আর্কাইভ  মঙ্গলবার ● ৬ ডিসেম্বর ২০২২ ● ২২ অগ্রহায়ণ ১৪২৯
আর্কাইভ   মঙ্গলবার ● ৬ ডিসেম্বর ২০২২
 width=

 

রংপুর সিটি নির্বাচন: দলীয় কোন্দলে পরাজয়ের আশঙ্কা আ.লীগ প্রার্থীর

রংপুর সিটি নির্বাচন: দলীয় কোন্দলে পরাজয়ের আশঙ্কা আ.লীগ প্রার্থীর

রংপুর সিটিতে ইভিএম সম্পর্কে জানেন না ৯০ শতাংশ ভোটার

রংপুর সিটিতে ইভিএম সম্পর্কে জানেন না ৯০ শতাংশ ভোটার

রংপুর সিটি নির্বাচনে ৩৬ প্রার্থীর মনোনয়ন বাতিল

রংপুর সিটি নির্বাচনে ৩৬ প্রার্থীর মনোনয়ন বাতিল

রংপুর সিটি নির্বাচনে নৌকার প্রার্থীর সঙ্গে জেলা আ'লীগের মতবিনিময়

রংপুর সিটি নির্বাচনে নৌকার প্রার্থীর সঙ্গে জেলা আ'লীগের মতবিনিময়

 width=
শিরোনাম: বগুড়ায় সড়ক দুর্ঘটনায় ৩ জনের মৃত্যু       স্কুলে ভর্তির লটারির তারিখ পরির্বতন       আগামী বছর বাংলাদেশের মাথাপিছু আয় হবে পাকিস্তানের দ্বিগুণ       ব্যায়াম করার সময় হাবিপ্রবি শিক্ষার্থীর মৃত্যু       রংপুরে নবাগত জেলা প্রশাসক ড. চিত্রলেখা নাজনীনের সাথে সাংবাদিকদের মতবিনিময়      
 width=

কুড়িগ্রামে ভোটের ২ দিন আগে প্রার্থিতা বাতিল // নৌকার জয়

শুক্রবার, ২৬ নভেম্বর ২০২১, বিকাল ০৭:১৮

সাইফুর রহমান শামীম,, কুড়িগ্রাম।। কুড়িগ্রাম সদর উপজেলায় তৃতীয় ধাপের ইউপি নির্বাচনে ভোটের মাত্র দুইদিন আগে প্রতিদ্বন্দ্বী এক চেয়ারম্যান প্রার্থীর প্রার্থিতা বাতিল হওয়ায় আওয়ামী লীগের প্রার্থীকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী ঘোষণা করা হয়েছে।
 
বৃহস্পতিবার (২৫ নভেম্বর) দিনগত রাতে কুড়িগ্রাম সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা হাওলাদার মোহাম্মদ কামরুল হাসান স্বাক্ষরিত এক গণবিজ্ঞপ্তির মাধ্যমে একমাত্র প্রার্থীকে বিজয়ী ঘোষণা করে।
 
বিজ্ঞপ্তিতে বলা হয়, চেম্বার জজ অ্যাপলাইড ডিভিশনের ২২ নভেম্বর ২৫১৫/২০২১ নম্বর আদেশ এবং নির্বাচন কমিশনের ২৫ নভেম্বরের ১৭.০০.০০০০.০৩৩. ৪২.০১৪. ২১-৬৯ স্মারকের নির্দেশনা অনুযায়ী কুড়িগ্রাম সদর উপজেলার কাঁঠালবাড়ী ইউনিয়নে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থী আব্দুল হকের ঘোড়া প্রতীক নিয়ে চেয়ারম্যান পদে অংশ নেওয়ার সুযোগ নেই বিধায় তার প্রার্থিতা বাতিল করা হলো।
 
নির্দেশনা অনুযায়ী কাঁঠালবাড়ী ইউনিয়নের চেয়ারম্যান পদে অন্য কোনো প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় আওয়ামী লীগের মনোনীত প্রার্থী নৌকা প্রতীকের রেদওয়ানুল হক দুলালকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী ঘোষণা করে গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।
 
রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, কুড়িগ্রাম সদরের কাঁঠালবাড়ী ইউনিয়নে চেয়ারম্যান পদে বাংলাদেশ আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী রেদওয়ানুল হক দুলাল নৌকা প্রতীক এবং স্বতন্ত্র প্রার্থী আব্দুল হক ঘোড়া প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছিলেন। মনোনয়ন পত্র দাখিলের পর বাছাইকালে আব্দুল হকের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন রিটানিং কর্মকর্তা।
 
পরে আপিলেও এই আদেশ বহাল থাকলে উচ্চ আদালতের দ্বারস্থ হয়ে প্রার্থিতা ফিরে পান আব্দুল হক। প্রতীক বরাদ্দ নিয়ে প্রচারণা চালিয়ে যান তিনি।
কিন্তু সুপ্রিম কোর্টের আপিল বিভাগ আব্দুল হকের নির্বাচনে অংশগ্রহণের আইনগত কোনো বৈধতা নেই বলে সিদ্ধান্ত জানায় নির্বাচন কমিশনকে। এই সিদ্ধান্তের আলোকে আব্দুল হকের প্রার্থিতা বাতিল হয়ে যায়।
 
রিটার্নিং কর্মকর্তা হাওলাদার মোহাম্মদ কামরুল হাসান বিষয়টি নিশ্চিত করে জানান, নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ী কাঁঠালবাড়ী ইউনিয়নে চেয়ারম্যান পদে বৈধ প্রার্থীকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী ঘোষণা করা হয়েছে। তবে নির্ধারিত তারিখে সাধারণ সদস্য ও সংরক্ষিত আসনে নির্বাচন অনুষ্ঠিত হবে।

মন্তব্য করুন


Link copied