আর্কাইভ  সোমবার ● ৬ ফেব্রুয়ারি ২০২৩ ● ২৪ মাঘ ১৪২৯
আর্কাইভ   সোমবার ● ৬ ফেব্রুয়ারি ২০২৩

শিরোনাম: রংপুরে শিবিরের ৬ নেতা কর্মী গ্রেফতার       রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে দুদকের অভিযান       তুরস্ক ও সিরিয়ায় ভূমিকম্পে নিহত ১২০০ ছাড়াল       ভূমিকম্পে নিহত বেড়ে ৫৬০, তুরস্কে জরুরি অবস্থা ঘোষণা       ভূমিকম্পে তুরস্ক-সিরিয়ায় ৩১৩ জনের মৃত্যু      

দিনাজপুরে ছুরিকাঘাতে ২ জন নিহত, আহত-৫

বুধবার, ২৫ জানুয়ারী ২০২৩, দুপুর ০৪:৫১

মাহতাবউদ্দিন আল মাহমুদ, ঘোড়াঘাট (দিনাজপুর) প্রতিনিধিঃ দিনাজপুরের ঘোড়াঘাটে প্রতিপক্ষের ছুরিখাঘাতে ২ জন নিহত হয়েছেন ও মারপিটে ৫ জন আহত হয়েছেন। এ ঘটনায় ৩ জনকে আটক করেছে ঘোড়াঘাট থানা পুলিশ।

২৫ জানুয়ারী বুধবার সকাল সাড়ে ৮ টায় খোদাদাদপুর হঠাৎ পাড়া চারমাথায় এ ঘটনা ঘটে। জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে প্রতিপক্ষের ছুরিকাঘাতে ঘটনাস্থলেই মারা যান মনোয়ার হোসেন মিম (২৪) নামে এক যুবক । 

গুরুতর আহত অবস্থায় বগুড়া জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার সময় মারা গেছেন রাকিব হোসেন (২৫) নামে অপর এক যুবক।

নিহত মিম ৪নং ঘোড়াঘাট ইউনিয়নের খোদাদাতপুর গ্রামের হায়দার আলীর পুত্র রাকিব হোসেন একই গ্রামের ইসমাইল হোসেনের পুত্র।আহতদের স্থানীয় ঘোড়াঘাট হাসপাতালে ভর্তি করা হয়েছে।

গ্রেফতারকৃতরা হলো, চুনিয়াপাড়া গ্রামের মৃত মফিজ উদ্দিনের পুত্র ওমর আলী (৫৫), তার স্ত্রী মোমেতা বেগম (৪৫) ও তার ছেলে সামিরুল ইসলাম (২০)।

সরেজমিনে গিয়ে জানা যায়, গাইবান্ধা থেকে আসা চরের বাসিন্দা ওমর আলী ঘোড়াঘাট উপজেলার খোদাদপুর চুনিয়াপাড়া গ্রামে ১০ শতক জমি ক্রয় বরে বসবাস করে আসছিল। ওমর আলীর সাথে স্থানীয় হায়দার আলীর মালিকানা নিয়ে বিরোধ চলে আসছিল। ওমর আলী গত ৫/৬ মাস প‚র্বে চর থেকে এসে খোদাদাতপুরে বসতবাড়ি গড়ে তোলে। ওই জায়গার আরেক অংশের মালিক হায়দার আলীর সাথে বিরোধে জড়িয়ে পড়ে।পরে তাদের এই বিরোধ গড়ায় আদালত পর্যন্ত। আদালতে মামলা চলমান থাকা অবস্থায় ওমর আলীরা মাঝে মাঝেই জায়গাটি দখল নিতে আসেন।

২৫ জানুয়ারী বুধবার সকালে নিহত মিম ও তার বন্ধু নিহত রাকিব ওমর আলীর বাড়ি সংলগ্ন মিমের নিজস্ব গভীর নলক‚পের সেচকাজ পরিচালনা করতে আসলে ওমর আলী ও তার পরিবারের সাথে কথা কাটাকাটি হয়।এক পর্যায়ে ওমর আলী সহ তার পরিবারের ৫-৬ জন সদস্য চাকু, ছুরি ও লাঠি নিয়ে অতর্কিত মিমদের উপর হামলা করে। এতে তাদের ছুরিকাঘাতে আঘাতে ঘটনাস্থলেই মিম মারা যায়।

৪নং ঘোড়াঘাট ইউনিয়নের চেয়ারম্যান আসাদুজ্জামান ভুট্টু বলেন, তাদের এই জায়গা নিয়ে অনেক দিন থেকেই দ্বন্দ্ব চলছিল। সামান্য কিছু জমি নিয়ে হত্যাকান্ড মেনে নেওয়ার মত নয়। আমি অভিযুক্তদের দৃষ্টান্তম‚লক শাস্তির দাবি জানাচ্ছি।

ঘোড়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু হাসান কবির বলেন, পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। আমরা অতিরিক্ত পুলিশ মোতায়েন করেছি। এ ঘটনা মামলা প্রক্রিয়াধীন রয়েছে।ঘটনার পরপরই ঘটনাস্থল থেকে ৩ জনকে আটক করতে সক্ষম হয়েছি।

 

মন্তব্য করুন


Link copied