আর্কাইভ  মঙ্গলবার ● ৪ অক্টোবর ২০২২ ● ১৯ আশ্বিন ১৪২৯
আর্কাইভ   মঙ্গলবার ● ৪ অক্টোবর ২০২২
 
 
শিরোনাম: রংপুরে সড়ক দুর্ঘটনায় ২ জন নিহত       পঞ্চগড়ে নৌডুবিতে ইজারাদার ও অদক্ষ মাঝিকে দায়ী করে প্রতিবেদন দাখিল       অপুকে ডিভোর্সের ১৪৮ দিন পর বুবলীকে বিয়ে করেন শাকিব       সয়াবিন তেলের দাম লিটারে কমল ১৪ টাকা       বিএনপির চেয়ে আওয়ামী লীগ এক ডিগ্রী বেশি- রংপুরে জিএম কাদের      

চিরনিদ্রায় শায়িত হলেন রংপুরের সাবেক সাংসদ সদস্য করিম উদ্দিন ভরসা

রবিবার, ২৪ জুলাই ২০২২, রাত ১০:৩১

মমিনুল ইসলাম রিপন: সর্বস্তরের মানুষের শ্রদ্ধা ও ভালবাসায় চিরনিদ্রায় শায়িত হলেন জাতীয় পার্টির সাবেক প্রেসিডিয়াম সদস্য ও রংপুর জেলার সাবেক সভাপতি, রংপুর-৪ কাউনিয়া-পীরগাছা আসনের সাবেক সংসদ সদস্য ও বিশিষ্ট শিল্পপতি আলহাজ্ব করিম উদ্দিন ভরসা।  
রোববার বিকেলে রংপুরের হারাগাছ পৌর শহরের ঐতিহাসিক হারাগাছ কেন্দ্রিয় ঈদগাঁও মাঠে জানাজা অনুষ্ঠিত হয়। এরপর হারাগাছ সারাই ডারারপাড় জামে মসজিদ সংলগ্ন পারিবারিক কবরস্থানে বড়ভাই সাবেক সংসদ সদস্য ও বিএনপির সাবেক জেলা সভাপতি প্রয়াত রহিম উদ্দিন ভরসার পাশে তাঁকে চিরনিদ্রায় শায়িত করা হয়। এরআগে শনিবার রাতে ঢাকার গুলশান আজাদ মসজিদে তাঁর প্রথম জানাজা অনুষ্ঠিত হয়।
জানাজায় ইমামতি করেন, হারাগাছ ঐতিহাসিক কেন্দ্রিয় ঈদগাঁও মাঠের ইমাম মাওলানা আ: মান্নান। সদা হাস্যজ্বল ও  গরীরের বন্ধুখ্যাত প্রবীণ রাজনীতিবীদ এ শিল্পপতির জানাজায় মানুষের ঢল নামে। শ্রমিক-দিনমজুর থেকে শুরু করে দলমত নির্বিশেষে সর্বস্থরের মানুষ তাঁর জানাযার নামাজে শরিক হন। অনেকেই জানাজায় এসে এই হাস্যজ্বল মানুষটিকে হারিয়ে কান্নায় ভেঙ্গে পড়েন। 
হারাগাছের জানাজায় জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মোস্তাফিজুর রহমান মোস্তফা, কাউনিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও আওয়ামী লীগের সভাপতি আনোয়ারুল ইসলাম মায়া, পীরগাছা উপজেলা চেয়ারম্যান আবু নাসের মাহবুবুর রহমান, করিম উদ্দিন ভরসার ভাতিজা, ভরসা গ্রুপের পরিচালক ও কাউনিয়া উপজেলা বিএনপির সভাপতি শিল্পপতি এমদাদুল হক ভরসা, হারাগাছ পৌর মেয়র এরশাদুল হক এরশাদ, মরহুমের জামাতা আজিজুল হক ভরসা, বড় ছেলে সিরাজুল হক ভরসা, কামরুল ইসলাম ভরসাসহ প্রয়াত রহিম উদ্দিন ভরসা ও করিম উদ্দিন ভরসা পরিবারের সকল সদস্যেরা সহ জাতীয় পার্টি, বিএনপি, আওয়ামী লীগসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও বিভিন্ন শ্রেণী পেশার মানুষজন উপস্থিত ছিলেন।
এদিকে দুপুর ১২টার দিকে হারাগাছ পৌরসভা, গঙ্গাচড়া, কাউনিয়া ও পীরগাছা উপজেলা সহ বিভিন্ন এলাকার সর্বস্তরের মানুষ তাঁর মরদেহে শ্রদ্ধা নিবেদন করে। রংপুর মহানগর ও জেলা জাতীয় পার্টির সদস্যরা তাঁর মরদেহে ফুল দিয়ে শ্রদ্ধা জানায়।
পরিবার সূত্র জানায়, রংপুরের হারাগাছের বিশিষ্ট শিল্পপতি ও  সাবেক এমপি করিম উদ্দিন ভরসার  দুই  স্ত্রীর ঘরে ১০ ছেলে ও ৬ মেয়েসহ ১৬ সন্তান আছে । করিম উদ্দিন ভরসা জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও রংপুর জেলা জাতীয় পার্টির সভাপতি ছিলেন। ১৯৯১ সালের নির্বাচনে রংপুর-১ (গঙ্গাচড়া) আসন, ১৯৯৬ ও ২০০১ সালের জাতীয় সংসদ নির্বাচনে রংপুর-৪ (কাউনিয়া-পীরগাছা) আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন তিনি। এছাড়াও দেশের বিভিন্ন স্থানে বিড়ি সিগারেট, ম্যাচ ফ্যাক্টরি, কাগজ মিল, কোল্ড স্টোরেজ, হাউজিং, ইমপেক্স, আরকে ফ্যানসহ বিভিন্ন শিল্প কলকারখানা গড়েছিলেন তিনি। সেখানে একসময় প্রায় ৩০ হাজার কর্মকর্তা কর্মচারী কাজ করতেন। সংসদে দাঁড়িয়ে রংপুরের আঞ্চলিক ভাষায় ‘হামার সরু সড়ক চ্যাপ্টা করি দাও বাহে স্পিকার’ বক্তব্য দিয়ে দেশে বিদেশে আলোচিত ছিলেন তিনি। তিনি বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, মসজিদ, মাদরাসাসহ বিভিন্ন সামাজিক প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা ছিলেন।
উল্লেখ্য, গত শনিবার দুপুরে ঢাকায় রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন।

মন্তব্য করুন


Link copied