আর্কাইভ  শুক্রবার ● ১২ আগস্ট ২০২২ ● ২৮ শ্রাবণ ১৪২৯
আর্কাইভ   শুক্রবার ● ১২ আগস্ট ২০২২
PMBA
 
PMBA

দিনাজপুরে আগাম ঈদ উদযাপন

শনিবার, ৯ জুলাই ২০২২, দুপুর ১১:০৪

শাহ্ আলম শাহী, দিনাজপুর থেকে: সৌদি আরবের সঙ্গে মিল রেখে দিনাজপুরে পবিত্র ঈদ-উল আযাহার নামাজ আদায় করেছেন ৫ শতাধিক মুসল্লি। দিনাজপুরের ৫টি উপজেলায় আজ শনি এই আগাম ঈদের নামাজ অনুষ্ঠিত হয়।

আজ সকাল ৮টায় দিনাজপুর শহরের চারুবাবুর মোড়স্থ পার্টি সেন্টারে ঈদ-উল আযাহার প্রধান জামাতে ইমামতি করেন,মাওলানা মো. আব্দুর রাজ্জাক।

এই নামাজে প্রায় দুই শতাধিক মুসল্লি অংশ নেন। এ জামাতে নারীদের পৃথক নামাজের ব্যবস্থা করা হয়।

সৌদি আরবের সঙ্গে মিল রেখে দিনাজপুরে ঈদ উদযাপন কমিটির সভাপতি মোকবুল হোসেন জানান, এবার জেলার ৫টি উপজেলায় প্রায় ১০ টি ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে

দিনাজপুর শহরের চারুবাবুর মোড়স্থ পার্টি সেন্টার,সদরের নিউটাউন, ফুলতলা, কাচারীর পেছনে ইসলামবাগ এলাকায় ঈদের জামাত হয়েছে।  

এছাড়াও চিরিরবন্দর উপজলার রাবার ড্যাম এলাকা, কাহারোল উপজেলা জয়নন্দ গ্রাম, ১৩ মাইল এলাকা, বিরামপুর উপজেলার বিনাইল ইউনিয়নের আয়রা বাজার জামে মসজিদ, জোতবানী ইউনিয়নের খয়েরবাড়ি মির্জাপুর জামে মসজিদ এবং বিরল উপজেলার বালান্দোর গ্রামে আগাম ঈদুল ফিতরের নামাজ আদায় করা হয়।

উল্লেখ্য, দিনাজপুর জেলায় ২০০৭ সাল থেকে সৌদি আরবের সঙ্গে মিল রেখে ঈদের নামাজ আদায় করে আসছেন মুসলমানদের একটি অংশ। প্রথমে মুসল্লির সংখ্যা কম থাকলেও প্রতিবছর তা বাড়ছে।

 

 

মন্তব্য করুন


Link copied