আর্কাইভ  মঙ্গলবার ● ৪ অক্টোবর ২০২২ ● ১৯ আশ্বিন ১৪২৯
আর্কাইভ   মঙ্গলবার ● ৪ অক্টোবর ২০২২
 
 
শিরোনাম: রংপুরে সড়ক দুর্ঘটনায় ২ জন নিহত       পঞ্চগড়ে নৌডুবিতে ইজারাদার ও অদক্ষ মাঝিকে দায়ী করে প্রতিবেদন দাখিল       অপুকে ডিভোর্সের ১৪৮ দিন পর বুবলীকে বিয়ে করেন শাকিব       সয়াবিন তেলের দাম লিটারে কমল ১৪ টাকা       বিএনপির চেয়ে আওয়ামী লীগ এক ডিগ্রী বেশি- রংপুরে জিএম কাদের      

তিস্তায়র পানি বৃদ্ধি, ছয় হাজার পরিবার পানিবন্দি

শুক্রবার, ২ সেপ্টেম্বর ২০২২, বিকাল ০৬:৩৬

লালমনিরহাট প্রতিনিধি: অতিরিক্ত বৃষ্টি ও উজানের ঢলের পানিতে লালমনিরহাটে তিস্তা নদীর পানি বিপৎসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। ফলে সেখানে বসবাসকারী ছয় হাজার পরিবার এখন পানিবন্দি।

বৃহস্পতিবার রাতে তিস্তা ব্যারেজের ডালিয়া পয়েন্টে তিস্তা নদীর পানি বিপদসীমার ২০ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হয়। এরপর শুক্রবার সকালে তা কমে বিপদসীমার ১০ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হয়। পরে পানি নিয়ন্ত্রণে তিস্তা ব্যারাজের ৪৪টি গেট খুলে দেয় পানি উন্নয়ন বোর্ড।

জানা যায়, এ নিয়ে এবার পাঁচ বারের মতো তিস্তার পানি বেড়ে পেয়ে বিপদসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। এতে করে ব্যারেজের ভাটিতে থাকা জেলার হাতীবান্ধা, কালীগঞ্জ, আদিতমারী ও সদর উপজেলার তিস্তা তীরবর্তী নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। জেলার ৪টি উপজেলার ৩০ টি গ্রামের প্রায় ৬ হাজার পরিবার পানিবন্দি হয়ে পড়েছে।

তিস্তা পাড়ের বাসিন্দা হযরত আলী বলেন, 'বাহে, এটা আবার কোন ধরনের বন্যা । মাসোত দুই থেকে তিনবার পানি আইসে। বাড়ি ঘর, জমি-জমার পানি না সরতেই আবারও পানি আসি হাজির হয়।'এ সময় সেখানে উপস্থিত আরও অনেকে তিস্তা নদী খনন ও বাঁধ নির্মাণের দাবি জানান।

মন্তব্য করুন


Link copied