আর্কাইভ  সোমবার ● ৩ অক্টোবর ২০২২ ● ১৮ আশ্বিন ১৪২৯
আর্কাইভ   সোমবার ● ৩ অক্টোবর ২০২২
 
 
শিরোনাম: পাঁচ দিনের ছুটির কবলে প্রশাসন       এলপিজি গ্যাসের দাম কমল       রংপুর মেডিকেলের উপপরিচালক ও সহকারী পরিচালসহ ৩ কর্মকর্তাকে বদলি       ঘোড়াঘাটের সাবেক ইউএনওকে হত্যাচেষ্টার রায় ৪ অক্টোবর       রংপুরে মাসব্যাপী শিল্প ও বাণিজ্য মেলা উদ্বোধন      

কুড়িগ্রামে দূষণের দায়ে ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারকে জরিমানা

শনিবার, ১৩ আগস্ট ২০২২, দুপুর ০৪:৫০

কুড়িগ্রাম প্রতিনিধি : ঝুঁকিপূর্ণ বর্জ্য সরাসরি পরিত্যাগ এবং পরিবেশ দূষণের দায়ে ভ্রাম্যমান আদালতে দু’টি ডায়াগনস্টিক সেন্টার ও ক্লিনিককে ভ্রাম্যমান আদালতে জরিমানা করেছে কুড়িগ্রাম পরিবেশ অধিদপ্তর। কুড়িগ্রামের উলিপুর উপজেলায় এ অভিযান পরিচালনা করা হয়।

কুড়িগ্রাম জেলা পরিবেশ অধিদপ্তরের উদ্যোগে সহকারী কমিশনার নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: ওয়াজেদ ওয়াসীফ'র নেতৃত্বে শনিবার সকাল থেকে দুপুর পর্যন্ত উলিপুর উপজেলায় পরিবেশ ছাড়পত্রবিহীন ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। 

মোবাইল কোর্টে দুটি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে ঝুঁকিপূর্ণ বর্জ্য সরাসরি পরিত্যাগ করণের মাধ্যমে পরিবেশ দূষণের দায়ে এ্যাপোলো ডায়াগনস্টিক সেন্টার এবং আখতারুন্নাহার মেমোরিয়াল হাসপাতাল প্রতিষ্ঠানকে ১০ হাজার করে পৃথকভাবে ২০ হাজার টাকা জরিমানা আদায় করে। 

মোবাইল কোর্টে প্রসিকিউশন প্রদান করেন- কুড়িগ্রাম জেলা পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক মো: রেজাউল করিম । এসময় উপস্থিত ছিলেন- অত্র কার্যালয়ের ডাটা এন্ট্রি অপারেটর শুভ চন্দ্র রায়। মোবাইল কোর্ট পরিচালনায় সহায়তা প্রদান করে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। এসময় মোবাইল কোর্টে পরিবেশ সম্মতভাবে বর্জ্য ব্যবস্থাপনা করে প্রতিষ্ঠান পরিচালনা করার জন্য নির্দেশ প্রদান করা হয়। 

কুড়িগ্রাম জেলা পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ রেজাউল করিম মোবাইল কোর্ট পরিচালনা এবং জরিমানার বিষয়টি নিশ্চিত করে জানান, অনুমোদনহীন ও পরিবেশ ছাড়পত্রবিহীন অবৈধভাবে গড়ে ওঠা প্রতিষ্ঠানে জনস্বার্থে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।

মন্তব্য করুন


Link copied