আর্কাইভ  সোমবার ● ২৯ নভেম্বর ২০২১ ● ১৫ অগ্রহায়ণ ১৪২৮
আর্কাইভ   সোমবার ● ২৯ নভেম্বর ২০২১

জিয়াউর রহমান খুনীদের বাঁচানোর চেষ্টা করেছে-রংপুরে নৌ-পরিবহন মন্ত্রী

বুধবার, ১০ নভেম্বর ২০২১, রাত ০৮:২৪

মমিনুল ইসলাম রিপন: নৌ-পরিবহন মন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি বলেছেন, ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে স্ব-পরিবারে হত্যার পর খুনীরা বলেছিল অল ফিনিশ। তারা এ বাক্যের মাধ্যমে বোঝাতে চেয়েছিল দেশের স্বাধীনতা এখানেই শেষ। স্বাধীনতাকে আজ ধ্বংস করে দেয়া হয়েছে, হত্যা করা হয়েছে। কিন্তু তারা সেদিন সফল হয়নি। জিয়াউর রহমান সংবিধানকে কাটাচেরা করে খুনীদের বাঁচানোর চেষ্টা করেছে। অসাম্প্রদায়িক দেশকে সাম্প্রদায়িক বানানোর চেষ্টা করেছিলেন, খুনীদের রাজনীতিতে এনেছিলেন, খালেদা জিয়া তাদের সংসদে পাশে বসিয়েছিলেন। জিয়া, এরশাদ, খালেদা জিয়া বঙ্গবন্ধুকে ঢেকে দিতে চেয়েছিলেন। কিন্তু তারা পারেনি। বর্তমানে বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী দেশে ও বিদেশে পালন করা হচ্ছে। 
বুধবার দুপুরে শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদের উদ্যোগে আলোচনা সভা, মাসব্যাপী বিভিন্ন প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরন ও সাংষ্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 
প্রতিমন্ত্রী বলেন, জিয়াউর রহমান সাড়ে ৪ বছর দায়িত্ব পালনের সময় বঙ্গবন্ধুর পরিবারের কোন সদস্যের বিরুদ্ধে কোন অভিযোগ উত্থাপন করতে পারেনি। তিনি রাষ্ট্র ও রাষ্ট্রের অর্থকে ব্যবহার করে বঙ্গবন্ধুর পরিবারের উপর কালিমা লেপনে চেষ্টা করেছিলেন। বহুমাত্রিক প্রতিভাবান শেখ কামালকে তিনি খল নায়ক বানিয়ে খুনী রশিদ-ফারুককে বীরের মর্যাদা দেয়ার চেষ্টা করেছিলেন জিয়া, এরশাদ, খালেদা জিয়া। ১৫ আগস্ট রাতে শেখ রাসেল মায়ের কাছে যেতে চাইলে ঘাতকরা তার মায়ের মরদেহের কাছে নিয়ে গিয়ে গুলি করে শেখ রাসেলকে হত্যা করে। ওই রাতে সর্বশেষ শহীদ ছিলেন শেখ রাসেল। শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদের মাধ্যমে বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধের ইতিহাস শিশু-কিশোরদের মাঝে ছড়িয়ে যাবে এ প্রত্যাশা করছি।
শেখ রাসেল শিশু-কিশোর পরিষদের সাংগঠনিক সম্পাদক আলাউদ্দিন সাজু’র আলোচনা সভায় প্রধান বক্তা ছিলেন, সংগঠনের মহাসচিব কেএম শহীদ উল্ল্যা। বক্তব্য রাখেন, সংগঠনের উপদেষ্টা সিরাজুল ইসলাম মোল্লা, রংপুর জেলা আওয়ামী লীগের সভাপতি মমতাজ উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক অ্যাড. রেজাউল করিম রাজু, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তুষার কান্তি মন্ডল, শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদ রংপুরের সংগঠক কন্ঠশিল্পী অন্তর রহমান, সাইফুল ইসলাম সুইটসহ অন্যরা। এরপর চিত্রাংঙ্কন, রচনাসহ বিভিন্ন প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরন করা হয়। শেষে অনুষ্ঠিত হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। 

মন্তব্য করুন


Link copied