আর্কাইভ  রবিবার ● ৫ ডিসেম্বর ২০২১ ● ২১ অগ্রহায়ণ ১৪২৮
আর্কাইভ   রবিবার ● ৫ ডিসেম্বর ২০২১

ডিজেল কেরোসিনের বর্ধিত মূল্য প্রত্যাহারের দাবিতে রংপুরে বামজোটের বিক্ষোভ

শনিবার, ৬ নভেম্বর ২০২১, দুপুর ০২:২০

প্রেস বিজ্ঞপ্তি: ডিজেল -কেরোসিনের দাম লিটারে ১৫ টাকা বৃদ্ধি, তেল,চিনি,ডাল,চাল,গ্যাস সিলিন্ডারসহ নিত্য প্রয়োজনীয় জিনিসের অস্বাভাবিক মূল্য বৃদ্ধির প্রতিবাদে ৬ নভেম্বর'২১ সকাল ১১ঃ৩০টায় রংপুর নগরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে রংপুর বামগণতান্ত্রিক জোট।

মিছিলটি স্থানীয় প্রেসক্লাবের সামনে থেকে নগরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জাহাজ কোম্পানি মোড়ে সমাবেশ করে। বামজোটের ও বাসদ(মার্ক্সবাদী)জেলা সমন্বয়ক কমরেড আনোয়ার হোসেন বাবলুর সভাপতিত্বে বক্তব্য দেন সিপিবি জেলা সভাপতি বীর মুক্তিযুদ্ধা শাহাদত হোসেন, বাসদ জেলা আহবায়ক আব্দুল কুদ্দুস, সদস্য সচিব মমিনুল ইসলাম প্রমুখ।

নেতৃবৃন্দ বলেন, লিটারে ডিজেল রিফাইনারি ১১ টাকা, আরও বিভিন্ন পর্যায়ে শুল্ক নিচ্ছে ১৭ টাকা। আন্তর্জাতিক পর্যায়ে বর্তমানে প্রতি লিটারে ৪৬.৬৩ টাকা খরচ পড়লেও সরকার ২৮  টাকা নানা নামে আদায় করছে।করোনাকালে কোটি মানুষ বেকার,২.৫কোটি মানুষ নতুন করে দরিদ্র হয়েছে। এই সময়ে বাংলাদেশ ব্যাংকের হিসাব মতে ১৭ হাজার ২৯২ জন নতুন কোটি পতি  হয়েছে এবং বছরে ৭৩ হাজার কোটি কালো টাকা বিদেশে পাচার হচ্ছে।এ সকল দুর্নীতি- লুটপাট বন্ধের পদক্ষেপ না নিয়ে সরকার মুনাফাখোর ব্যবসায়ীদের স্বার্থে একের পর এক নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম বৃদ্ধি করে জনগণের পকেট কাটছে। নেতৃবৃন্দ অবিলম্বে ডিজেল, কেরোসিনের বর্ধিত মূল্য প্রত্যাহার ও নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম কমানোর দাবি জানান। 

মন্তব্য করুন


Link copied