন্তব্য করুন


Link copied