আর্কাইভ  শনিবার ● ২৬ নভেম্বর ২০২২ ● ১২ অগ্রহায়ণ ১৪২৯
আর্কাইভ   শনিবার ● ২৬ নভেম্বর ২০২২
 width=

 

রংপুর সিটি কর্পোরেশন নির্বাচন শতভাগ সুষ্ঠু ও নিরপেক্ষ হবে- ইসি রাশিদা 

রংপুর সিটি কর্পোরেশন নির্বাচন শতভাগ সুষ্ঠু ও নিরপেক্ষ হবে- ইসি রাশিদা 

রংপুর সিটি কর্পোরেশন নির্বাচন; পাল্টে গেল নির্বাচনের ছক

রংপুর সিটি কর্পোরেশন নির্বাচন; পাল্টে গেল নির্বাচনের ছক

রংপুর বাসী নৌকায় ভোট দিতে মুখিয়ে আছে; আ'লীগ মনোনীত প্রার্থী ডালিয়া

রংপুর বাসী নৌকায় ভোট দিতে মুখিয়ে আছে; আ'লীগ মনোনীত প্রার্থী ডালিয়া

রংপুর সিটি নির্বাচন;  মেয়র পদে ১৩ জনসহ ২৬০ প্রার্থীর মনোনয়ন সংগ্রহ

রংপুর সিটি নির্বাচন; মেয়র পদে ১৩ জনসহ ২৬০ প্রার্থীর মনোনয়ন সংগ্রহ

 width=
শিরোনাম: “আন্দোলনের নামে মানুষ পুড়িয়ে মারতে চাইলে একটাকেও ছাড়বো না”       রংপুরে বিএনপি নেতাকর্মীদের নামে মামলা প্রত্যাহারের দাবিতে আল্টিমেটাম       দিনাজপুরে প্রায় ১০ বছর পর আ.লীগের সন্মেলনে কারা আসছেন নেতৃত্বে ?        মহিলা আ. লীগের নতুন সভাপতি চুমকি, সম্পাদক শবনম       রংপুর সিটি কর্পোরেশন নির্বাচন শতভাগ সুষ্ঠু ও নিরপেক্ষ হবে- ইসি রাশিদা       
 width=

ঠাকুরগাঁওয়ে ছাত্রলীগের নতুন কমিটি ঘোষণা, পদবঞ্চিতদের বিক্ষোভ

শুক্রবার, ৪ নভেম্বর ২০২২, রাত ০১:০৩

ঠাকুরগাঁও প্রতিনিধি: ঠাকুরগাঁও হরিপুর উপজেলায় ছাত্রলীগের আংশিক কমিটি ঘোষণা করেছে জেলা ছাত্রলীগ। কমিটি ঘোষনা কে কেন্দ্র করে উপজেলার সেই কমিটিতে জায়গা না পাওয়ায় পদবঞ্চিত ছাত্রনেতার সড়কের উপর টায়ার জ¦ালিয়ে বিক্ষোভ করেছেন।

বৃহস্পতিবার রাতে হরিপুর উপজেলার আওয়ামী লীগের অফিসের সামনে সড়কের উপর টায়ার জ¦ালিয়ে এই বিক্ষোভ করেন। এসময় পদবঞ্চিত নেতারা দাবি করে বলেন বিতর্কিত, জামায়াত বিএনপি থেকে উঠে আসা ছেলেদের দিয়ে করা হয়েছে এই কমিটি।

এর আগে বৃহস্পতিবার রাতে ঠাকুরগাঁও জেলা ছাত্রলীগের সভাপতি আজহারুল ও হিমুন সরকারের স্বাক্ষরিত একটি বিজ্ঞপ্তিতে আগামী এক বছরের জন্য আংশিক কমিটি প্রকাশ করা হয়। সেই কমিটিতে সভাপতি করা হয় সাদেকুল ইসলাম ও সাধারণ সম্পাদক করা হয় শামিম রেজাকে।

এদিকে রাতে নতুন কমিটি গঠনের বিষয়টি জানাজানি হওয়ার পর বৃহস্পতিবার রাতেই উপজেলা আওয়ামী লীগ অফিসের সামনে জড়ো হন পদবঞ্চিত কর্মীরা। তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় রাতেই সেখানে বিক্ষোভ শুরু করেন তাঁরা। সে সময় তাঁরা বিতর্কিতদের কমিটি মানি না, মানব না, অবৈধ পকেট কমিটি, মানি না-মানব না, প্রহসনের কমিটি, মানি না-মানব না ইত্যাদি ¯েøাগান দিতে থাকেন। একপর্যায়ে বিক্ষোভে অংশ নেওয়া নেতা-কর্মীরা টায়ারে আগুন জ্বালিয়ে সড়ক অবরোধ করেন।

ছাত্রনেতা নুরুজ্জামান, আশিক, রনি, রফিক, তানভির, কামরুজ্জামন, দোয়েল সহ ছাত্রনেতারা বলেন, দীর্ঘদিন ধরেই ছাত্র রাজনীতি করে আসছি। আর আজ আমাদের বাদ দিয়ে যারা জামায়াত বিএনপি থেকে উঠে এসেছেন, যাদের পরিবারের স্বজনেরা বিএনপিকে সমর্থন করে তারা হরিপুর উপজেলা ছাত্রলীগের কমিটিতে পদ নিয়ে আছে। এখানে যাকে সভাপতি করা হয়েছে তারা বাবা উপজেলা বিএনপির সদস্য পদে আছে। এছাড়াও অনেকইে আছেন যারা বিএনপিকে সমর্থন করে।

এ বিষয়ে ঠাকুরগাঁও জেলা ছাত্রলীগের সভাপতি আজহারুল ইসলাম বলেন, কমিটি যাচাই বাছাই করেই দেয়া হয়েছে। যারা আন্দোলন করছে তারা কখনো ছাত্রলীগের ভালো চায়না এটাই তার প্রমান। কমিটিতে যারা পদ পেয়েছেন তারা দীর্ঘদিন ধরেই ছাত্র রাজনীতির সাথে জড়িত। যে কমিটি হয়েছে তাদের সবার বিষয়ে যাচাই বাছাই করেই করা হয়েছে। এরপরেও আমরা বিষয়গুলো নিয়ে আলোচনা করবো।

এ বিষয়ে ঠাকুরগাঁও ২ আসনের সংসদ সদস্য আলহাজ¦ দবিরুল ইসলাম (এমপি) মোবাইল ফোনে জানান, হরিপুর উপজেলার যে কমিটি করা হয়েছে ছাত্রলীগের তা মোটেও কাম্য নয়। এখানে সাংগঠনিক কোন ছেলেদের দেয়া হয়নি। আমি নিজে ব্যক্তিগত ভাবে হরিপুর উপজেলা ছাত্রলীগের কমিটি দেয়ার আগে আমার সাথে পরামর্শ করতে বলেছিলাম। কিন্তু সেটি না করে নিজেদের মতো কমিটি দিয়েছেন জেলা ছাত্রলীগ। আমরা চেয়েছিলাম যারা প্রকৃত পক্ষে বঙ্গবন্ধুর রাজনীতি করে, বঙ্গবন্ধু আদর্শ ধারন করে সেই সব ছাত্রনেতারাই এই কমিটিতে আসবে কিন্তু সেটা হয়নি।

 

 

মন্তব্য করুন


Link copied