আর্কাইভ  বৃহস্পতিবার ● ৬ অক্টোবর ২০২২ ● ২১ আশ্বিন ১৪২৯
আর্কাইভ   বৃহস্পতিবার ● ৬ অক্টোবর ২০২২
 
 
শিরোনাম: দেশের মানুষ আজ নরকে বাস করছে-জিএম কাদের       গাইবান্ধায় লোকালয়ে হনুমান, উৎসুক জনতার ভিড়       নভেম্বরে বন্ধ হবে ৩০ লাখ মোবাইল সিম       কাঁটাতারের বেড়া ভালোবাসা ভাগ করতে পারেনি       করোনায় ২ জনের মৃত্যু, শনাক্ত ৫৪৯      

দিনাজপুর পৌর মেয়রে বরখাস্তের আদেশ স্থগিত

সোমবার, ২০ জুন ২০২২, রাত ১০:৩২

শাহ্ আলম শাহী,দিনাজপুর থেকে:দিনাজপুর পৌরসভার মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলমের বরখাস্তের আদেশ স্থগিত করেছে হাইকোর্ট।

দিনাজপুর পৌরসভার নির্বাচিত মেয়র বিএনপি নেতা সৈয়দ জাহাঙ্গীর আলমকে মেয়র পদ থেকে স্থানীয় সরকার মন্ত্রনালয়,সাময়িক  বরখাস্তের আদেশ দেন। কিন্তু ওই আদেশ স্থগিত ঘোষণা করেছেন হাইকোর্ট। একইসঙ্গে তাকে বরখাস্ত করা কেন অবৈধ হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন আদালত।

আজ সোমবার বিচারপতি জাফর আহমেদ ও বিচারপতি মোঃ আখতারুজ্জামানের হাইকোর্ট বেঞ্চ রুলসহ এ আদেশ দেন। আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল। রাষ্ট্রপক্ষে ছিলেন, ডেপুটি অ্যাটর্নি জেনারেল নওরোজ মোঃ রাসেল চৌধুরী।

গত ১৫ জুন-২০২২ তারিখ স্থনীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের স্বানীয় সরকার বিভাগের পৌর-১ শাখার উপসচিব মোহাম্মদ ফারুক হোসেন স্বাক্ষরিত এক  প্রজ্ঞাপনে তাকে সাময়িক বরখাস্ত করা হয়। ওই প্রজ্ঞাপনে বলা হয়েছে, অসদাচরণ ও ক্ষমতার অপব্যবহারের অভিযোগ প্রমাণিত হওয়ায় দিনাজপুর পৌরসভার মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলমকে দিনাজপুর পৌরসভার মেয়রের পদ থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হলো। পরে এই বরখাস্তের আদেশ চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করেন সৈয়দ জাহাঙ্গীর আলম। 
৩য় বারের মতো সাময়িক ভাবে বরখাস্ত করা হয় দিনাজপুর পৌরসভার মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলমকে। প্রশাসকি অদক্ষতা, ক্ষমতার অপব্যবহার, অনিয়ম-দুর্নীতিসহ বিভিন্ন অভিযোগে সাময়িক বরখাস্ত করা হয় বলে তা উল্লেখ করা হয়।স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের স্থানীয় সরকার বিভাগের পৌর-১ শাখার উপ সচিব মোহাম্মদ ফারুক হোসেন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে (৪৬.০০.০০০০.০৬৩.২৭.০০৩.২২-৭৭৭/১(৮) স্বারকে বুধবার রাতে ( ১৫ জুন-২০২২) দিনাজপুর পৌরসভার মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলমকে সাময়িক বরখাস্ত করা হহয়েছিলো। 

মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে আনীত অভিযোগের মধ্যে রয়েছে,প্রশাসকি অদক্ষতা,ক্ষমতার অপব্যবহার,অনিয়ম,স্থানীয় সরকার বিভাগের নির্দেশনা ছাড়াই টেন্ডার করা, ১৯৩ জন মাষ্টার রোল কর্মচারী নিয়োগে অনিয়ম, ব্যাটারিচালিত ইজিবাইকের ধার্যকৃত নিবন্ধন ও নবায়ন ফি হতে আদায়কৃত অর্থ বর্ণিত সিদ্ধান্তের বাইরে বেতন-ভাতা সম্মানী খাতে ব্যয় করা,৬১টি বিলবোর্ডের ভাড়ার টাকা আদায়ে কোন উদ্যোগ গ্রহণ না করা, দিনাজপুর বিদ্যুৎ বিভাগের কাছে পৌরসভার জমি ভাড়ার টাকা দাবী করে ২৪ কোটি টাকা বিদ্যুৎ বিল পরিশোধ না করা এবং এর কারণে অব্যবস্থাপনা তৈরী হয়ে উন্নয়ন কর্মকান্ড হতে পৌরসভা বঞ্চিত হওয়া, ৩০-০৫-২০১০ তারিখের ৭৯৮ স্মারকে পৌরভবন নির্মাণে জন্য বরাদ্দকৃত ৩৮ লক্ষ টাকা ভবন নির্মাণ না করে কর্মকর্তা-কর্মচারীদের বেতন বোনাস, পৌরসভার মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম।

মন্তব্য করুন


Link copied