আর্কাইভ  মঙ্গলবার ● ৪ অক্টোবর ২০২২ ● ১৯ আশ্বিন ১৪২৯
আর্কাইভ   মঙ্গলবার ● ৪ অক্টোবর ২০২২
 
 
শিরোনাম: রংপুরে সড়ক দুর্ঘটনায় ২ জন নিহত       পঞ্চগড়ে নৌডুবিতে ইজারাদার ও অদক্ষ মাঝিকে দায়ী করে প্রতিবেদন দাখিল       অপুকে ডিভোর্সের ১৪৮ দিন পর বুবলীকে বিয়ে করেন শাকিব       সয়াবিন তেলের দাম লিটারে কমল ১৪ টাকা       বিএনপির চেয়ে আওয়ামী লীগ এক ডিগ্রী বেশি- রংপুরে জিএম কাদের      

ঠাকুরগাঁওয়ে “ক্র্যাটম” মাদক উদ্ধার, আটক এক

শুক্রবার, ১৮ মার্চ ২০২২, বিকাল ০৫:০৯

ঠাকুরগাঁও প্রতিনিধি: ঠাকুরগাঁও সদরের বালিয়া ইউনিয়ন থেকে “ক্র্যাটম” নামে একটি নতুন জাতের মাদক উদ্ধার করা হয়েছে। মাদক উদ্ধারে অভিযান পরিচালনা করেন সদর উপজেলার সহকারী ভূমি কর্মকর্তা শাহরিয়ার ইসলাম।

বৃহস্পতিবার (১৭মার্চ) বিকালে ঠাকুরগাঁও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর টাস্ক ফোর্স অভিযান চালিয় সদরের বালিয়া গ্রাম থেকে এগুলো উদ্ধার করে। এ সময় শামিম (৪৪) ইসলাম নামের এক ব্যক্তিকে আটক করা হয়। আটক শামিম ওই গ্রামের মজির উদ্দীন সরকারের ছেলে।

ক্র্যাটম গাছের পাতা দেখতে অনেকটা কদম গাছের পাতার মতো। ক্র্যাটম দীর্ঘস্থায়ী ব্যথার চিকিৎসার জন্য অ্যানালজেসিক হিসাবেও বহু বছর ধরে ব্যবহৃত হয়ে আসছে। তবে মাদক হিসেবেও এর বেশ জনপ্রিয়তা রয়েছে। তাই যুক্তরাষ্ট্র, কানাডা, থাইল্যান্ড, অস্ট্রেলিয়া, মালয়েশিয়া এবং কিছু ইউরোপীয় দেশ সহ অনেক দেশেই ক্র্যাটম খাওয়া বা পান করার উদ্দেশ্যে বাজারজাত করা নিষিদ্ধ করা হয়েছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে ভূমি কর্মকর্তা শাহরিয়ার ইসলাম বলেন, মালয়েশিয়া থেকে এনে গত কয়েক বছর আগে নেশা জাতীয় উদ্ভিদ ক্র্যাটমের বীজ রোপন করে শামিম এবং স্থানীয় কয়েকজন এটি সেবনও করে। গোপন সংবাদের ভিত্তিতে আমরা অভিযান চালিয়ে ১৫টি গাছ জব্দ করেছি। সেই সাথে শামিমকে আটক করা হয়েছে।

মন্তব্য করুন


Link copied