আর্কাইভ  শনিবার ● ২৬ নভেম্বর ২০২২ ● ১২ অগ্রহায়ণ ১৪২৯
আর্কাইভ   শনিবার ● ২৬ নভেম্বর ২০২২
 width=

 

রংপুর সিটি কর্পোরেশন নির্বাচন শতভাগ সুষ্ঠু ও নিরপেক্ষ হবে- ইসি রাশিদা 

রংপুর সিটি কর্পোরেশন নির্বাচন শতভাগ সুষ্ঠু ও নিরপেক্ষ হবে- ইসি রাশিদা 

রংপুর সিটি কর্পোরেশন নির্বাচন; পাল্টে গেল নির্বাচনের ছক

রংপুর সিটি কর্পোরেশন নির্বাচন; পাল্টে গেল নির্বাচনের ছক

রংপুর বাসী নৌকায় ভোট দিতে মুখিয়ে আছে; আ'লীগ মনোনীত প্রার্থী ডালিয়া

রংপুর বাসী নৌকায় ভোট দিতে মুখিয়ে আছে; আ'লীগ মনোনীত প্রার্থী ডালিয়া

রংপুর সিটি নির্বাচন;  মেয়র পদে ১৩ জনসহ ২৬০ প্রার্থীর মনোনয়ন সংগ্রহ

রংপুর সিটি নির্বাচন; মেয়র পদে ১৩ জনসহ ২৬০ প্রার্থীর মনোনয়ন সংগ্রহ

 width=
শিরোনাম: “আন্দোলনের নামে মানুষ পুড়িয়ে মারতে চাইলে একটাকেও ছাড়বো না”       রংপুরে বিএনপি নেতাকর্মীদের নামে মামলা প্রত্যাহারের দাবিতে আল্টিমেটাম       দিনাজপুরে প্রায় ১০ বছর পর আ.লীগের সন্মেলনে কারা আসছেন নেতৃত্বে ?        মহিলা আ. লীগের নতুন সভাপতি চুমকি, সম্পাদক শবনম       রংপুর সিটি কর্পোরেশন নির্বাচন শতভাগ সুষ্ঠু ও নিরপেক্ষ হবে- ইসি রাশিদা       
 width=

দিনাজপুরে গৃহবধূ ধর্ষণ মামলায় দুই আসামির মৃত্যুদণ্ডাদেশ

বুধবার, ২ নভেম্বর ২০২২, দুপুর ০৪:৩১

শাহ্ আলম শাহী, দিনাজপুর থেকে: দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার এক গৃহবধূকে ধর্ষণ মামলায় দুই আসামির মৃত্যুদন্ডাদেশ দিয়েছে আদালত।

 দিনাজপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের বিচারক শরীফ উদ্দিন আহমেদ আজ বুধবাধ দুপুরে এ রায় ঘোষণা করেন। 

বিচারক ওই দুই আসামির মৃত্যুদণ্ডের পাশাপাশি প্রত্যেককে ১০ হাজার টাকা জরিমানাও করেছেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন,দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার মীরপুর গ্রামের হানিফা হাজির ছেলে বুদু মিয়া(৪০) ও একই গ্রামের মোকলেছার রহমানের ছেলে সাগর (৩২)।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা গেছে, মামলায় উল্লেখিত ওই গৃহবধূ ফুলবাড়ী উপজেলার পশ্চিম মীরপুর গ্রামের স্বামীর বাড়ি থেকে ২০২০ সালের ২০ নভেম্বর রাগ করে বাবার বাড়ি যাচ্ছিলেন। পথে একই গ্রামের বুদু মিয়ার সঙ্গে দেখা হলে একটি ইজিবাইকের ব্যবস্থা করে দেওয়ার জন্য গৃহবধূ অনুরোধ করেন। পরে বুদু তাকে শর্টকাট রাস্তা দিয়ে ইজিবাইকে তুলে দেওয়ার কথা বলে সঙ্গে নিয়ে যান। এসময় তিনি মুঠোফোনে তার গৃহের কাজের লোক সাগরকেও ডেকে নেন। পরে একটি নির্জন জায়গায় নিয়ে গৃহবধূকে পালাক্রমে ধর্ষণ করেন তারা।

পরে গৃহবধূর চিৎকার স্থানীয়রা এগিয়ে আসলে দুই আসামি পালিয়ে যায়। পরদিন ২১ নভেম্বর গৃহবধূ বাদী হয়ে বুদু ও সাগরকে আসামি করে ফুলবাড়ী থানায় মামলা দায়ের করেন। পুলিশ দুই আসামিকে গ্রেফতার করে।

গ্রেফতারের পর আসামিরা ১৬৪ ধারায় বিচারকের কাছে জবানবন্দি দেন। তদন্ত শেষে ২০২১ সালের ১৩ ফেব্রুয়ারি আদালতে চার্জশিট দাখিল করে পুলিশ। মামলায় মোট সাত সাক্ষীর সাক্ষ্য গ্রহণ করা হয়। সাক্ষ্য প্রমাণ শেষে দোষী সাব্যস্ত হওয়ায় বিচারক আসামিদের মৃত্যুদন্ডাদেশ প্রদানের করেন আজ।

রাষ্ট্রপক্ষের আইনজীবী নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিশেষ পিপি অ্যাডভোকেট তৈয়বা বেগম এবং পিপি এডভোকেট রবিউল ইসলাম রায়ের বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন। 

আসামী পক্ষের আইনজীবী ছিলেন, এডভোকেট মাজহারুল ইসলসাম, এডভোকেট নির্মল কুজুর ও এডভোকেট গোলাম রব্বানী।

 

মন্তব্য করুন


Link copied