আর্কাইভ  বৃহস্পতিবার ● ৯ ফেব্রুয়ারি ২০২৩ ● ২৭ মাঘ ১৪২৯
আর্কাইভ   বৃহস্পতিবার ● ৯ ফেব্রুয়ারি ২০২৩
 width=
 width=
শিরোনাম: দিনাজপুরে ৯২ হাজার পিচ ইয়াবাসহ তিনজনকে গ্রেফতার করেছেন র‍্যাব       আর কেউ নির্বাচন নিয়ে কোনো কথার সুযোগ পাবে না: প্রধানমন্ত্রী       ঠাকুরগাঁওয়ে এইচএসসিতে ফেল করায় গলায় ফাঁস দিয়ে কলেজ ছাত্রীর আত্নহত্যা       রংপুরে অনলাইনে ভেটেনারি মেডিসিন বিক্রয়ের নামে প্রতারনাকারী গ্রেফতার       দিনাজপুর শিক্ষাবোর্ডে ১৩ টি কলেজে পাশ করেনি কেউ      
 width=

কুড়িগ্রামে ইজতেমা শুরু ২২ডিসেম্বর

বুধবার, ২১ ডিসেম্বর ২০২২, রাত ০৯:৩৫

প্রহলাদ মন্ডল সৈকত: কুড়িগ্রামে বৃহস্পতিবার(২২ডিসেম্বর) থেকে তিনদিন ব্যাপী ইজতেমার সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। ফজরের নামাজের মধ্যে দিয়ে ৩দিনব্যাপী এ ইজতেমা ও মাহফিলের কার্যক্রম শুরু হবে। প্রতি বছরের ন্যায় এবারো কুড়িগ্রামের ধরলা ব্রিজ পূর্বপাড়ের ফজলুল করীম (রহ.) জামিয়া ইসলামিয়া মাদরাসার মাঠে এ ইজতেমা শুরু হবে ইজতেমা এন্তেজামিয়া কমিটি জানিয়েছে।
বৃহস্পতিবার(২২ ডিসেম্বর) সকাল থেকে শনিবার(২৪ ডিসেম্বর) শনিবার ফজরের নামাজের পর আখেরি মোনাজাতের মধ্য দিয়ে ইজতেমার সমাপ্তি ঘটবে।
ইজতেমাকে ঘিরে জেলার ৯টি উপজেলার শতাধিক মুজাহিদ কমিটি সদস্যগণ স্বেচ্ছাসেবক হিসেবে কাজ করছেন। এই ইজতেমাকে ঘিরে ধর্মপ্রাণ মুসলিম সম্প্রদায়ের মানুষজন জেলার বিভিন্ন প্রান্তর থেকে ইজতেমা মাঠে আসা শুরু করেছেন। এছাড়া ইজতেমাকে ঘিরে ঢাকাসহ বিভিন্ন জেলা থেকে রকমারি ব্যবসায়ীগণ অস্থায়ী দোকান পাট খোলার জন্য ব্যস্ত সময় পার করছেন। গত বছর করোনার কারণে মুসল্লীদের উপস্থিতি কম থাকলেও এবারে লক্ষাধিক মুসল্লীর সমাগম হবে বলে জানিয়েছেন ইজতেমা এন্তেজামিয়া কমিটি।
আ: সালাম নামের এক মুসল্লী বলেন, ইজতেমা তো আগামীকাল থেকে শুরু হবে। আমি রাজারহাট থেকে এসেছি। কাল আসলে ভালো জায়গা পাওয়া যাবে না। প্রতিবছরেই আমি এ ইজতেমায় আসি। আল্লাহা পাক সুস্থ সফল রাখলে তিনদিন শেষ করে বাড়িতে ফিরে যাব।
কুড়িগ্রাম জেলা মুজাহিদ কমিটির সাধারণ সম্পাদক ও ইজতেমা এন্তেজামিয়া কমিটির সদস্য সচিব মহিউদ্দিন খান আলমগীর জানান, ৩দিনব্যাপী মিনি ইজতেমায় মুজাহিদ কমিটির আমীর ও চরমোনাইর পীর মুফতী সৈয়দ রেজাউল করীম উপস্থিত থেকে বয়ান পেশ করবেন। এছাড়াও দেশ বরেণ্য আলেম-ওলামারা ইজতেমায় নছিয়ত পেশ করবেন। ইজতেমা সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য পেন্ডেল তৈরিসহ যাবতীয় প্রস্তুতি ইতোমধ্যে সম্পন্ন করা হয়েছে।
কুড়িগ্রাম সদর থানা পুলিশের অফিসার ইনচার্জ(ওসি) খাঁন মোহাম্মদ শাহরিয়ার বলেন, কুড়িগ্রামে ৩দিনব্যাপী ইজতেমা মাহফিলে সামাজিক ও ধর্মীয় কটূক্তি ছাড়া ওয়াজ মাহফিল যেন শেষ হয়। কেননা, আমরা ধর্মীয় ওয়াজ মাহফিল করতে বাধা বা নিষেধ করতে পারি না। যাতে সুষ্ঠুভাবে ইজতেমা হয় পুলিশ প্রশাসনের পক্ষ থেকে সেই বিষয়টি গুরুত্বের সঙ্গে দেখা হচ্ছে।

মন্তব্য করুন


Link copied