আর্কাইভ  বৃহস্পতিবার ● ২ ফেব্রুয়ারি ২০২৩ ● ২০ মাঘ ১৪২৯
আর্কাইভ   বৃহস্পতিবার ● ২ ফেব্রুয়ারি ২০২৩
 width=
 width=
ব্রেকিং নিউজ
শিরোনাম: স্বামীর মোটরসাইকেল থেকে পড়ে স্ত্রী নিহত       ঠাকুরগাঁওয়ে উপ-নির্বাচনে এমপি হলেন লাঙ্গলের হাফিজ       ৯৫১ ভোটে হেরে গেলেন হিরো আলম       বেরোবিতে গত কয়েক বছরে গবেষণা বেড়েছে পাঁচ গুণ       হাতিবান্ধা উপজেলা ভাইস চেয়ারম্যানের মাদকগ্রহনের ঘটনায় তদন্ত শুরু      
 width=

গ্যাস-বিদ্যুতের দাম কমনো নিয়ে সরকার ভাবছে- রংপুরে বাণিজ্যমন্ত্রী 

রবিবার, ২২ জানুয়ারী ২০২৩, দুপুর ০২:২৫

মমিনুল ইসলাম রিপন: বাণিজ্যমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা টিপু মুনশি এমপি বলেছেন, দেশে বিদ্যুৎ-গ্যাসের দাম বাড়লে উৎপাদন ও পণ্যের দামে কিছুটা প্রভাব পড়ে। সরকার বহু লোকসান দিয়ে শিল্প-কারখানায় গ্যাস দিয়েছে। ভর্তূকির টাকাটি জনগণের ট্যাক্সের টাকা। তাই এবার সেই ভর্তূকি তুলে নেয়ায় গ্যাসের দাম বেড়েছে। এরপরেও গ্যাস-বিদ্যুতের দাম কমানো নিয়ে সরকার ভাবছে, দেখছে দাম কমানোর কোন উপায় রয়েছে কি না।
রোববার (২২ জানুয়ারী) দুপুরে রংপুর ক্রিকেট গার্ডেন মাঠে রংপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাাস্ট্রিজ আয়োজিত মাসব্যাপী শিল্প ও বাণিজ্য মেলার উদ্বোধন শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন। 
বাণিজ্যমন্ত্রী বলেন, আসন্ন রমজানে অবৈধ মজুদকারীদের বিরুদ্ধে সর্বাত্মক ব্যবস্থা নেয়া হবে। বাজার স্থিতিশীল রাখতে রমজান মাসের আগেই বাণিজ্য মন্ত্রণালয় প্রয়োজনীয় পদক্ষেপ নেবে। ভোক্তাদের বলতে চাই, রমজানের আগেই যেন কেউ বাজারে হুমকি খেয়ে না পড়েন। তাহলে বাজারে সরবরাহ ঠিক থাকবে এবং চাপ পড়বে না।  
তিনি বলেন, অস্বচ্ছল পরিবারের জন্য রমজান মাসে দু’বার টিসিবি’র পণ্য দেয়া হবে। একবার রমজানের শুরু হওয়ার আগে এবং একবার রমজানের মাঝামাঝি সময়ে। নিত্য পণ্যের দাম বাড়ালে ভোক্তা অধিকারও ব্যবস্থা গ্রহণ করবে। টিসিবি’র কার্ড নিয়ে অনিয়মের অভিযোগ পেলে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। 
রংপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের প্রেসিডেন্ট মোস্তফা সোহরাব চৌধুরী টিটু’র সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, রংপুর মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার আবু মারুফ হোসেন, রংপুর মহানগর আওয়ামী লীগের আহ্বায়ক ডাঃ দেলোয়ার হোসেন, যুগ্ম আহ্বায়ক আবুল কাশেম, রংপুর জেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক অধ্যাপক মাজেদ আলী বাবুল, জেলা ও বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক অ্যাড. আনোয়ারুল ইসলাম, রংপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির পরিচালক আবু হেনা মোঃ রেজওয়ানুল করিম। মাসব্যাপী এ শিল্প ও বাণিজ্য মেলায় রংপুরসহ বিভিন্ন জেলা থেকে আগত ব্যবসায়ীদের শতাধিক স্টল রয়েছে। 

মন্তব্য করুন


Link copied