আর্কাইভ  রবিবার ● ২৯ জানুয়ারী ২০২৩ ● ১৬ মাঘ ১৪২৯
আর্কাইভ   রবিবার ● ২৯ জানুয়ারী ২০২৩
 width=
 width=
শিরোনাম: রংপুরে রাষ্ট্রিয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা এ্যাড. ইলিয়াছ আহমেদের দাফনকার্য সম্পন্ন        সুন্দরগঞ্জে উপজেলা শিক্ষা কর্মকর্তার বিচার দাবিতে ঝাড়ু– মিছিল       রাঙ্গা জাপারই কেউ নন কিন্তু তাদের চিফ হুইপ       আওয়ামী লীগ কখনো পালায় না : প্রধানমন্ত্রী       বেরোবিতে ব্রুডা আয়োজিত জাতীয় বিতর্কের ফাইনাল রাউন্ড অনুষ্ঠিত       
 width=

কুড়িগ্রাম-রমনা রুটে ট্রেন চলাচল বন্ধ

শনিবার, ১৮ জুন ২০২২, সকাল ০৮:৫৮

ডেস্ক: ভারী বর্ষণে কুড়িগ্রাম-রমনা (চিলমারী) রেলপথের কাছাকাছি জলাবদ্ধতা সৃষ্টি হওয়ায় ওই পথে রমনা কমিউটার ট্রেন চলাচল বন্ধের সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। শুক্রবার (১৭ জুন) থেকে ওই রেলপথে ট্রেন চলাচল বন্ধ রয়েছে বলে নিশ্চিত করেছেন কুড়িগ্রাম রেল স্টেশনের স্টেশন মাস্টার সামসুজ্জোহা।

তিনি জানান, অতিবৃষ্টির কারণে কুড়িগ্রাম-রমনা রেলপথের কয়েকটি স্থানে পানি জমে থাকায় ট্রেন চলাচল ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। রেলপথটিতে ট্রেন চলাচলের অনুপযোগী হয়ে পড়ায় কর্তৃপক্ষ আপাতত কুড়িগ্রাম-চিলমারী রুটে রমনা কমিউটার ট্রেন চলাচল বন্ধের সিদ্ধান্ত নিয়েছে। বৃহস্পতিবার ওই রেলপথে সবশেষ ট্রেন চলেছে। তবে ট্রেনটি ‍পূর্ব নির্ধারিত শিডিউল অনুযায়ী কুড়িগ্রাম রেল স্টেশন থেকে রংপুর ও লালমনিরহাট রুটে চলাচল করবে।

সামসুজ্জোহা বলেন, ‘আমরা লিখিত নির্দেশনা পেয়েছি। পরবর্তী নির্দেশ না পাওয়া পর্যন্ত চিলমারী রেলপথে কমিউটার ট্রেনটি চলাচল বন্ধ থাকবে। তবে এটি কুড়িগ্রাম স্টেশন থেকে নির্ধারিত শিডিউল অনুযায়ী অন্যান্য রুটে চলাচল করবে।’

প্রায় দুই বছর বন্ধ থাকার পর গত ১ মার্চ রমনা লোকাল ট্রেনটি কমিউটার নাম নিয়ে কুড়িগ্রাম-রমনা রেলপথে চলাচল শুরু করে। এরপর ট্রেনটি প্রতিদিন বিকালে লালমনিরহাট-কাউনিয়া-কুড়িগ্রাম-কাউনিয়া-রমনা ও সকালে রমনা-কুড়িগ্রাম-কাউনিয়া-রংপুর-লালমনিরহাট রেলপথে যাতায়াত করতো। মূলত রংপুর এক্সপ্রেস আন্তঃনগর ট্রেনের সংযোগকারী শাটল ট্রেনটি কমিউটার নামে যাতায়াত করে। এটি প্রতিদিন রাত ৯টায় কাউনিয়া স্টেশন থেকে রমনার উদ্দেশে ছেড়ে যায় এবং রাত সাড়ে ১১টায় রমনা পৌঁছে সেখানে রাতে অবস্থান করতো। পর দিন সকাল ৮টায় আবার রংপুরের উদ্দেশে রমনা স্টেশন ছেড়ে রংপুর হয়ে লালমনিরহাট স্টেশন যাত্রা করে।

তবে আপাতত কুড়িগ্রাম-রমনা রেলপথে ট্রেনটি চলাচল বন্ধ থাকলেও প্রতিদিন সকাল সাড়ে ৯ টায় এটি কুড়িগ্রাম-কাউনিয়া-রংপুর-লালমনিরহাট রেলপথে যাতায়াত করবে।

মন্তব্য করুন


Link copied