আর্কাইভ  রবিবার ● ২৫ সেপ্টেম্বর ২০২২ ● ১০ আশ্বিন ১৪২৯
আর্কাইভ   রবিবার ● ২৫ সেপ্টেম্বর ২০২২
 
 
শিরোনাম: মরিয়ম মান্নানের মা জীবিত উদ্ধার; ছিলেন স্বেচ্ছায় আত্মগোপনে       ডেপুটি স্পিকারের সংবর্ধনা অনুষ্ঠানে আ.লীগের দুই গ্রুপে সংঘর্ষ       এনআইডিতে লাগবে ১০ আঙুলের ছাপ       গাইবান্ধা জেলা আওয়ামী লীগের সভাপতি সিদ্দিক, সম্পাদক মোজাম্মেল       ঠাকুরগাঁওয়ে মোটরসাইকেলের নিয়ন্ত্রণ হারিয়ে নিহত ২      

ঘরে বসে থাকলে  হবে না, বাংলাদেশ যাবে কোন  পথে তার ফয়সালা রাজপথেই: টুকু

শনিবার, ৩০ এপ্রিল ২০২২, রাত ১১:০৯

মমিনুল ইসলাম রিপন ॥ বিএনপি স্থানীয় কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী ইকবাল হোসেন মাহমুদ টুকু বলেছেন, এই অবৈধ সরকারের অধীনে কখনও সুষ্ঠু নির্বাচন হবে না। এই সরকার ভোট চোর, ভোট ডাকাতের সরকার। ভোট ডাকাতদের হাত থেকে দেশকে রক্ষা করতে হবে। তাই সকলকে ঐকবদ্ধভাবে রাজপথে নামতে হবে। কারণ ঘরে বসে থাকলে হবে না। আগামীতে বাংলদেশ কোন পথে যাবে তার ফয়সালা হবে রাজপথে।

শনিবার সন্ধ্যায় রংপুর নগরীর শালবন সিক্স সিজনে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি রংপুর মহানগর ও জেলা শাখার যৌথ আয়োজনে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এর আগে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধান অতিথির বক্তব্য রাখেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। তিনি তার বক্তব্যে বলেন,  ১৯৭৩ সালে আওয়ামী সরকার একটি তামাশার নির্বাচনে ভোট চুরি ক্ষমতায় গিয়েছিল। আর বর্তমানে এসে তারা ভোট ডাকাতি করছে। তাও আবার রাতের অন্ধকারে। বর্তমানে বিএনপি ও বিশ দলীয় জোটের প্রায় ৫০ লক্ষ নেতাকর্মীর নামে মামলা দায়ের হয়েছে তারা প্রতিদিন কোর্টের বারান্দায় যাচ্ছে। অনেক নেতাকর্মী গুম হয়েছে।

অনেকেই নির্যাতনে মৃত্যু বরণ করেছে। তাই সময় এসেছে এখন ঘুরে দাড়াবার। এজন্য সকল ভেদাভেদ ভুলে ঐক্যবদ্ধ হতে হবে। কারণ ঘরে বসে থাকলে ফয়সালা হবে না। ফয়সালা হবে রাজপথে। রাজপথে আন্দোলনের মাধ্যমে এই সরকারকে বিদায় জানাতে হবে। অনুষ্ঠানে এর আগে বদরগঞ্জ পৌরসভার সাবেক মেয়র প্রার্থী ও  কারমাইকেল কলেজ ছাত্র সংসদের সাবেক  এজিএস অধ্যাপক আজিজুল ইসলাম পাঁচ শতাধিক নেতাকর্মী নিয়ে বিএনপিতে যোগদান করেন।

সাবেক মন্ত্রী টুকু বলেন, বাংলাদেশের মানুষকে বাঁচতে হলে আন্দোলন করতে হবে। কারণ এই লুটেরা দুর্নীতিবাজ, মানুষহত্যা কারী ও গুমকারী আওয়ামী সরকারের বিদায় করতে আন্দোলনের কোন বিকল্প নেই। তাই সকল সকলকে ঐক্যবদ্ধভাবে মাঠে নামতে হবে। তিনি আরও বলেন, শহী রাষ্ট্রপতি জিয়াউর রহমান পাসপোর্ট না দিলে আপনি প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশে আসতে পারতেন না। আজ দেশে মুক্ত আকাশে বেড়াতে পারতেন না। রাজনীতি করতে পারবে না।

রংপুর মহানগর বিএনপির আহবায়ক সামসুজ্জামান সামু’র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, বিএনপি’র কেন্দ্রীয় ভাইস-চেয়ারম্যান অধ্যাপক ডা. এজেডএম জাহিদ হোসেন, রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক সাবেক উপমন্ত্রী অধ্যক্ষ আসাদুল হাবীব দুলু, বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক ও দিনাজপুর পৌরসভার মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুল খালেক, বিএনপির কেন্দ্রীয় সদস্য সাবেক এমপি সাহিদার রহমান জোসনা, রংপুর জেলা বিএনপির আহবায়ক সাইফুল ইসলাম প্রমুখ।

অনুষ্ঠানে  রংপুর জেলা বিএনপির সদস্য সচিব আনিছুর রহমান লাকু ও মহানগর বিএনপির সদস্য সচিব এ্যাড. মাহফুজ উন নবী ডনের যৌথ সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন, যুবদল কেন্দ্রীয় কমিটির সহ-সাধারণ সম্পাদক ও জেলা সভাপতি নাজমুল আলম নাজু, মহানগর যুবদলের সাধারণ সম্পাদক লিটন পারভেজ, জেলা ছাত্রদলের সভাপতি মনিরুজ্জামান হিজবুল, জাতীয়তাবাদী আইনজীবি ফোরামের সাধারণ সম্পাদক এ্যাড শফি কামাল, মহানগর ছাত্রদলের সভাপতি নুর হাসান সুমন, মহানগর কৃষক দলের আহবায়ক শাহ নেওয়াজ লাবু, মহানগর মহিলা দলের সভাপতি এ্যাড.রেজেকা সুলতানা ফেন্সি, প্রমুখ। 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

মন্তব্য করুন


Link copied