আর্কাইভ  বৃহস্পতিবার ● ২ ফেব্রুয়ারি ২০২৩ ● ২০ মাঘ ১৪২৯
আর্কাইভ   বৃহস্পতিবার ● ২ ফেব্রুয়ারি ২০২৩
 width=
 width=
ব্রেকিং নিউজ
শিরোনাম: স্বামীর মোটরসাইকেল থেকে পড়ে স্ত্রী নিহত       ঠাকুরগাঁওয়ে উপ-নির্বাচনে এমপি হলেন লাঙ্গলের হাফিজ       ৯৫১ ভোটে হেরে গেলেন হিরো আলম       বেরোবিতে গত কয়েক বছরে গবেষণা বেড়েছে পাঁচ গুণ       হাতিবান্ধা উপজেলা ভাইস চেয়ারম্যানের মাদকগ্রহনের ঘটনায় তদন্ত শুরু      
 width=

দিনাজপুরে ডিসির স্বাক্ষর সীল মোহর জাল করে ভুয়া নিয়োগ বিজ্ঞপ্তি

সোমবার, ১৬ জানুয়ারী ২০২৩, রাত ০৯:১৮

শাহ্ আলম শাহী ,দিনাজপুর থেকে: দিনাজপুরে জেলা প্রশাসকের ( ডিসি) স্বাক্ষর ও সীল মোহর জাল করে ভুয়া নিয়োগ বিজ্ঞপ্তি  সংবাদপত্রে প্রকাশ করা হয়েছে। এ ঘটনায় উদ্বেগ প্রকাশ করে গণবিজ্ঞপ্তি জারি করেছেন জেলা প্রশাসক।  এই ঘটনায় জেলাজুড়ে শুরু হয়েছে তোলপাড়।

সোমবার (১৬ জানুয়ারি) দিনাজপুর জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকী স্বাক্ষরিত এক গণবিজ্ঞপ্তি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রকাশের পর এ তথ্য জানা জানি হয়েছে।তিনি তার নিজস্ব ফেসবুক পেজেও ‘সতর্কীকরণ বার্তা’ শিরোনামে এই গণবিজ্ঞপ্তি প্রকাশ করেছেন। এর আগে গত রোববার দিনাজপুর জেলা প্রশাসক কার্যালয়ের বিভিন্ন পদে ৫০ জন নিয়োগের একটি কথিত নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। একটি জাতীয় ও একটি স্থানীয় পত্রিকায় ওই নিয়োগ বিজ্ঞপ্তিটি বিশাল আকারে প্রকাশিত হয়।

দিনাজপুর জেলা প্রশাসক কার্যালয়ের সংস্থাপন শাখার ১৫ জানুয়ারি ২০২৩ খ্রিস্টাব্দ তারিখের ০৫.৫৫.২৭০০.০১৫.০৬.০১৬.১৯-২৬ স্মারকমূলে জারিকৃত গণবিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, 'সর্ব সাধারণের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, ১৫/০১/২০২৩ তারিখে দৈনিক মানবকণ্ঠ ও দৈনিক খবর একদিন পত্রিকায় অজ্ঞাত প্রতারক চক্র জেলা প্রশাসকের কার্যালয়, দিনাজপুর এবং জেলা প্রশাসক, দিনাজপুর এর নাম ও স্ক্যানকৃত স্বাক্ষর ব্যবহার করে কর্মচারী নিয়োগ সংক্রান্ত মিথ্যা ও বানোয়াট নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। ভুয়া নিয়োগ বিজ্ঞপ্তিটি প্রতারক চক্র তাদের অসৎ উদ্দেশ্য হাসিল করার জন্য প্রকাশ করেছে যা আইনত দণ্ডনীয় অপরাধ। এ ধরনের প্রতারণার ফাঁদে না জড়ানোর জন্য জনসাধারণকে অনুরোধ করা হলো। এ বিষয়ে যথাযথ আইনি পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে।'

গণবিজ্ঞপ্তির নিচে জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকীর স্বাক্ষর অও সীল মোহর রয়েছে। এই গণবিজ্ঞপ্তি প্রকাশের পর শহরময় তোলপাড় শুরু হয়। কে বা কোন প্রতারক চক্র এমন বিজ্ঞপ্তি প্রকাশের সাহস দেখালো এ কথা এখন সবার মুখে মুখে। কারা এমনটা করতে পারে তা নিয়ে রীতিমতো আলোচনা-সমালোচনার ঝড় বইছে।
এ বিষয়ে দিনাজপুর জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকীর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, এই ঘটনায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। প্রতারক চক্র যারা জড়িত তাদেরকে চিহ্নিত করছে পুলিশ। এই ঘটনায় যাতে করে কেউ বিভ্রান্ত না হয় এবং ক্ষতিগ্রস্ত না হয় সেজন্য প্রকাশ করা হয়েছে গণবিজ্ঞপ্তি।

মন্তব্য করুন


Link copied