আর্কাইভ  সোমবার ● ৩ অক্টোবর ২০২২ ● ১৮ আশ্বিন ১৪২৯
আর্কাইভ   সোমবার ● ৩ অক্টোবর ২০২২
 
 
শিরোনাম: ১৪ জেলায় ঝড়ের পূর্বাভাস       ডিমলায় আপডেট ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টারকে জরিমানা ও সিলগালা       রংপুরে ধর্ষক গ্রেফতার       পাঁচ দিনের ছুটির কবলে প্রশাসন       এলপিজি গ্যাসের দাম কমল      

কালীগঞ্জে অগ্নিকাণ্ডে স্বর্ণকারের দোকানসহ ১২টি ব্যবসাপ্রতিষ্ঠান পুড়ে ছাই

শুক্রবার, ১১ মার্চ ২০২২, দুপুর ১২:৫৪

 লালমনিরহাট প্রতিনিধি: লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার শিয়ালখোওয়া বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে স্বর্ণকারের দোকানসহ ১২টি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই হয়েছে। এতে অন্তত দুই কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি ক্ষতিগ্রস্ত দোকান মালিক ও ব্যবসায়ীদের।

শুক্রবার (১১ মার্চ) সকাল সাড়ে ৫টার দিকে উপজেলার চলবলা ইউনিয়নের শিয়ালখোওয়া বাজারে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। 

ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা হল- হেলাল হোসেন (কাপড় ব্যবসায়ী), আবু তাহের (কাপড় ব্যবসায়ী), হযরত আলী (কাপড় ব্যবসায়ী), আউয়াল হোসেন (কাপড় ব্যবসায়ী), সুলতান মিয়া (দরজি), হাসমত আলী ( ওষুধ ব্যবসায়ী), হিমাংশু রায়(স্বর্ণ ব্যবসায়ী), হাসান হোসেন (স্টুডিও ব্যবসায়ী) সহ ১২ টি দোকান পুড়ে গেছে। 

ক্ষতিগ্রস্তদের সঙ্গে কথা বলে জানা গেছে, ব্যাংক ও বেসরকারি এনজিও থেকে ঋণ নিয়ে ব্যবসা চালু করেন অধিকাংশ ব্যবসায়ী। কিন্তু ঋণ পরিশোধ করার আগেই তাদের স্বপ্ন পুড়ে ছাই হয়ে গেছে। পুনরায় ব্যবসায় দাঁড়ানোর মতো অবস্থা নেই তাদের। চোখের সামনেই সাজানো স্বপ্ন পুড়ে ছাই হয়ে গেছে।

একদিকে তারা অভিযোগ করেন, ফায়ার সার্ভিসের সদস্যদের কে খবর দিলেও দেরীতে পৌঁছান তারা। যার ফলে ক্ষতির পরিমাণ অনেক বেশি হয়েছে। 

ফায়ার সার্ভিস জানায়, বাজারের একটি দোকান থেকে আগুনের সূত্রপাত খবর দেয়ার সাথে সাথেই দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এরমধ্যেই মালামালসহ দোকান পুড়ে ছাই হয়ে গেছে। বিষয়টি আগে জানলে অনেক দোকানে রক্ষা করা যেত ফায়ার সার্ভিসের সদস্যরা মন্তব্য করেন। 

চলবলা ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান মিজানুর রহমান মিজু জানান, আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। অগ্নিকাণ্ডে হতাহতের ঘটনা ঘটেনি। তদন্ত করে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের সহযোগিতার আশ্বাস দেন তিনি।

 

মন্তব্য করুন


Link copied