আর্কাইভ  মঙ্গলবার ● ১৬ আগস্ট ২০২২ ● ১ ভাদ্র ১৪২৯
আর্কাইভ   মঙ্গলবার ● ১৬ আগস্ট ২০২২
 
PMBA

তেলের দাম বাড়ার খবরে বন্ধ ফিলিং স্টেশন; রংপুরে বিক্ষোভ

শনিবার, ৬ আগস্ট ২০২২, রাত ০৩:০৩

মহানগর প্রতিনিধি: দেশের বাজারে জ্বালানি তেলের দাম বাড়ানো হয়েছে। শুক্রবার (৫ আগস্ট) রাত ১০টার দিকে তেলের দাম বাড়িয়ে প্রজ্ঞাপন জারি করা হয়। প্রজ্ঞাপনে নতুন ঘোষণা অনুযায়ী, শুক্রবার দিবাগত রাত ১২টা থেকে জ্বালানি তেলের বর্ধিত দাম কার্যকর হবে।

এদিকে প্রজ্ঞাপন প্রকাশ হওয়ার সঙ্গে সঙ্গে রংপুরে ফিলিং স্টেশন থেকে তেল দেয়া বন্ধ করে দিয়েছে মালিকরা।ফিলিং স্টেশনে তেল নিতে এসে বন্ধ পাওয়ায় রাস্তা অবরোধ করে বিক্ষোভ করেছে মোটরসাইকেল চালকরা।

শুক্রবার (৫ আগস্ট) রাত সাড়ে ১০ টায় নগরীর শাপলা চত্বর এলাকায় ফিলিং স্টেশনের সামনের সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেন তারা।পরে পুলিশ এসে ঘন্টাখানিক পর পরিস্থিতি স্বাভাবিক করেন।

রাব্বি নামে এক মোটরসাইকেল চালক বলেন,তেলের বৃদ্ধি পেয়েছে এবং তা রাত ১২টার পর কার্যকর হবে।কিন্তু রাত ১০ টার মধ্যে রংপুরের সকল ফিলিং স্টেশন বন্ধ করে দেয়া হয়েছে।

আরেক বিক্ষোভ কারী মকবুল মিয়া বলেন,রাত পোহালে প্রায় দ্বিগুণ লাভ এই আশায় রাত ১২টা বাজার আগেই ফিলিং স্টেশন এর মালিকরা তেল দেয়া বন্ধ করে দিল। কিন্তু প্রশাসন চুপচাপ রইল।তাই আমরা রাস্তা বন্ধ করে প্রতিবাদ করছি।

ফিলিং স্টেশনে তেল নিতে আশা রবিউল নামে এক ক্রেতা বলেন,মোটরসাইকেল এর তেল শেষ হওয়ায় তেল নিতে এসেছিলাম। এসে দেখি অনেকেই তেল না পাওয়ায় বিক্ষোভ করছে।আমি নিজেও যেহেতু ভুক্তভোগী, তাই আমিও বিক্ষোভে অংশ নিয়েছি।

রংপুর মহানগর পুলিশের কোতোয়ালি থানার উপ- পুলিশ পরিদর্শক (এসআই) রফিকুল ইসলাম বলেন, এখন পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।সড়কে যান চলাচল করছে।

উল্লেখ্য, প্রজ্ঞাপনে নতুন ঘোষণা অনুযায়ী,নতুন দাম - প্রতি লিটার ডিজেল ৮০ টাকা থেকে ৩৪ টাকা বেড়ে ১১৪ টাকা, কেরোসিন ৩৪ টাকা বেড়ে ১১৪ টাকা, অকটেন ৪৬ টাকা বেড়ে ১৩৫ টাকা এবং পেট্রল ৪৪ টাকা বাড়িয়ে ১৩০ টাকা করা হয়েছে।

মন্তব্য করুন


Link copied