আর্কাইভ  রবিবার ● ২৯ জানুয়ারী ২০২৩ ● ১৬ মাঘ ১৪২৯
আর্কাইভ   রবিবার ● ২৯ জানুয়ারী ২০২৩
 width=
 width=
শিরোনাম: সুন্দরগঞ্জে উপজেলা শিক্ষা কর্মকর্তার বিচার দাবিতে ঝাড়ু– মিছিল       রাঙ্গা জাপারই কেউ নন কিন্তু তাদের চিফ হুইপ       আওয়ামী লীগ কখনো পালায় না : প্রধানমন্ত্রী       বেরোবিতে ব্রুডা আয়োজিত জাতীয় বিতর্কের ফাইনাল রাউন্ড অনুষ্ঠিত        ৮ ফেব্রুয়ারি এইচএসসির ফল প্রকাশ      
 width=

গাইবান্ধা-৫ আসনের উপনির্বাচন ১২ অক্টোবর

মঙ্গলবার, ২৩ আগস্ট ২০২২, বিকাল ০৬:৫৪

ডেস্ক: প্রয়াত ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়ার গাইবান্ধা-৫ আসনের উপনির্বাচন ১২ অক্টোবর অনুষ্ঠিত হবে। আজ মঙ্গলবার বিকেলে আগারগাঁওয়ের নির্বাচন ভবনের সম্মেলন কক্ষে কমিশন সভায় এই তথ্য জানানো হয়।

এ সময় সভার সভাপতিত্ব করেন প্রধান নির্বাচন কমিশনার (ইসি) কাজী হাবিবুল আউয়াল। সভায় অন্য চার নির্বাচন কমিশনারও উপস্থিত ছিলেন।

গত ২৪ জুলাই সংসদ সচিবালয়ের সচিব কে এম আব্দুস সালাম আসন শূন্য ঘোষণার গেজেট প্রকাশ করেন। এতে উল্লেখ করা হয়, বাংলাদেশ জাতীয় সংসদের সংসদ সদস্য ও একাদশ জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া মৃত্যুবরণ করায় একাদশ জাতীয় সংসদের ৩৩ নম্বর আসন গাইবান্ধা-৫ আসনটি শূন্য হয়েছে।

নির্বাচনি তফসিল অনুযায়ী, গাইবান্ধা-৫ আসনের উপনির্বাচনের মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ১৩ সেপ্টেম্বর, বাছাই ১৫ সেপ্টেম্বর, আপিল ১৬ থেকে ১৮ সেপ্টেম্বর, আপিল নিষ্পত্তি ১৯ থেকে ২১ সেপ্টেম্বর, প্রার্থিতা প্রত্যাহার ২২ সেপ্টেম্বর। আর ভোটগ্রহণ হবে ১২ অক্টোবর।

জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া ২২ জুলাই যুক্তরাষ্ট্রে নিউইয়র্কের মাউন্ট সিনাই হাসপাতালে দীর্ঘ নয় মাস চিকিৎসাধীন থাকার পর মারা যান। এর দুই দিন পর তার সংসদীয় আসন শুন্য ঘোষণা করে সংসদ সচিবালয়। সংবিধান অনুযায়ী কোনো সংসদীয় আসন শুন্য ঘোষণা করা হলে ৯০ দিনের মধ্যে উপনির্বাচনের বাধ্যবাধকতা রয়েছে।

মন্তব্য করুন


Link copied