আর্কাইভ  মঙ্গলবার ● ৬ ডিসেম্বর ২০২২ ● ২২ অগ্রহায়ণ ১৪২৯
আর্কাইভ   মঙ্গলবার ● ৬ ডিসেম্বর ২০২২
 width=

 

রংপুর সিটি নির্বাচন: দলীয় কোন্দলে পরাজয়ের আশঙ্কা আ.লীগ প্রার্থীর

রংপুর সিটি নির্বাচন: দলীয় কোন্দলে পরাজয়ের আশঙ্কা আ.লীগ প্রার্থীর

রংপুর সিটিতে ইভিএম সম্পর্কে জানেন না ৯০ শতাংশ ভোটার

রংপুর সিটিতে ইভিএম সম্পর্কে জানেন না ৯০ শতাংশ ভোটার

রংপুর সিটি নির্বাচনে ৩৬ প্রার্থীর মনোনয়ন বাতিল

রংপুর সিটি নির্বাচনে ৩৬ প্রার্থীর মনোনয়ন বাতিল

রংপুর সিটি নির্বাচনে নৌকার প্রার্থীর সঙ্গে জেলা আ'লীগের মতবিনিময়

রংপুর সিটি নির্বাচনে নৌকার প্রার্থীর সঙ্গে জেলা আ'লীগের মতবিনিময়

 width=
শিরোনাম: বগুড়ায় সড়ক দুর্ঘটনায় ৩ জনের মৃত্যু       স্কুলে ভর্তির লটারির তারিখ পরির্বতন       আগামী বছর বাংলাদেশের মাথাপিছু আয় হবে পাকিস্তানের দ্বিগুণ       ব্যায়াম করার সময় হাবিপ্রবি শিক্ষার্থীর মৃত্যু       রংপুরে নবাগত জেলা প্রশাসক ড. চিত্রলেখা নাজনীনের সাথে সাংবাদিকদের মতবিনিময়      
 width=

কুড়িগ্রামে দুই উপজেলায় নৌকার ভরাডুবি 

বৃহস্পতিবার, ৩ নভেম্বর ২০২২, দুপুর ১০:২৭

সাইফুর রহমান শামীম, কুড়িগ্রাম : কুড়িগ্রামের চিলমারী ও রৌমারী উপজেলা পরিষদের উপ-নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থীদের শোচনীয় ভাবে পরাজিত করে দুই জন স্বতন্ত্র প্রার্থী  উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন।
বুধবার ( ২ নভেম্বর) এ দুই উপজেলায় চেয়ারম্যান পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হয়।  

চিলমারী উপজেলা পরিষদের উপ-নির্বাচনে বেসরকারী ফলাফলে চেয়ারম্যান নির্বাচিত হন স্বতন্ত্র প্রার্থী মো: রুকুনুজ্জামান শাহীন। প্রাপ্ত ফলাফলে তিনি আনারস প্রতীক নিয়ে ১৬ হাজার ২শ ৬ ভোট পেয়ে নির্বাচিত হন। তার নিকটতম প্রার্থী মো: সোলায়মান আলী সরকার নৌকা প্রতীকে ভোট পান ১৪ হাজার ৩শ ৬২ ভোট।

এদিকে, রৌমারী উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী ইমান আলী বেসরকারিভাবে নির্বাচিত হন।  

ঘোড়া প্রতীক নিয়ে তিনি পেয়েছেন ২২ হাজার ২শ ১৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী মজিবর রহমান বঙ্গবাসী দোয়াত কলম প্রতীক নিয়ে পেয়েছেন ১৭ হাজার ৫শ ৯২ ভোট। আর নৌকা প্রতীক নিয়ে মো: রেজাউল ইসলাম (মিনু) ভোট পেয়েছেন ৫ হাজার ৪শ ১৪।

ঐ দিন বুধবার সকাল ৮টায় এই দুই উপজেলায় শুধুমাত্র উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে ভোট গ্রহণ শুরু হয়ে বিকেল ৪ টা পর্যন্ত চলে। রৌমারী উপজেলায় মোট প্রার্থী ছিলেন ৭ জন ও চিলমারী উপজেলায় প্রার্থী ছিলেন ৫ জন।
উল্লেখ্য, চলতি বছরের ৪ জুলাই রৌমারী উপজেলা পরিষদ চেয়ারম্যান শেখ আব্দুল্লাহ ও ২২ আগষ্ট চিলমারী উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা শওকত আলী বীর বিক্রম এর মৃত্যু জনিত কারণে পদ দুটি শুন্য হয়।
রৌমারী উপজেলার ফলাফল ঘোষণা করেন উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা এমদাদুল হক ও চিলমারী উপজেলার ফলাফল ঘোষণা করেন জেলা নির্বাচন কর্মকর্তা জাহাঙ্গীর আলম রাকীব।

মন্তব্য করুন


Link copied