আর্কাইভ  মঙ্গলবার ● ৪ অক্টোবর ২০২২ ● ১৯ আশ্বিন ১৪২৯
আর্কাইভ   মঙ্গলবার ● ৪ অক্টোবর ২০২২
 
 
শিরোনাম: রংপুরে সড়ক দুর্ঘটনায় ২ জন নিহত       পঞ্চগড়ে নৌডুবিতে ইজারাদার ও অদক্ষ মাঝিকে দায়ী করে প্রতিবেদন দাখিল       অপুকে ডিভোর্সের ১৪৮ দিন পর বুবলীকে বিয়ে করেন শাকিব       সয়াবিন তেলের দাম লিটারে কমল ১৪ টাকা       বিএনপির চেয়ে আওয়ামী লীগ এক ডিগ্রী বেশি- রংপুরে জিএম কাদের      

দিনাজপুরে ১০ টাকার চাল পাচ্ছেন এক লাখ ৩৮ হাজার ভোক্তা

সোমবার, ৭ মার্চ ২০২২, বিকাল ০৭:৩০

শাহ্ আলম শাহী : বাংলাদেশ সরকারেরখাদ্য বান্ধবকর্মসূচীর আওতায় চলতি বছরের দিনাজপুরে প্রথম প্রান্তিকে চাল বিতরন কার্যক্রম শুরু হয়েছে। মোট একলাখ ৩৮ হাজার ১৭৮টি ভোক্তার মাঝে এই চাল বিতরন করা হবে। 

সোমবারসকালেপ্রথমপ্রান্তিকেরপ্রথমদিন এই কর্মসূচীরউদ্বোধনকরেনজাতীয়সংসদেরহুইপইকবালুররহিমএমপি। এসময়উপস্থিত ছিলেন জেলাপ্রশাসকখালেদ মোহাম্মদ জাকী, পুলিশসুপারআনোয়ার হোসেন, জেলাখাদ্য নিয়ন্ত্রক এস এম সাইফুলইসলাম, উপজেলানির্বাহীকর্মকর্তামুর্তজাআলমুঈদ প্রমূখ।

জেলাখাদ্য নিয়ন্ত্রক সূত্রে জানাযায়, বছরে দুইপ্রান্তিকেনিম্নআয়ে অবস্থানকারীজনগনেরমাঝে ১০ টাকা কেজি দরেচালবিতরনকরাহয়ে থাকে।জেলায় এই কর্মসূচীতেএবারে মোটএকলাখ ৩৮ হাজার ১৭৮টি ভোক্তার মাঝে ১০ টাকা কেজি দরেচালবিতরনকরাহবে। প্রত্যেক ভোক্তাপ্রতিমাসে ৩০ কেজিকরেচালপাবেন। আগামীমাস থেকে এই চালেরপাশাপাশি দরিদ্রসীমারনিচেবা দরিদ্র এসবপরিবারকেপুষ্টি সমৃদ্ধ চালও দেয়া হবে। 

উদ্ধোধন শেষেজাতীয়সংসদেরহুইপইকবালুররহিমএমপিবলেন, দেশেরজন্য দেশেরমানুষেরজন্য সরকারকাজকরেযাচ্ছে। যারফলশ্রুতিতে এই খাদ্য বান্ধবকর্মসূচী। আজ দেশেরসরকারআছেবলেই দেশেরজনগণনিজেরবাড়িতেবাসকরতেপারছে।

দেশেরসরকারভূমিহীন, গৃহহীনমানুষদেরজন্য বাসস্থানেরব্যবস্থা করছে। নিম্নআয়েরমানুষেরজন্য এই চালেরব্যবস্থা করেছেন। কিন্তু বিরোধী দলেরসরকার দেশেরজনগনেরজন্য কখনইভাবেনি।আপনারা এই প্রধানমন্ত্রী শেখহাসিনারজন্য দোয়করবেন। তিনি যেন সর্বদাইআপনাদের সেবাতথা দেশের সেবাকরে যেতেপারেন। 

জেলাখাদ্য নিয়ন্ত্রক এস এম সাইফুলইসলামবলেন, কঠোরমনিটরব্যবস্থায়ইউনিয়নপর্যায়েপ্রকৃত ভোক্তা নিরূপনকরে এই চালবিতরনকরাহয়ে থাকে। আমরালক্ষ্য রাখছিযাতেপ্রকৃত ভোক্তা এই সেবা পেয়ে থাকে। এরমধ্যে যদি কেউ মারাযায়তবেইউনিয়নকমিটিআমাদেরঅবগতকরেনআমরা সেইবিষয়টিলক্ষ্য রাখি। 

মন্তব্য করুন


Link copied