আর্কাইভ  মঙ্গলবার ● ৪ অক্টোবর ২০২২ ● ১৯ আশ্বিন ১৪২৯
আর্কাইভ   মঙ্গলবার ● ৪ অক্টোবর ২০২২
 
 
শিরোনাম: রংপুরে সড়ক দুর্ঘটনায় ২ জন নিহত       পঞ্চগড়ে নৌডুবিতে ইজারাদার ও অদক্ষ মাঝিকে দায়ী করে প্রতিবেদন দাখিল       অপুকে ডিভোর্সের ১৪৮ দিন পর বুবলীকে বিয়ে করেন শাকিব       সয়াবিন তেলের দাম লিটারে কমল ১৪ টাকা       বিএনপির চেয়ে আওয়ামী লীগ এক ডিগ্রী বেশি- রংপুরে জিএম কাদের      

দিনাজপুর গোর-এ শহীদ বড় ময়দানে এশিয়ার সর্ববৃহৎ ঈদ জামাতের প্রস্তুতি 

শনিবার, ৯ জুলাই ২০২২, দুপুর ০২:০২

শাহ্ আলম শাহী,দিনাজপুর থেকে:দিনাজপুর শহরের গোর-এ-শহীদ বড় ঈদগাহ ময়দানে এশিয়ার সর্ববৃহৎ ঈদ উল আযহার জামাত অনুষ্ঠিত হবে। সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। স্থানীয় সাংসদ ও জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এ তথ্য জানিয়েছেন।

ঈদগা মাঠ পরিদর্শন শেষে হুইপ ইকবালুর রহিম বলেন, শোলাকিয়া একটি ঐতিহ্যবাহী ঈদগাহ মাঠ। তবে আয়তনের দিক থেকে দিনাজপুরের ঈদগাহ চার গুণ বড়। এ মাঠের আয়তন প্রায় ২২ একর। উপমহাদেশে এত বড় ঈদগাহ আর নেই। এখানে ঈদের নামাজ আদায় করতে দিনাজপুরসহ পাশের জেলা ও উপজেলা থেকে মুসল্লিরা আসেন। ঈদের জামাত আয়োজনে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। এবার ছয় লাখের বেশি মানুষ এ মাঠে ঈদের নামাজ আদায় করবেন বলে আশা ব্যক্ত করেন হুইপ।

জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকী বলেন, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে মুসল্লিদের নামাজ আদায়ের জন্য সব ব্যবস্থা নেওয়া হয়েছে। ঈদগাহ মাঠ জুড়ে কঠোর নিরাপত্তা ব্যবস্থা থাকবে। সিসিটিভি স্থাপনের পাশাপাশি রয়েছে, গোয়েন্দা নজরদারি। মাঠের আশপাশে র‌্যাব, বিজিবি, পুলিশ, আনসারসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা থাকবেন। তিনি জানান, সকাল সাড়ে ৮'টায় ঈদের জামাত অনুষ্ঠিত হবে। 

জামাতে ইমামের দায়িত্ব পালন করবেন মাওলানা শামসুল ইসলাম কাসেমী।

মন্তব্য করুন


Link copied