আর্কাইভ  শনিবার ● ৪ ফেব্রুয়ারি ২০২৩ ● ২২ মাঘ ১৪২৯
আর্কাইভ   শনিবার ● ৪ ফেব্রুয়ারি ২০২৩
 width=
 width=
শিরোনাম: লালমনিরহাটের বিদ্যুৎস্পৃষ্ট হয়ে স্কুলছাত্রের মৃত্যু       দিনাজপুর থেকে বাঁধাকপি যাচ্ছে মালয়েশিয়া ও সিঙ্গাপুরে       নিপাহ ভাইরাস: ২৮ জেলায় বিশেষ সতর্কতা,হাসপাতাল প্রস্তুতে নির্দেশ       চোর সন্দেহে দুইজনকে পিটিয়ে হত্যা, আটক ৪       স্থানীয় বখাটেদের সঙ্গে বেরোবি শিক্ষার্থীদের সংঘর্ষ: আহত ৪      
 width=

তিস্তায়র পানি বৃদ্ধি, ছয় হাজার পরিবার পানিবন্দি

শুক্রবার, ২ সেপ্টেম্বর ২০২২, বিকাল ০৬:৩৬

লালমনিরহাট প্রতিনিধি: অতিরিক্ত বৃষ্টি ও উজানের ঢলের পানিতে লালমনিরহাটে তিস্তা নদীর পানি বিপৎসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। ফলে সেখানে বসবাসকারী ছয় হাজার পরিবার এখন পানিবন্দি।

বৃহস্পতিবার রাতে তিস্তা ব্যারেজের ডালিয়া পয়েন্টে তিস্তা নদীর পানি বিপদসীমার ২০ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হয়। এরপর শুক্রবার সকালে তা কমে বিপদসীমার ১০ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হয়। পরে পানি নিয়ন্ত্রণে তিস্তা ব্যারাজের ৪৪টি গেট খুলে দেয় পানি উন্নয়ন বোর্ড।

জানা যায়, এ নিয়ে এবার পাঁচ বারের মতো তিস্তার পানি বেড়ে পেয়ে বিপদসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। এতে করে ব্যারেজের ভাটিতে থাকা জেলার হাতীবান্ধা, কালীগঞ্জ, আদিতমারী ও সদর উপজেলার তিস্তা তীরবর্তী নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। জেলার ৪টি উপজেলার ৩০ টি গ্রামের প্রায় ৬ হাজার পরিবার পানিবন্দি হয়ে পড়েছে।

তিস্তা পাড়ের বাসিন্দা হযরত আলী বলেন, 'বাহে, এটা আবার কোন ধরনের বন্যা । মাসোত দুই থেকে তিনবার পানি আইসে। বাড়ি ঘর, জমি-জমার পানি না সরতেই আবারও পানি আসি হাজির হয়।'এ সময় সেখানে উপস্থিত আরও অনেকে তিস্তা নদী খনন ও বাঁধ নির্মাণের দাবি জানান।

মন্তব্য করুন


Link copied