আর্কাইভ  রবিবার ● ৫ ডিসেম্বর ২০২১ ● ২১ অগ্রহায়ণ ১৪২৮
আর্কাইভ   রবিবার ● ৫ ডিসেম্বর ২০২১

ঘোড়াঘাট পৌরসভা নির্বাচন: হ্যট্রিক জয় পেলেন আবদুস সাত্তার মিলন 

মঙ্গলবার, ২ নভেম্বর ২০২১, রাত ০৮:৫০

ঘোড়াঘাট,দিনাজপুর থেকে: দিনাজপুরের ঘোড়াঘাট পৌরসভা নির্বাচনে শান্তিপূর্ণ ভাবে ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে। স্বতন্ত্র প্রার্থী নারিকেল গাছ প্রতীকে আবারও বিপুল ভোটে হ্যট্রিক গড়লেন আবদুস সাত্তার মিলন। আব্দুস সাত্তার পেয়েছেন ৬৭২২ ভোট,নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী আবুল কালাক আজাদ জগ প্রতীকে পেয়েছেন ৩৭৭৪ ভোট  
২ নভেম্বর মঙ্গলবার সকাল ৮টা থেকে শুরু হয়েছে ভোট গ্রহণ।  ভোট ভোট গ্রহণ বিরতিহীন ভাবে বিকেল ৪টা পর্যন্ত চলে।

সকাল থেকেই স্বতস্ফুর্তভাবে মনোনিত প্রার্থীকে ভোট প্রদানের জন্য ভোট কেন্দ্রে  ্অংশ গ্রহণ করে ভোটাররা। সব গুলো  ভোট কেন্দ্রেই ভোটারদের উপস্থিতি ছিল চোখে পড়ার মত। বেলা বাড়ার সাথে সাথে ভোট দিতে আসা ভোটারদের লাইন আরো দীর্ঘ হতে থাকে। ইভিএমের মাধ্যমে এই পৌরসভার ৯টি ওয়ার্ডের ৯টি ভোটকেন্দ্রে চলে ভোট গ্রহণ। এ সব কেন্দ্রের ৭৪টি পৃথক বুথে  প্রিজাইডিং ও সহকারী প্রিজাইডিং কর্মকর্তারা ভোট গ্রহণ করেন।
 এ সব কেন্দ্র ও ভোটারদের নিরাপত্তায় পুলিশ, র‌্যাব, বডারগার্ড (বিজিবি) ও আনসার সদস্যরা দায়িত্ব পালন করে। পাশাপাশি ৯টি কেন্দ্রে পৃথক ৯ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করেন।
এছাড়াও প্রতিটি কেন্দ্রে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে টহলটিম দায়িত্ব পালন করেন। প্রতিটি কেন্দ্রে নিয়মিত টহল সার্বক্ষণিক দেন। পাশাপাশি পুলিশ ও বিজিবির একাধিক টহল টিম কেন্দ্র গুলোতে টহল চালিয়ে যায়। 
ঘোড়াঘাট  পৌরসভায় মেয়র পদে ৪ জন, সাধারণ কাউন্সিলর পদে ৩২ জন ও নারী কাউন্সিলর পদে ১০ জন প্রতিদ্বন্দ্বীতা করেন। মোট ভোটার সংখ্যা ১৯ হাজার ৯৪৭ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৯ হাজার ৭৫৬ জন ও নারী ভোটার হচ্ছেন ১০ হাজার ১৯১ জন।

মন্তব্য করুন


Link copied