আর্কাইভ  সোমবার ● ৩০ জানুয়ারী ২০২৩ ● ১৭ মাঘ ১৪২৯
আর্কাইভ   সোমবার ● ৩০ জানুয়ারী ২০২৩
 width=
 width=
শিরোনাম: জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০২১ পাচ্ছেন যারা       বগুড়ায় হোটেলে খুন, লালমনিরহাটে প্রধান আসামী গ্রেফতার       রংপুরে রাষ্ট্রিয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা এ্যাড. ইলিয়াছ আহমেদের দাফনকার্য সম্পন্ন        সুন্দরগঞ্জে উপজেলা শিক্ষা কর্মকর্তার বিচার দাবিতে ঝাড়ু– মিছিল       রাঙ্গা জাপারই কেউ নন কিন্তু তাদের চিফ হুইপ      
 width=

দিনাজপুরের একটি ইউনিয়নে ভোট স্থগিত

সোমবার, ৩১ জানুয়ারী ২০২২, দুপুর ১০:৪৮

শাহ্ আলম শাহী,দিনাজপুর থেকে: ভোট গ্রহণের ১৪ ঘণ্টা আগে উচ্চ আদালতের নিষেধাজ্ঞার কারণে দিনাজপুর সদর উপজেলার ১ নম্বর চেহেলগাজী ইউনিয়ন পরিষদের নির্বাচন স্থগিত করা হয়েছে।

রোববার (৩০ জানুয়ারি) সন্ধ্যায় চেহেলগাজী ইউনিয়ন পরিষদের রিটার্নিং কর্মকর্তা বোচাগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা সামসুল আযম এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।  সোমবার (৩১ জানুয়ারি) নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। দিনাজপুর জেলা জ্যেষ্ঠ নির্বাচন কর্মকর্তা শাহীনুর ইসলাম প্রামাণিক জানান, উচ্চ আদালতের নির্দেশনা মোতাবেক নির্বাচন স্থগিত করা হয়েছে।

নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, মোকলেসুর রহমান নামে এক ব্যক্তি উচ্চ আদালতে একই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রার্থী আনিছুর রহমান বাদশার বিরুদ্ধে ঋণ খেলাপির রিট করেন। গত ১৮ জানুয়ারি মামলাটিতে সমন জারি হয় এবং ৩০ জানুয়ারি মামলাটি নিষ্পত্তি হয়। যার ফলাফলে আনিছুর রহমান বাদশাকে ঋণ খেলাপি সাব্যস্ত করে চেহেলগাজী ইউনিয়ন পরিষদ নির্বাচন ‘চেয়ারম্যান পদের প্রার্থিতা বাতিলের আদেশ দেন। এই আদেশের ব্যাপারে জরুরি পদক্ষেপ গ্রহণ করে আদালতের আদেশ কার্যকরে রিটকারী মোকলেসুর রহমান রিটার্নিং কর্মকর্তা বরাবর আবেদন করেন। এর প্রেক্ষিতে নির্বাচন স্থগিত করা হয়েছে।

উল্লেখ্য, চেহেলগাজী ইউনিয়নে মোট ভোটার সংখ্যা প্রায় ৩২ হাজার। মোট ১২টি কেন্দ্রে ভোট গ্রহণের কথা ছিল। ওই ইউনিয়নে তিন জন চেয়ারম্যান প্রার্থী, মেম্বার প্রার্থী ৩৮ জন ও সংরক্ষিত সদস্য পদে ১৫ জন প্রার্থী ছিলেন। ভোট গ্রহণ শুরুর প্রায় ১৪ ঘণ্টা আগে এই নির্বাচন স্থগিত হলো

মন্তব্য করুন


Link copied